scorecardresearch
 

Red Colour Psycology: পছন্দের রং লাল? কেমন স্বভাবের মানুষ এঁরা

চারপাশে হাজার হাজার রঙ রয়েছে। সকলের কিছু পছন্দের রং থাকে। এই রঙিন পৃথিবীতে, প্রতিটি রঙের নিজস্ব বিশেষ অর্থ রয়েছে। কেউ কেউ কালো রঙ এতটাই পছন্দ করেন যে তারা জামাকাপড় থেকে ফোন এবং গাড়িতে কেবল কালো রঙ রাখেন, আবার কেউ কেউ লাল রঙের জন্য পাগল।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • সারা বিশ্বে লাল রঙের অনেক শেড রয়েছে
  • যারা লাল রং পছন্দ করেন তাদের বাতাবরণ খুব শক্তিশালী
  • ঘরে ঢোকার সঙ্গে সঙ্গে সবার দৃষ্টি তার দিকে আকৃষ্ট হয়

Colour Psychology Of Red: চারপাশে হাজার হাজার রঙ রয়েছে। সকলের কিছু পছন্দের রং থাকে। এই রঙিন পৃথিবীতে, প্রতিটি রঙের নিজস্ব বিশেষ অর্থ রয়েছে। কেউ কেউ কালো রঙ এতটাই পছন্দ করেন যে তারা জামাকাপড় থেকে ফোন এবং গাড়িতে কেবল কালো রঙ রাখেন, আবার কেউ কেউ লাল রঙের জন্য পাগল।

যদি আপনি বা আপনার পরিচিত কেউ লাল রঙের জন্য পাগল হয়ে থাকেন, তাহলে আপনি এদের স্বভআব, গুণাবলী এবং ত্রুটিগুলি (Features And Flaws Of People Who Love Red Color) জানতে পারবেন। কালার সাইকোলজিতে রঙের বিজ্ঞান থেকে, রঙের ভাষা এবং যারা তাদের পছন্দ করে তাদের ব্যক্তিত্ব অনুমান করা যায়।

লাল কি আপনারও প্রিয় রং?
সারা বিশ্বে লাল রঙের অনেক শেড রয়েছে। এটি সবচেয়ে আকর্ষণীয় রঙের বিভাগে রাখা হয়েছে। মুহূর্তের মধ্যে যে কারও মন জয় করার স্পিরিট রয়েছে এই রঙে। ভারতীয় সংস্কৃতিতে এই রঙের বিশেষ গুরুত্ব রয়েছে। বিয়ে ও পুজোর মতো ঐতিহ্যবাহী অনুষ্ঠান থেকে শুরু করে ডিজে পার্টি পর্যন্ত লাল রঙের প্রাচুর্য দেখা যায়। আপনিও যদি লাল রঙের পাগল হয়ে থাকেন, তাহলে আপনার ব্যক্তিত্ব থেকে সম্পর্ক নিয়ে অনেক কিছুই বোঝা যায়।

আরও পড়ুন

লাল রং পছন্দ যাদের
যারা লাল রং পছন্দ করেন তাদের বাতাবরণ খুব শক্তিশালী। ঘরে ঢোকার সঙ্গে সঙ্গে সবার দৃষ্টি তার দিকে আকৃষ্ট হয়। তাদের স্বভাব এবং সর্বদা নতুন কিছু করার ইচ্ছে তাদের কর্মক্ষেত্রে সবার প্রিয় করে তোলে। তাদের রয়েছে নেতৃত্বের গুণাবলী, খুবই সচেতন।

সম্পর্কের ক্ষেত্রে অধিকার দেখান
যারা লাল রঙ পছন্দ করেন তারা তাদের সঙ্গীর ওপর আধিপত্য বিস্তার করতে পছন্দ করেন। তারা সবসময় তাদের সঙ্গীকে নিরাপদ রাখতে চান এবং সম্পর্কের মধ্যে আবেগ এবং রোমান্স বজায় রাখতে চান। পার্টনারের এই আচরণটি বুঝতে অসুবিধা হতে পারে কারণ তারা মনে করে যে এটি আধিপত্য বা নিয়ন্ত্রণমূলক আচরণ। এমন পরিস্থিতিতে সম্পর্কের মধ্যে ভারসাম্য বজায় রাখা খুবই জরুরি।

Advertisement

এই ধরনের মানুষেরা বিপদকে ভয় পায় না
লাল রঙ আবেগ এবং বিপদের সূচক। যারা পছন্দ করেন তাদের ব্যক্তিত্বেও এই গুণগুলি দেখা যায়। এই ধরনের মানুষরা নতুন কিছু চেষ্টা করতে পারদর্শী এবং যে কোনও ধরনের ঝুঁকি নিতেও প্রস্তুত। তবে এ কারণে তারাও অনেক সময় সমস্যায় পড়েন। জিনিসগুলির প্রতি তাদের আবেগ তাদের কঠিন সময়গুলি অতিক্রম করতে সহায়তা করে। এটি তাদের সাফল্যও নিশ্চিত করে।

এরা রোমান্স এবং ফ্যাশনের গুরু
যারা এই রঙ পছন্দ করেন তারা প্যাশনেট রোমান্স পছন্দ করেন। তাদের জন্য শারীরিক পরিপূর্ণতা প্রয়োজন। তারা তাদের অনুভূতি সম্পর্কে খুব প্রকাশক। তারা সম্পর্কের সঙ্গে সম্পর্কিত বিশেষ দিনগুলি উদযাপন করতে ভালবাসেন। তিনি একটু ফিল্মি রোম্যান্স পছন্দ করেন।

তারা তাদের প্রেমের জীবনকে মশলাদার করার নতুন উপায় খুঁজে বের করতে পারদর্শী। তারা খুব ফ্যাশনেবল এবং কীভাবে নতুন ফ্যাশনের সঙ্গে আপ টু ডেট থাকতে হয় তা তারা খুব ভাল করেই জানে।

Advertisement