scorecardresearch
 

Vande Bharat: বন্দে ভারতে ডালে ভাসছে আরশোলা, আঁতকে উঠলেন যাত্রীরা, VIRAL

দেশের অন্যতম গতিশীল ট্রেন বন্দে ভারত এক্সপ্রেসের পরিষেবা নিয়ে আরও এক যাত্রী অসন্তোষ প্রকাশ্যে এল। বন্দে ভারত এক্সপ্রেসের খাবারে এবার পাওয়া গেল আরশোলা। প্যাকেট খুলতেই যাত্রীরা দেখলেন ঝোলে ভাসছে মরা আরশোলা। এমনই অভিযোগ করেছেন এক যাত্রী। এই ঘটনা প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে।

Advertisement
বন্দে ভারতের খাবারে আরশোলা। বন্দে ভারতের খাবারে আরশোলা।
হাইলাইটস
  • বন্দে ভারত এক্সপ্রেসের পরিষেবা নিয়ে আরও এক যাত্রী অসন্তোষ প্রকাশ্যে এল।
  • যাত্রীরা দেখলেন ঝোলে ভাসছে মরা আরশোলা।
  • এই ঘটনা প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে।

দেশের অন্যতম গতিশীল ট্রেন বন্দে ভারত এক্সপ্রেসের পরিষেবা নিয়ে আরও এক যাত্রী অসন্তোষ প্রকাশ্যে এল। বন্দে ভারত এক্সপ্রেসের খাবারে এবার পাওয়া গেল আরশোলা। প্যাকেট খুলতেই যাত্রীরা দেখলেন ঝোলে ভাসছে মরা আরশোলা। এমনই অভিযোগ করেছেন এক যাত্রী। এই ঘটনা প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে। ক্ষমাপ্রকাশ করেছেন রেল কর্তৃপক্ষ।

ভোপাল-আগ্রা বন্দে ভারত এক্সপ্রেসের খাবারে আরশোলা ছিল বলে অভিযোগ। বিদিত নামে এক এক্স হ্যান্ডল ব্যবহারকারী পোস্ট করেছেন ঘটনাটি। তিনি লিখেছেন যে, তাঁর দুই আত্মীয় বন্দে ভারতে চেপে ভোপাল থেকে আগ্রা যাচ্ছিলেন। অভিযোগ, তাঁদের যে খাবার দেওয়া হয়েছিল, তাতে আরশোলা ছিল। সেই ছবিও পোস্ট করেছেন তিনি। যদিও এই ছবির সত্যতা যাচাই করেনি bangla.aajtak.in। 

গত ১৮ জুন এই ঘটনা ঘটেছে বলে দাবি করা হয়েছে। এই ঘটনায় কড়া পদক্ষেপের দাবি জানিয়েছেন বিদিত। এক্স হ্যান্ডলে পোস্টটিতে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে ট্যাগ করেছেন তিনি। এই খবর প্রকাশ্যে আসতেই হইচই পড়ে  গিয়েছে। 

আরও পড়ুন

বিদিতের পোস্টের ২দিন পর দু:খপ্রকাশ করেছে আইআরসিটিসি। পাশাপাশি, শাস্তিযোগ্য পদক্ষেপ করা হবে বলে আশ্বাসও দেওয়া হয়েছে রেলের তরফে। এক্স হ্যান্ডলে আইআরসিটিসি-র তরফে জানানো হয়েছে, বিষয়টি অত্যন্ত গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। 

এই প্রথম বার নয়, অতীতেও বন্দে ভারতের খাবার নিয়ে যাত্রীদের নানা অভিযোগ প্রকাশ্যে এসেছে। গত ফেব্রুয়ারি মাসেই বন্দে ভারতের খাবারে মরা আরশোলা পাওয়া গিয়েছিল বলে অভিযোগ উঠেছিল। জানুয়ারি মাসে নয়াদিল্লি-বারাণসী বন্দে ভারতের খাবার নিম্নমানের ছিল বলে অভিযোগ উঠেছিল। বার বার দেশের গতিশীল ট্রেনের খাবারের মান নিয়ে প্রশ্ন ওঠায় স্বাভাবিক ভাবেই অস্বস্তিতে রেল। 

যেভাবে একের পর এক ঘটনা ঘটছে, তাতে যাত্রী সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে। বন্দে ভারত অন্যতম গতিশীল ট্রেন। তবে এই ট্রেন পরিষেবার পিছনে খরচ করতে গিয়ে যাত্রী সুরক্ষা উপেক্ষিত হচ্ছে বলে সরব বিরোধীরা। সম্প্রতি কলকাতাগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনার পরও এই প্রশ্ন উঠেছে। 
 

Advertisement

Advertisement