scorecardresearch
 

Money Plant Benefits: ঘরে এই ৫ নিয়ম মেনে রাখুন মানি প্ল্যান্ট, চুম্বকের টানে আসবে টাকা

শাস্ত্র অনুসারে, শুক্র গ্রহকে শারীরিক সুখ, বৈভব, সম্পদ, গৌরব ও সম্মান ইত্যাদির কারক বলে মনে করা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়িতে যদি মানি প্ল্যান্টের গাছ সঠিক দিকে রাখা হয়, তাহলে মা লক্ষ্মীর সঙ্গে শুক্রও প্রসন্ন হন।

Advertisement
মানি প্ল্যান্টে লক্ষ্মীর বাস। যেভাবে উপকার পাবেন। মানি প্ল্যান্টে লক্ষ্মীর বাস। যেভাবে উপকার পাবেন।
হাইলাইটস
  • মানি প্ল্যান্টে লক্ষ্মীর বাস।
  • ঠিক জায়গায় খালি রাখতে হবে।

গাছপালা শুধুমাত্র চারপাশে সবুজ এবং বিশুদ্ধ রাখে না, এগুলি গ্রহের সঙ্গেও সম্পর্কিত। বাস্তুশাস্ত্র অনুসারে,অনেক গাছপালা ঘরে ইতিবাচকতা নিয়ে আসে। বাস্তু দোষ ঘর থেকে দূর হয়। শাস্ত্র মতে,লজ্জাবতী গাছের সম্পর্ক শনি গ্রহের সঙ্গে। কলা গাছের সঙ্গে দেবগুরুর সম্পর্ক। মানি প্ল্যান্টের সঙ্গে যোগ রয়েছে দেবী লক্ষ্মীর। সেই সঙ্গে এটি শুক্রের সঙ্গে সম্পর্কিত। শাস্ত্র অনুসারে, শুক্র গ্রহকে শারীরিক সুখ, বৈভব, সম্পদ, গৌরব ও সম্মান ইত্যাদির কারক বলে মনে করা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়িতে যদি মানি প্ল্যান্টের গাছ সঠিক দিকে রাখা হয়, তাহলে মা লক্ষ্মীর সঙ্গে শুক্রও প্রসন্ন হন। চলুন জেনে নিই, ঘরে মানি প্ল্যান্ট কোন দিকে রাখলে উন্নতি করবেন-


কোন দিকে রাখবেন- মানি প্ল্যান্ট গাছটি ঘরে লাগানো হলে সম্পদের অভাব হয় না। বাস্তুশাস্ত্রে মানি প্ল্যান্ট লাগানোর কথা বলা হয়েছে। বাস্তুশাস্ত্র অনুসারে বাড়িতে ভুল দিকে মানি প্ল্যান্ট লাগালে বাড়ির বাস্তু দোষ দূর হওয়ার পরিবর্তে বাড়ে। বাস্তু মতে মানি প্ল্যান্ট সবসময় বাড়ির দক্ষিণ-পূর্ব দিকে লাগাতে হবে। এই দিকের অধিপতি হলেন গণেশ। এই শুক্র গ্রহ দ্বারা আশীর্বাদপ্রাপ্ত। দক্ষিণ-পূর্ব দিকে মানি প্ল্যান্ট লাগালে ঘরে উপস্থিত বাস্তু দোষ দূর হয়।

অন্য গাছের সঙ্গে নয়- বাস্তুশাস্ত্র অনুসারে, মানি প্ল্যান্ট প্ল্যান্ট সঠিক দিক রাখার পাশাপাশি এমন কোনও উদ্ভিদ থাকা উচিত নয় যা সূর্য, মঙ্গল বা চন্দ্রের সঙ্গে সম্পর্কিত। বাড়িতে মানি প্ল্যান্ট প্ল্যান্টের বিশেষ যত্ন নেওয়া প্রয়োজন। 

আরও পড়ুন

 মানি প্ল্যান্টের যত্ন- মানি প্ল্যান্টের কোনও পাতা শুকিয়ে গেলে সময়ে সময়ে তা তুলে ফেলতে হবে। মানি প্ল্যান্ট প্ল্যান্টের লতা মাটিতে স্পর্শ করা উচিত নয়। এতে অর্থ লাভের পরিবর্তে ক্ষতি হতে থাকে। প্রতিদিন জল দিন, কারণ গাছের শুকিয়ে যাওয়া বাড়ির অগ্রগতিতে বাধা হয়ে দাঁড়াতে পারে।  মানি প্ল্যান্টের লতা মাটিতে ছড়িয়ে দেওয়া উচিত নয়। একটি শক্ত বস্তুতে বেঁধে দিন। তা সম্পদ বৃদ্ধি করবে। 

Advertisement

মানি প্ল্যান্টের সুবিধা-বাস্তুশাস্ত্রের পাশাপাশি ফেংশুইতে বাড়িতে বা অফিসে মানি প্ল্যান্ট রাখা খুব শুভ বলে মনে করা হয়। এই গাছটি লাগালে বাড়িতে সুখ, সমৃদ্ধি এবং অর্থ আসে। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, মানি প্ল্যান্ট শুক্র গ্রহের সঙ্গে সম্পর্কিত। তাই মানি প্ল্যান্ট দক্ষিণ-পূর্ব দিকে রাখা শুভ বলে মনে করা হয়।  দক্ষিণ-পূর্ব দিকে রাখা হলে মানি প্ল্যান্ট সুখ এবং সৌভাগ্য বৃদ্ধি করে।  কোনও আর্থিক সংকট হয় না।

কোন দিকে রাখবেন না- মানি প্ল্যান্ট কখনও উত্তর-পূর্ব দিকে রাখবেন না। এই দিকটিকে মানি প্ল্যান্টের জন্য সবচেয়ে নেতিবাচক দিক হিসাবে বিবেচনা করা হয়। এই দিকে রাখলে অর্থনৈতিক ক্ষতির সম্ভাবনা বাড়ে।

 

Advertisement