scorecardresearch
 

Geeta Quotes Priceless Gyan: আপনার এই পাপ ধুতে পারবে না গঙ্গাস্নানও, গীতায় যা বলেছেন শ্রীকৃষ্ণ

Geeta Gyan: গীতা জীবনের একটি সম্পূর্ণ দর্শন এবং যে ব্যক্তি এটি অনুসরণ করেন তিনি জীবনে অনেক দূর এগিয়ে যান। শ্রীকৃষ্ণ গীতায় বলেছেন, গঙ্গায় স্নান করলেও কিছু কিছু পাপ ধুয়ে যায় না।

Advertisement
জেনে নিন গীতার অমূল্য ভাবনা জেনে নিন গীতার অমূল্য ভাবনা


Geeta Gyan: : শ্রীমদ্ভগবদ্গীতা  মহাভারতের যুদ্ধের সময় ভগবান কৃষ্ণ যে জ্ঞান অর্জুনকে দিয়েছিলেন তা বর্ণনা করে। গীতা সবচেয়ে প্রভাবশালী গ্রন্থ। ভগবদ্গীতাকে ভগবানের গানও বলা হয়। গীতার অমূল্য বাণী মানুষকে জীবন যাপনের সঠিক পথ দেখায়। 

গীতা জীবনে ধর্ম, কর্ম ও প্রেমের পাঠ শেখায়। গীতা হল জীবনের একটি সম্পূর্ণ দর্শন এবং যে ব্যক্তি এটি অনুসরণ করেন তিনি  জীবনে কখনও হতাশ হন না। শ্রীকৃষ্ণ গীতায় বলেছেন, গঙ্গায় স্নান করলেও কিছু পাপ ধুয়ে যায় না।

শ্রীকৃষ্ণের মূল্যবান বাণী

আরও পড়ুন

  • শ্রীকৃষ্ণ গীতায় বলেছেন যে ভুলবশত যে সমস্ত পাপ হয়ে থাকে সেইগুলিই গঙ্গায় ভেসে যায়, ভগবান পরিকল্পনা করে করা পাপ কখনও ক্ষমা করেন না।
  • শ্রীকৃষ্ণ বলেছেন, একা চলাফেরা করতে কোনো মানুষের ভয় করা উচিত নয়। একজন ব্যক্তি একাই শ্মশান, শিখর এবং সিংহাসনে পৌঁছায়।
  • গীতায় লেখা আছে যে, মানুষ ভুল কাজ করার সময় ডানে, বামে, সামনে, পিছনে, চারিদিকে তাকায়, শুধু উপরের দিকে তাকাতে ভুলে যায়। আপনি সবকিছু লুকোতে পারেন কিন্তু ঈশ্বরের কাছ থেকে কিছু লুকোতে পারবেন না।
  • গীতার মতে, কোনো ব্যক্তিকে শুধু দেখানোর জন্য ভালো হওয়া উচিত নয়। ভগবান আপনাকে শুধু বাহির থেকেই জানেন না, ভিতরে থেকেও জানেন এবং তাঁর সামনে প্রদর্শন করা বৃথা।
  • গীতায় লেখা আছে শুধুমাত্র কাপুরুষ ও দুর্বল লোকেরাই ভাগ্যের উপর ছেড়ে দেয়। অন্যদিকে, যারা দৃঢ়-ইচ্ছা এবং আত্মনির্ভরশীল তারা কখনই নিয়তি  বা ভাগ্যের উপর নির্ভর করে না। এই ধরনের লোকেরা তাদের কঠোর পরিশ্রম দিয়ে সবকিছু অর্জন করেন।
  • গীতায় লেখা আছে যে, যাই কর না কেন, ভগবানকে উৎসর্গ কর। এটি করার মাধ্যমে, একজন সর্বদা একটি মুক্ত জীবনের আনন্দ অনুভব করবে।


(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Advertisement

Advertisement