scorecardresearch
 

Rudraprayag Accident: রুদ্রপ্রয়াগে নিয়ন্ত্রণ হারিয়ে অলোকানন্দায় পড়ল গাড়ি, মৃত বেড়ে ১২, আহত একাধিক

উত্তরাখণ্ডের বদ্রীনাথ জাতীয় সড়কে মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। এখানে একটি টেম্পো ট্রাভেলার রাস্তা থেকে পিছলে অলোকানন্দা নদীতে পড়ে যায়। এই ভয়াবহ দুর্ঘটনায় ১২ জনের মৃত্যু হয়েছে এবং ১৬ জন গুরুতর আহত হয়েছেন।

Advertisement
রুদ্রপ্রয়াগে অলোকানন্দ নদীতে টেম্পো ট্রাভেলার পড়ে মৃত ১০ রুদ্রপ্রয়াগে অলোকানন্দ নদীতে টেম্পো ট্রাভেলার পড়ে মৃত ১০
হাইলাইটস
  • একটি টেম্পো ট্রাভেলার রাস্তা থেকে পিছলে অলোকানন্দা নদীতে পড়ে যায়
  • এই ভয়াবহ দুর্ঘটনায় ১২ জনের মৃত্যু হয়েছে এবং ১৬ জন গুরুতর আহত হয়েছেন

উত্তরাখণ্ডের বদ্রীনাথ জাতীয় সড়কে মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। এখানে একটি টেম্পো ট্রাভেলার রাস্তা থেকে পিছলে অলোকানন্দা নদীতে পড়ে যায়। এই ভয়াবহ দুর্ঘটনায় ১২ জনের মৃত্যু হয়েছে এবং ১৬ জন গুরুতর আহত হয়েছেন। তথ্য অনুযায়ী, টেম্পো ট্রাভেলারে ২৬ জন যাত্রী ছিলেন। বলা হচ্ছে যে দুর্ঘটনায় আহত ৭ জনকে এয়ারলিফ্ট করে ঋষিকেশ AIIMS-এ ভর্তি করা হয়েছে এবং ৯ জনকে রুদ্রপ্রয়াগ জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রুদ্রপ্রয়াগ দুর্যোগ ব্যবস্থাপনা আধিকারিক নন্দন সিং রাজওয়ার জানিয়েছেন, টেম্পো ট্রাভেলারটি দিল্লি থেকে আসছিল, যাত্রীরা বদ্রীনাথ যাচ্ছিলেন। এই গাড়িতে ২৬ জন ছিলেন, ১৬ জনকে উদ্ধার করা হয়েছে। তিনি বলেন, নদীতে উদ্ধার অভিযান চালানো হচ্ছে। একটি ছেলে নদীতে তলিয়ে গিয়েছেন। এখনও তাঁর সন্ধান পাওয়া যায়নি। নন্দন সিং রাজওয়ার জানান, কারও মাথায়, কারও হাতে ও পায়ে গুরুতর জখম হয়েছে। নন্দন সিং রাজওয়ার জানান, শনিবার সকাল ১১টার দিকে রাইতলি গ্রামের কাছে এই দুর্ঘটনা ঘটে। তিনি জানান, টেম্পোতে তিনজন ক্রুসহ ২৩ জন ছিলেন। গাড়িটি রাস্তা থেকে ছিটকে প্রায় ২৫০ মিটার নীচে অলোকানন্দা নদীতে পড়ে যায়। তিনি জানান, ১৬ জনকে চিকিৎসার জন্য জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছেছে ত্রাণ ও উদ্ধারকারী দল। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন এবং আহতদের প্রয়োজনীয় চিকিৎসা দেওয়ার জন্য কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। মুখ্যমন্ত্রী টুইটারে একটি পোস্টে বলেছেন যে স্থানীয় প্রশাসন এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী (এসডিআরএফ) দল ত্রাণ ও উদ্ধার অভিযানে নিযুক্ত রয়েছে। আহতদের নিকটস্থ চিকিৎসা কেন্দ্রে ভর্তি করা হয়েছে। তিনি জানান, গুরুতর আহতদের বিমানে করে এইমস ঋষিকেশে পাঠানো হচ্ছে।

সিএমও জানিয়েছে যে মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি রুদ্রপ্রয়াগের জেলা ম্যাজিস্ট্রেটকে ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। মুখ্যমন্ত্রীর নির্দেশে গুরুতর আহত যাত্রীদের AIIMS ঋষিকেশে পাঠানো হয়েছে।

Advertisement

Advertisement