scorecardresearch
 

Maa Lakshmi Blessing Things: ধনীদের গৃহে থাকে এই ৪ জিনিস, আপনিও বাড়িতে রাখলে পাবেন লক্ষ্মীর আশীর্বাদ

Maa Lakshmi Blessing Things: শাস্ত্র অনুসারে মা লক্ষ্মী যে বাড়িতে থাকেন, সেই বাড়িতে সর্বদা সুখ, সমৃদ্ধি ও উন্নতি থাকে। তাই দেবী লক্ষ্মীকে খুশি করার জন্য মানুষ নানা রকম ব্যবস্থা নেয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, এমন কিছু জিনিস রয়েছে যাতে দেবী লক্ষ্মী বাস করেন বলে বিশ্বাস করা হয়। এই ধরনের জিনিস সম্পর্কে জেনে নেওয়া যাক।

Advertisement
 আপনাকে ধনী করবে এই ৪ জিনিস আপনাকে ধনী করবে এই ৪ জিনিস


Maa Lakshmi Blessing Things:  মা লক্ষ্মীকে সম্পদের দেবী  বলা হয়। মা লক্ষ্মী যদি আপনার উপর প্রসন্ন হন, তাহলে আপনার কখনও অর্থের অভাব হবে না। ধন-সম্পদের দেবী মা লক্ষ্মীকে খুশি করার জন্য মানুষ অনেক ব্যবস্থা নেয়। শাস্ত্র অনুসারে, এমন কিছু জিনিস রয়েছে যাতে দেবী লক্ষ্মী অধিষ্ঠান করেন বলে বিশ্বাস করা হয়।  এই জিনিসগুলি যদি কোনও ব্যক্তি বাড়িতে রাখেন তবে তার উপর দেবী লক্ষ্মীর আশীর্বাদ বর্ষিত হয়। এছাড়াও, ব্যক্তি আর্থিক সংকট থেকে মুক্তি পায়। এই জিনিসগুলি  সম্পর্কে জেনে রাখুন। 

নারকেল
বলা হয় যে নারকেল মা লক্ষ্মীর সবচেয়ে প্রিয় এবং এই কারণেই নারকেলকে শ্রীফল বলা হয়। শ্রী মা লক্ষ্মীর অপর নাম। হিন্দুধর্মে, কোনও শুভ কাজ করার আগে নারকেল ভাঙার প্রথা রয়েছে। তাই এটি অত্যন্ত শুভ বলে মনে করা হয়। নারকেল ঘরে রাখলে মা লক্ষ্মীর আশীর্বাদ সবসময় থাকে। এর পাশাপাশি ঘরে  কোনো আর্থিক সংকট থাকে না।

শাঁখ ব শঙ্খ
শাস্ত্র মতে, ভগবান বিষ্ণু ও মা লক্ষ্মীর কাছে শঙ্খ অত্যন্ত প্রিয়। কথিত আছে সাগর মন্থন থেকে শঙ্খ পাওয়া গিয়েছিল। দেবতা ও অসুরদের মধ্যে সমুদ্র মন্থনের সময় ১৪টি রত্ন পাওয়া গিয়েছিল, যার মধ্যে একটি ছিল শঙ্খ। বাড়িতে শঙ্খ রাখলে কখনোই টাকার অভাব হয় না।

আরও পড়ুন

ভগবান কুবেরের ছবি
বাস্তুশাস্ত্র অনুসারে ঘরে দেবী লক্ষ্মীর সঙ্গে  ভগবান কুবেরের ছবি লাগানো শুভ। মা লক্ষ্মী, ভগবান কুবেরের ছবি সঙ্গে স্বস্তিক চিহ্ন থাকলে বাড়িতে কখনও অর্থের অভাব হয় না। 

পদ্ম ফুল
শাস্ত্র অনুসারে দেবী লক্ষ্মী পদ্মফুলের উপর উপবিষ্ট। পদ্ম ফুল লক্ষ্মীর খুব প্রিয়। কথিত আছে, যে বাড়িতে পদ্মফুল রাখা থাকে, সেখানে দেবী লক্ষ্মী বাস করেন। অন্যদিকে, আপনি যখনই দেবী লক্ষ্মীর পূজা করবেন, আপনাকে অবশ্যই তাকে পদ্মফুল অর্পণ করতে হবে।

Advertisement

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

Advertisement