scorecardresearch
 

Weather Update: প্রবল বৃষ্টিতে ভাসবে উত্তরের ৫ জেলা, দক্ষিণের জন্য কী জানাল হাওয়া অফিস?

বৃষ্টির জন্য চাতক পাখির মতো চেয়ে বসে আছে দক্ষিণবঙ্গ। অন্যদিকে, আবারও উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বুধবার হাওয়া অফিস জানিয়েছে, প্রবল বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ার জেলায়।

Advertisement
প্রবল বৃষ্টিতে ভাসবে উত্তরের ৫ জেলা, দক্ষিণের জন্য কী জানাল হাওয়া অফিস? প্রবল বৃষ্টিতে ভাসবে উত্তরের ৫ জেলা, দক্ষিণের জন্য কী জানাল হাওয়া অফিস?
হাইলাইটস
  • আবারও উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর
  • শনিবার পর্যন্ত চলতে পারে ভারী বৃষ্টি

বৃষ্টির জন্য চাতক পাখির মতো চেয়ে বসে আছে দক্ষিণবঙ্গ। অন্যদিকে, আবারও উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বুধবার হাওয়া অফিস জানিয়েছে, প্রবল বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ার জেলায়। এখানে লাল সতর্কতা জারি করা হয়েছে। ভারী থেকে অতি ভারী (৭-২০ সেন্টিমিটার) এবং প্রবল বর্ষণ (২০ সেন্টিমিটারের ওপরে)-এর পূর্বাভাস দেওয়া হয়েছে। এছাড়াও কমলা সতর্কতা জারি করা হয়েছে দার্জিলিং, কোচবিহার, কালিম্পং ও জলপাইগুড়ি জেলায়।  এই জেলাগুলির দু-একটি জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। হলুদ সতর্কতা জারি করা হয়েছে মালদা, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুর জেলায়।

শুক্রবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলার কয়েকটি জায়গায়। ওই জেলাগুলিতে কমলা সতর্কতা জারি করা হয়েছে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কোচবিহার ও কালিম্পং জেলার একটি কিংবা দুটি অঞ্চলে। এই দুটি জেলায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা। শনিবারও ভারী বৃষ্টি হওয়ার পূর্বাভাস রয়েছে দার্জিলিং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার এবং কালিম্পং জেলার জন্য। জারি করা হয়েছে হলুদ সতর্কতা। ৭ থেকে ১১ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টি হওয়া সম্ভাবনা রয়েছে। 

তবে, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে সব জেলাতেই। এদিকে, বৃষ্টি না হওয়াতে ফের চড়তে শুরু করেছে তাপমাত্রার পারদ, তা আরও বাড়বে। এছাড়াও সঙ্গে থাকবে আদ্রতাজনিত অস্বস্তি। কলকাতা ও আশপাশের এলাকায় আংশিক মেঘল আকাশ থাকবে। হালকা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৪ ও ২৮ ডিগ্রি সেলসিয়াস।

TAGS:
Advertisement