scorecardresearch
 

Name Astrology: এই অক্ষর দিয়ে শুরু নামের মেয়েরা লক্ষ্মীর আশীর্বাদধন্য, ভাগ্য বদলে দেয় পরিবারের

Name Astro tips: প্রতিটি নামের নিজস্ব অর্থ রয়েছে, যা তাকে সংজ্ঞায়িত করে, তবে কিছু নাম এমন রয়েছে যা খুব ভাগ্যবান। আজ আমরা আপনাদের এমন কিছু নাম বলতে যাচ্ছি, যাদের ওপর থাকে দেবী লক্ষ্মীর বিশেষ আশীর্বাদ।

Advertisement
মা লক্ষ্মীর বিশেষ আশীর্বাদ থাকে কাদের ওপর? মা লক্ষ্মীর বিশেষ আশীর্বাদ থাকে কাদের ওপর?

Devi lakshmi blessings: দেবী লক্ষ্মী এমন যে, তিনি ক্রুদ্ধ হলে মানুষের জীবন থেকে সুখ, শান্তি ও সমৃদ্ধি চলে যায়। সেজন্য মানুষ তার পুজোতে কোনো ঘাটতি হতে দেয় না। সকাল-সন্ধ্যা তাঁর আরতি করা এবং তাঁর ছবির সামনে ধূপ ও প্রদীপ জ্বালানো দৈনন্দিন রুটিনের অন্তর্ভুক্ত। এমনকি কোনো কাজের সূচনাও  দেবীর পুজো ছাড়া শুরু হয় না। তবে আজ এখানে  আমরা কীভাবে তার পুজো  করতে হবে তার নিয়ম  সম্পর্কে কথা বলতে যাচ্ছি না, এখানে আমরা আপনাকে বলতে যাচ্ছি কোন মেয়েরা বিশেষ করে দেবী মায়ের দ্বারা আশীর্বাদপ্রাপ্ত হন।

দেবী লক্ষ্মী এই মেয়েদের আশীর্বাদ করেন
 যে মেয়েদের নাম বর্ণমালার  ' এল' বা 'ল' দিয়ে শুরু তারা পরিবারের জন্য ভাগ্যবান বলে মনে করা হয়। সে যদি কোনো কাজ শুরু করে, তবে সে অবশ্যই তাতে সফলতা পায়।

সেই সাথে যে মেয়েদের নাম ' বি' বা 'ব' অক্ষর দিয়ে শুরু তাদের ওপরও লক্ষ্মীর আশীর্বাদ থাকে । যদি আপনার নামও এই দিয়ে শুরু হয়, তাহলে বুঝবেন আপনি দেবী লক্ষ্মীর আশীর্বাদপ্রাপ্ত।

কীভাবে দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাবেন

  • আপনার বাড়ির মন্দিরে অবশ্যই দক্ষিণাবর্তি শঙ্খ রাখুন, এটি অত্যন্ত শুভ। প্রতিদিন পুজোর পর এটি বাজান। এই কারণে বাড়িতে দেবী লক্ষ্মীর অধিবাস হয়।
  • অন্যদিকে বাড়ির মন্দিরে কখনই শুকনো ফুল রাখবেন না। এ কারণে ঘরে দারিদ্র্য আসে। তাই ফুল শুকিয়ে গেলে ঠাকুর ঘর থেকে সরিয়ে ফেলুন।
  • রাতে ঘুমনোর আগে ঘরের প্রধান দরজা পরিষ্কার করে ঘুমাতে হবে। কারণ দেবী লক্ষ্মী পরিচ্ছন্নতা খুব পছন্দ করেন। একই সঙ্গে জুতো ও চপ্পল প্রধান দরজা থেকে সরিয়ে ফেলতে হবে। ঘুমোতে যাওয়ার আগে অবশ্যই উত্তর-পূর্ব কোণ বা ঈশান কোণ ও উত্তর দিক পরিষ্কার করতে হবে কারণ এই স্থানে সম্পদের দেবতা কুবেরের বাস।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা  এটি নিশ্চিত করে না।)

Advertisement

Advertisement