scorecardresearch
 

Udhayanidhi Stalin Controversy Yogi Adityanath: সনাতন ধর্ম নিয়ে স্ট্যালিনের বক্তব্যের পাল্টা যোগী আদিত্যনাথের, কী বললেন তিনি?

Udhayanidhi Stalin Statement: তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর ছেলে এবং রাজ্যের যুব কল্যাণ ও ক্রীড়া উন্নয়ন মন্ত্রী উদয়নিধি স্ট্যালিন সনাতন ধর্ম নিয়ে একটি বিবৃতি দিয়েছেন, যার পরে বিজেপি নেতা সহ অনেকেই তার নিন্দা করছেন। উদয়নিধি বলেছেন যে সনাতন ধর্ম ডেঙ্গু এবং ম্যালেরিয়ার মতো।

Advertisement
সনাতন ধর্ম নিয়ে স্ট্যালিনের বক্তব্যের পাল্টা যোগী আদিত্যনাথের, কী বললেন তিনি? সনাতন ধর্ম নিয়ে স্ট্যালিনের বক্তব্যের পাল্টা যোগী আদিত্যনাথের, কী বললেন তিনি?
হাইলাইটস
  • সনাতন ধর্ম নিয়ে স্ট্যালিনের বক্তব্য
  • পাল্টা দিলেন যোগী আদিত্যনাথ
  • সনাতনের বিরোধীদের তুলোধোনা

Udhayanidhi Stalin Controversy Yogi Adityanath: তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের ছেলে এবং ডিএমকে সরকারের একজন মন্ত্রী উদয়নিধি স্ট্যালিন সনাতন ধর্ম নিয়ে আপত্তিকর বক্তব্য করে। তিনি সনাতন ধর্মকে ডেঙ্গু, ম্যালেরিয়ার মতো রোগের সঙ্গে তুলনা করেন। এমনকী উদয়নিধি স্ট্যালিন শুধুমাত্র সনাতন ধর্মকে একটি রোগের সঙ্গে  তুলনা করেননি, এটি সম্পূর্ণরূপে শেষ করার কথাও বলেছেন। তামিলনাড়ুতে একটি সম্মেলনের আয়োজন করা হয়েছিল যাতে উদয়নিধি স্ট্যালিন অংশগ্রহণ করেছিলেন। এই সম্মেলন সম্পর্কিত একটি ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে যাতে তিনি সনাতন ধর্মের অবসানের কথা বলছেন।

এবার এটা নিয়ে কড়া জবাব দিলেন বিজেপি নেতা তথা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি দেশের সনাতন ধর্ম নিয়ে ওঠা বিতর্ক নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন। সিএম যোগী বলেছেন যে, যখন দেশ ইতিবাচকরূপে এগিয়ে চলছে, কিছু লোকের সেটা ভাল লাগছে না।

তিনি বলেছেন, সরকারের শক্ত কার্যকলাপ দেখে তাকে দুর্বল করার জন্য সনাতন ধর্মের উপর আঙুল তোলার চেষ্টা করা হচ্ছে। কিন্তু বিরোধকারীরা ভুলে গিয়েছেন যে রাবণের অহংকার, বাবর এবং ঔরঙ্গজেবের অত্যাচারের পরও সনাতন ধর্ম বিলুপ্ত হয়নি। এই পরিস্থিতিতে কোথাকার কোন তুচ্ছ লোক কোথা থেকে সনাতন ধর্ম মুছে ফেলবেন।

আরও পড়ুন

সনাতন ধর্মের বিরোধকারীরা মুছে যাবেন

মুখ্যমন্ত্রী যোগী জানিয়েছেন যে সত্য এক। কিন্তু লোকেরা নিজেদের মূর্খতা দিয়ে সূর্যের উপর থুতু দেওয়ার চেষ্টা করছে। কিন্তু তারা এটা জানেন না যে সেই থুতু তাদের উপরেই পড়বে। রাবণ এবং কংসও ঈশ্বরীয় সত্তা চ্যালেঞ্জ করেছিল। কিন্তু তাদের সবকিছু মুছে গিয়েছে। কিছু বাকি থাকেনি। কিন্তু ঈশ্বর বেঁচে ছিল এবং আজও আছে। অসত্য এটা কখনও বুঝবে না। যোগী জানিয়েছে যে, উত্তরপ্রদেশ ভালো প্রদেশের মধ্যে একটা। এটা ঈশ্বরের কৃপা। অযোধ্যায় রাম মন্দির থেকে কাশীর বিশ্বনাথ মন্দিরের শ্রীবৃদ্ধি হয়েছে এবং আরও বাড়তে থাকবে।
 

Advertisement

উদয়নিধি স্ট্যালিনের সনাতন ধর্ম বিরোধী কথা

মুখ্যমন্ত্রী এম কে স্টালিনের ছেলে উদয়নিধি স্ট্যালিন বলেছেন যে আমি এই সম্মেলনের আয়োজকদের ধন্যবাদ জানাই আমাকে একটি বিশেষ ভাষণ দেওয়ার সুযোগ দেওয়ার জন্য। আমি প্রশংসা করি যে আপনারা  সম্মেলনের নাম 'সনাতন বিরোধী সম্মেলন' এর পরিবর্তে 'সনাতন উনমুলান সম্মেলন' রেখেছেন। কিছু কিছুর বিরোধিতা করা সম্ভব নয়, সেগুলো শেষ করতে হবে।

 

Advertisement