scorecardresearch
 

Benefits Of Wearing Red Coral Gemstone: ভাগ্যের বন্ধ তালা খুলতে পারে প্রবাল, কখন-কীভাবে পরবেন? জেনে নিন

Benefits Of Wearing Red Coral Gemstone: মঙ্গলের রত্ন লাল প্রবাল পরার অনেক উপকারিতা রয়েছে। মঙ্গল গ্রহকে জ্যোতিষশাস্ত্রে মেষ ও বৃশ্চিক রাশির অধিপতি বলা হয়েছে। আর মঙ্গলমাঙ্গলিক দোষেরও কারণ। এমন পরিস্থিতিতে মঙ্গল সংক্রান্ত বিরূপ প্রভাব কমাতে প্রবাল পরা খুবই উপকারী।

Advertisement
লাল প্রবাল ধারণ করুন  এই রাশির জাতকরা লাল প্রবাল ধারণ করুন এই রাশির জাতকরা

Moonga Stone Coral Benefits in Astrology: জ্যোতিষশাস্ত্রে গ্রহের গতিবিধি সংশোধন করার জন্য রাশি  অনুসারে রত্ন পরা একজন ব্যক্তির জীবনে উন্নতির পথ খুলে দেয়। জ্যোতিষশাস্ত্রে প্রবালকে মঙ্গলের রত্ন হিসেবে বর্ণনা করা হয়েছে। কথিত আছে যে কারো কোষ্ঠীতে মঙ্গল গ্রহের অবস্থান ভালো থাকলে তার সঙ্গে সবকিছুই শুভ হবে। মঙ্গলের অবস্থান দুর্বল হলে সেই ব্যক্তিকে অনেক সংগ্রাম করতে হয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে প্রবাল রত্ন পরলে মঙ্গলের অবস্থানের উন্নতি হতে শুরু করে। চলুন জেনে নেওয়া যাক  প্রবাল পরার উপকারিতা কী এবং কীভাবে পরবেন।

হিন্দু ধর্মে মঙ্গলবার হনুমানজিকে উৎসর্গ করা হয়। যদি কোনও ব্যক্তির কোষ্ঠীতে মঙ্গল সংক্রান্ত কোনও সমস্যা থাকে তবে কোনও জ্ঞানী ব্যক্তির পরামর্শ নিয়ে তাকে প্রবাল পরতে হবে। এটা বিশ্বাস করা হয় যে প্রবাল পরলে ব্যক্তির অনেক সাফল্য আসে। প্রবাল একজন ব্যক্তিকে মানসিক বিষণ্নতা থেকেও মুক্তি দেয়। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, যদি কোনও ব্যক্তি সঠিক উপায়ে সঠিক ওজনের প্রবাল পরেন তবে এই রত্নটি তাকে ধনী করে তোলে। তবে প্রবাল পরার আগে কিছু বিষয়ে বিশেষ খেয়াল রাখা উচিত।

প্রবাল পরার আগে এই বিষয়গুলো মাথায় রাখুন-
- কোষ্ঠী ​​না দেখিয়ে প্রবাল পরা উচিত নয়। আসলে, মঙ্গলের দুটি রাশি আছে, মেষ এবং বৃশ্চিক।
– যাদের রাশি মেষ, বৃশ্চিক বা যাদের লগ্ন ঘরে  সিংহ, ধনু, মীন তারা প্রবাল পরতে পারেন
- যদি কোনও ব্যক্তির কোষ্ঠীতে মাঙ্গলিক দোষ থাকে তবে সেই ব্যক্তি প্রবাল পরলে উপকার হয়। প্রবাল মাঙ্গলিক দোষের প্রভাব কমায়।
- যদি কোনও ব্যক্তির আত্মবিশ্বাসের অভাব থাকে বা স্বপ্নে ভয় পান, তবে তিনি তার কোষ্ঠী ​​দেখিয়ে প্রবাল পরতে পারেন।

আরও পড়ুন

প্রবাল পরার সুবিধা কী?
প্রবাল পরলে একজন ব্যক্তির সাহস আসে এবং আত্মবিশ্বাসও বৃদ্ধি পায়। চিকিৎসা ক্ষেত্রের সঙ্গে যুক্ত শিক্ষার্থীরা প্রবাল পরলে অনেক উপকার হয়।

Advertisement

যেভাবে প্রবাল শনাক্ত করবেন
প্রবাল রত্নপাথর অন্যান্য রত্নপাথরের তুলনায় অনেক মসৃণ। তাই হাতে ধরলে তা পিছলে যায়। এ ছাড়া জলের ফোঁটা আসল প্রবালের ওপর থাকে যেখানে জলের ফোঁটা নকল প্রবালের ওপর থাকে না। প্রবাল  পরার ২১ দিন পরে তার প্রভাব দেখাতে শুরু করে।

এইভাবে প্রবাল পরুন
প্রবাল রত্ন সোনা, রুপো বা তামার আংটি দিয়ে  পরা যেতে পারে। প্রবালের আংটি পরার আগে কাঁচা দুধ ও গঙ্গাজল দিয়ে ভালো করে ধুয়ে নিন। এর পরে, এটি মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত যে কোনও সময় ডান হাতের অনামিকাতে পরুন। পাশাপাশি , মহিলারা যদি তাদের বাম হাতের অনামিকা আঙুলে প্রবাল পরেন তবে তারা ভাল ফল পেতে শুরু করবেন।

Advertisement