scorecardresearch
 

Ayodhya Ram Mandir: ভগবান রামের ১০টি শক্তিশালী মহামন্ত্র যা আপনার জীবন পাল্টে দেবে

লোকমতে রাম নাম জপ করলেই মিলতে পারে আশ্চর্য ইতিবাচক শক্তির সন্ধান। জ্যোতিষীরা বলেন 'রাম' নামটি শরীর ও মনে ভিন্ন ধরণের প্রতিক্রিয়ার সৃষ্টি করে।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • অযোধ্যায় রাম মন্দিরে প্রাণ প্রতিষ্ঠার প্রস্তুতি তুঙ্গে। ২২ জানুয়ারির সেই বিশেষ মুহূর্তের দিকে তাকিয়ে অগণিত রামভক্তরা।
  • আর বিশেষ মুহূর্তে বাঙালি হিন্দুদের মধ্যেও নতুন করে রামের মাহাত্ম্যের বিষয়ে সচেতনতার প্রসার হচ্ছে। অনেকই রামের মাধ্যমে নিজের ধর্মীয় ঠিকানা খুঁজে নিচ্ছেন।
  • এক্ষেত্রে উল্লেখ্য, শুধু মাত্র 'রাম' জপেই মিলতে পারে অভাবনীয় সাফল্য। লোকমতে রাম নাম জপ করলেই মিলতে পারে আশ্চর্য ইতিবাচক শক্তির সন্ধান।

Ram Mantra: অযোধ্যায় রাম মন্দিরে প্রাণ প্রতিষ্ঠার প্রস্তুতি তুঙ্গে। ২২ জানুয়ারির সেই বিশেষ মুহূর্তের দিকে তাকিয়ে অগণিত রামভক্তরা। আর বিশেষ মুহূর্তে বাঙালি হিন্দুদের মধ্যেও নতুন করে রামের মাহাত্ম্যের বিষয়ে সচেতনতার প্রসার হচ্ছে। অনেকই রামের মাধ্যমে নিজের ধর্মীয় ঠিকানা খুঁজে নিচ্ছেন। এক্ষেত্রে উল্লেখ্য, শুধু মাত্র 'রাম' জপেই মিলতে পারে অভাবনীয় সাফল্য। লোকমতে রাম নাম জপ করলেই মিলতে পারে আশ্চর্য ইতিবাচক শক্তির সন্ধান।

জ্যোতিষীরা বলেন 'রাম' নামটি শরীর ও মনে ভিন্ন ধরণের প্রতিক্রিয়ার সৃষ্টি করে। এর মাধ্যমে আমাদের আধ্যাত্মিক শান্তি মেলে। আসুন রামলালার প্রাণ প্রতিষ্ঠার এই পূণ্য লগ্নে, ভগবান শ্রীরামের সবচেয়ে শক্তিশালী ১০টি মন্ত্রের বিষয়ে জেনে নেওয়া যাক। 

প্রথম মন্ত্র - রাম
শ্রীরামের প্রথম মহামন্ত্রই তার নিজের নাম। 'রাম' হল মুক্তি ও মোক্ষ লাভের মন্ত্র। 'রাম', 'রাম'... এভাবে রাম নাম জপ করলে আশ্চর্য্য ইতিবাচক শক্তি মেলে। সকাল-সন্ধ্যা ১০৮ বার 'রাম' নাম জপ করতে পারেন। লোকমতে, এই দুইটি শব্দের মধ্যেই সমগ্র মহাবিশ্ব রয়েছে।

আরও পড়ুন

দ্বিতীয় মন্ত্র- রা রামায় নমঃ
এই মন্ত্রটি জপ করলে জীবনের বড় বড় ঝামেলাগুলি দূর হয়। সুস্বাস্থ্য মেলে। ধ্যানের সময়ে এই মন্ত্র জপ করলে তা মানসিক ও শারীরিক স্বাস্থ্যের জন্য ভাল। 

তৃতীয় মন্ত্র- শ্রী রাম জয় রাম, জয় জয় রাম
ভগবান রামের এই মন্ত্রটিও অত্যন্ত ফলপ্রসু বলে মনে করা হয়। যেকোনও সংকটের পরিস্থিতি থেকে বের হয়ে আসার জন্য এই মন্ত্রটি জপ করুন। সবচেয়ে বড় দ্বিধা, সমস্যারও সমাধান করতে পারে এই একটি মন্ত্র। এই মন্ত্র নিষ্ঠাভরে জপ করলে ভগবান রামের প্রচুর আশীর্বাদ মিলতে পারে।

চতুর্থ মন্ত্র- ওম রামায় হম ফট স্বাহা 
এটি ভগবান রামের তান্ত্রিক মন্ত্র। এই মন্ত্রটি নিয়মিত জপ করলে বিবাদ এবং মামলা-মোকদ্দমা থেকে মুক্তি মেলে। এই মন্ত্রটি জপ করলে অনেক ঝামেলা থেকে মুক্তি পাওয়া যায়।

Advertisement

পঞ্চম মন্ত্র- ওম রামচন্দ্রায় নমঃ
এই মন্ত্রটি জপ করলে সমস্ত কলহ ও কষ্ট দূর হয়। পারিবারিক বিবাদ হোক বা পারস্পরিক শত্রুতা, এই একটি মন্ত্র জপ করলে আপনার সমস্ত সমস্যার সমাধান হতে পারে।

ষষ্ঠ মন্ত্র- ওম রামভদ্রায় নমঃ
এই মন্ত্রটি জপ করলে কাজে বাধা দূর হয়। এই মন্ত্র অফিস বা ব্যবসায় দুর্দান্ত উন্নতি অর্জনের জন্য খুব উপকারী বলে মনে করা হয়।

সপ্তম মন্ত্র- ওম জানকী বল্লভয় স্বাহা 
এই মন্ত্রটি উচ্চারণ করলে আপনার সমস্ত ইচ্ছা পূরণ হবে। ভগবান রামের নামে এত শক্তি যে জপ করা ব্যক্তির জীবন ইতিবাচক শক্তিতে ভরে যাবে।

অষ্টম মন্ত্র- ওম নমো ভগবতে রামচন্দ্রায়
কষ্ট থেকে মুক্তি পেতে এই মন্ত্রটি জপ করুন। যদি আপনার পরিবারে কোনও সমস্যা দেখা দেয়, তবে এই মন্ত্রটি উচ্চারণ করলে তা দূর হয়ে যাবে।

নবম মন্ত্র- ওম দশরথায় বিদমহে সীতা বল্লভায়া ধীমহি তন্নো শ্রী রামাহ প্রচোদ্যাত
এটি রাম গায়ত্রী মন্ত্র। এই মন্ত্রটি সকল কষ্টের উপশমকারী। ঋদ্ধি সিদ্ধির দাতা।

দশম মন্ত্র- ওম রামায় ধনুষ্পায়ে স্বাহা 
এই মন্ত্রটি জপ করলে মামলা-মোকদ্দমা সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। এই মন্ত্রটি জপ করলে আপনার সমস্ত খারাপ সমস্যা দূর হয়ে যাবে। 

Advertisement