scorecardresearch
 

Hanuman Jayanti 2023: হনুমান জয়ন্তীতে তৈরি হবে কাকতালীয় যোগ, বদলে যাবে ৪ রাশির ভাগ্য

Hanuman Jayanti 2023 Lucky Zodiac Signs: হিন্দু ক্যালেন্ডার অনুসারে, এবছর ৬ এপ্রিল বৃহস্পতিবার হনুমান জয়ন্তী পালিত হবে।  হনুমানের জন্মদিন হনুমান জয়ন্তী হিসাবে পালিত হয়।

Advertisement
হনুমান জয়ন্তীতে তৈরি হবে কাকতালীয় যোগ হনুমান জয়ন্তীতে তৈরি হবে কাকতালীয় যোগ

Hanuman Jayanti 2023 Lucky Zodiac Signs: চৈত্র মাসের শুক্লপক্ষের পূর্ণিমা তিথিতে হনুমান জয়ন্তী পালিত হয়। হিন্দু ক্যালেন্ডার অনুসারে, এবছর ৬ এপ্রিল বৃহস্পতিবার হনুমান জয়ন্তী পালিত হবে।  হনুমানের জন্মদিন হনুমান জয়ন্তী হিসাবে পালিত হয়। পুরাণ অনুসারে, হনুমান জিকে শ্রীরামের পরম ভক্ত হিসাবে বিবেচনা করা হয় এবং এর সঙ্গে সম্পর্কিত অনেক গল্প রয়েছে।

হনুমান জয়ন্তীকে কেন্দ্র করে বজরংবলী ভক্তদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। এদিন হনুমান চালিসা ও সুন্দরকাণ্ড পাঠ করার সময় পরিবারের জন্য মঙ্গল কামনা করা উচিত। সকল অশুভ শক্তিকে বিনাশ করে প্রতিটি কাজে এগিয়ে যেতে সাহায্য করবেন হনুমানজি। প্রতিবার চৈত্র পূর্ণিমা হনুমান জয়ন্তীতে পড়ে এবং এদিন শুক্রের রাশিচক্রেরও পরিবর্তন হবে।

একই সঙ্গে বৃহস্পতি ও শুক্রের অবস্থানের কারণে লক্ষ্মী যোগও তৈরি হতে চলেছে। যার কারণে এই হনুমান জয়ন্তী অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। জানুন কোন রাশির জন্য এই বিশেষ কাকতালীয় কারণে এই হনুমান জয়ন্তী শুভ হতে চলেছে।

* বৃষ / TAURUS (April 21 – May 20)

এই হনুমান জয়ন্তীতে বৃষ রাশির জাতকরা আর্থিক সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। আকস্মিকভাবে অর্থ লাভ হতে পারে। এই মাসটি ব্যবসা এবং কর্মক্ষেত্রের দিক থেকেও এই রাশির জন্য শুভ প্রমাণিত হবে। সব সমস্যা দূর হবে। কঠোর পরিশ্রমে ইতিবাচক ফল পাবেন।

* মিথুন/ GEMINI (May 21-June 21) 

হনুমান জয়ন্তী মিথুন রাশির জাতকদের জন্য উপকারী হতে চলেছে। হনুমানজির কৃপায় এই মাসে ধন-সম্পদ লাভ হবে। কর্মজীবনের সঙ্গে যুক্ত ব্যক্তিরাও চাকরি বা পদোন্নতির নতুন সুযোগ পেতে পারেন। ব্যবসায়িক ক্ষেত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিরাও লাভবান হবেন। যারা নতুন ব্যবসা শুরু করবেন, তারা লাভবান হবেন।

Advertisement

* সিংহ/ LEO (July 23-Aug 23) 

সিংহ রাশির জাতকরাও এই মাসে হনুমানজির আশীর্বাদ পেতে চলেছেন। কর্মজীবনে অগ্রগতি হবে, অর্থনৈতিক অবস্থা শক্তিশালী হবে, নৈতিক ক্ষমতার উন্নতি হবে এবং পদোন্নতির সম্ভাবনা রয়েছে। কর্মক্ষেত্রে নতুন ও গুরুত্বপূর্ণ কোনো দায়িত্ব পাওয়া যেতে পারে। এই সময়ে, পরিবারের পূর্ণ সমর্থনও পাবেন। ব্যবসায় উন্নতির লক্ষণ রয়েছে।

* বৃশ্চিক/ SCORPIO (Oct 24-Nov 22) 

হনুমানজির কৃপায় বৃশ্চিক রাশির জাতক জাতিকারা বন্ধ হয়ে যাওয়া অর্থ পাবেন। শিক্ষাক্ষেত্রে সাফল্য আসতে পারে। চাকরিতে অগ্রগতি নতুন সুযোগ পাবেন। অন্যান্য ক্ষেত্রে সুবিধা হবে। কর্মক্ষেত্রে পদোন্নতির সম্ভাবনাও তৈরি হচ্ছে। কর্মজীবনে ইতিবাচক ফল আসবে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

 

Advertisement