scorecardresearch
 

Ayodhya Ram Temple: অযোধ্যায় রাম মন্দিরের ছাদ চুঁইয়ে জল পড়ছে, 'নির্মাণেই অবহেলা,' ক্ষুব্ধ প্রধান পুরোহিত

অযোধ্যা রাম মন্দিরের গর্ভগৃহে ছাদ ফুঁটো হয়ে চুঁইয়ে পড়ছে বৃষ্টির জল। উত্তরপ্রদেশে প্রথম বর্ষণের পরই এই দশা। এ ঘটনায় রাম মন্দিরের  প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস সোমবার মন্দির নির্মাণে অবহেলার অভিযোগ তোলেন। শুধু তাই নয়, জল জমে মন্দির চত্বরেও। ভেঙেছে রাস্তা।

Advertisement
অযোধ্যা রাম মন্দির অযোধ্যা রাম মন্দির

Ayodhya Ram Temple: অযোধ্যা রাম মন্দিরের গর্ভগৃহে ছাদ ফুঁটো হয়ে চুঁইয়ে পড়ছে বৃষ্টির জল। উত্তরপ্রদেশে প্রথম বর্ষণের পরই এই দশা। এ ঘটনায় রাম মন্দিরের  প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস সোমবার মন্দির নির্মাণে অবহেলার অভিযোগ তোলেন। শুধু তাই নয়, জল জমে মন্দির চত্বরেও। ভেঙেছে রাস্তা।

মন্দির নির্মাণে অবহেলার অভিযোগ তুলে তিনি  আচার্য সত্যেন্দ্র দাস দাবি করেন, শনিবার মধ্যরাতে বৃষ্টির পরে মন্দির চত্বর থেকে বৃষ্টির জল নিষ্কাশনের জন্য কোনও ব্যবস্থা ছিল না। মন্দির কর্তৃপক্ষকে প্রয়োজনীয় সংশোধনমূলক ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান।

মন্দির ট্রাস্ট সূত্র জানায়, ঊর্ধ্বতন কর্মকর্তাদের ছাদ থেকে জল পড়ার ঘটনা সম্পর্কে অবহিত করার পরে, মন্দির নির্মাণ কমিটির চেয়ারম্যান নৃপেন্দ্র মিশ্র মন্দিরে পৌঁছে ছাদ মেরামত করে জল আটকানোর নির্দেশ দেন।

আরও পড়ুন

যদিও এখনও রাম মন্দিরের প্রথম তলায় কাজ চলছে। এই বছরের জুলাইয়ের মধ্যে শেষ হবে। আশা করা হচ্ছে ডিসেম্বরের মধ্যে মন্দিরের নির্মাণ শেষ হবে।

আচার্য সত্যেন্দ্র দাস সাংবাদিকদের বলেন, শনিবার মধ্যরাতে প্রথম ভারী বর্ষণে মন্দিরের গর্ভগৃহের ছাদ থেকে প্রচণ্ড ফুটো হয়েছিল। তিনি বলেন, রাম লালার মূর্তির সামনে পুরোহিত যেখানে বসেন এবং ভিআইপি দর্শনের জন্য যেখানে মানুষ আসেন, সেখান থেকে সরাসরি ছাদ থেকে বৃষ্টির জল পড়ছিল।

আরও বলেন, "এটা খুবই আশ্চর্যজনক যে সারা দেশের ইঞ্জিনীয়রেরা রাম মন্দির তৈরি করছেন। মন্দিরটি ২২ জানুয়ারি উদ্বোধন করা হয়েছিল। কিন্তু, কেউ জানত না যে বৃষ্টি হলে ছাদ ফুটো হয়ে যাবে। এটা আশ্চর্যজনক যে পৃথিবীর ছাদ -প্রসিদ্ধ মন্দির ফাঁস হচ্ছে কেন?"

তিনি বলেন, এত বড় ইঞ্জিনীয়রদের উপস্থিতিতে এ ধরনের ঘটনা ঘটছে, যা খুবই অন্যায়।

এদিকে শনিবার রাতের বৃষ্টিতে রামপথ সড়ক ও এর আশপাশের লেনে তীব্র জল জমে। নর্দমার জল যখন এলাকার বাড়িতে ঢুকেছিল, তখন অযোধ্যার রামপথ রাস্তা এবং অন্যান্য নবনির্মিত রাস্তা কিছু জায়গায় তলিয়ে গেছে।

Advertisement

জলওয়ানপুরা থেকে হনুমানগড়ি ভক্তিপথ এবং তেধি বাজার থেকে অভ্যন্তরীণ এলাকা পর্যন্ত জল জমে যায় বলে স্থানীয়রা জানিয়েছেন।

এদিকে, কংগ্রেস বিজেপির বিরুদ্ধে মন্দির নির্মাণ এবং মন্দির শহরে নাগরিক সুবিধা নির্মাণে দুর্নীতির অভিযোগ করেছে।

Advertisement