scorecardresearch
 

New Year 2024- Unlucky Things Vastu: ২০২৪ শুরু হওয়ার আগেই বাড়ি থেকে বিদায় করুন এই ৭ জিনিস, বাধা-বিপত্তি- অভাব ঘুচবে

New Year Vastu Tips: ঘরে সুখ -সমৃদ্ধি ও শান্তি বজায় রাখতে, নতুন বছর আসার আগেই বাড়ি থেকে সরিয়ে ফেলুন এই জিনিসগুলি। দূর হবে সকল সমস্যা। 

Advertisement

নতুন বছর আসতে আর হাতে গোনা দিন বাকি। নতুন বছর থেকে মানুষের অনেক প্রত্যাশা থাকে। সকলেই চায় কর্ম থেকে ব্যক্তিগত জীবনে যেন শুভ সময় আসে। প্রতি বছর সব মানুষের জীবনে উত্থান- পতন আসে। পুরনো বছরের সমস্ত বাধা-বিপত্তি, সংগ্রাম, নেগেটিভিটি ভুলে, আপনিও নিশ্চয় চান নতুন বছরে সৌভাগ্য আপনার সঙ্গে থাকুক। ঘরে সুখ -সমৃদ্ধি ও শান্তি বজায় রাখতে, নতুন বছর আসার আগেই বাড়ি থেকে সরিয়ে ফেলুন এই জিনিসগুলি। দূর হবে সকল সমস্যা। 

খারাপ ঘড়ি

জীবনে সময় খুবই গুরুত্বপূর্ণ। ঘড়ির কাঁটা যে সময় দেখাচ্ছে তা কখনও অবহেলা করবেন না। ভাঙা কিংবা বন্ধ ঘড়ি, ঘরে নেতিবাচক শক্তি তৈরি করে। তাই এই ধরণের কোনও ঘড়ি বাড়িতে থাকলে, তা ফেলে দিন। 

ভাঙা মূর্তি

 নতুন বছরকে স্বাগত জানানোর আগে ঠাকুরঘর ভাল করে পরিষ্কার করুন। মনে রাখবেন মন্দির থেকে ভাঙা মূর্তি সরিয়ে ফেলতে হবে। ভাঙা বা বিকৃতি হয়ে যাওয়া মূর্তি বাড়িতে রাখা অশুভ বলে মনে করা হয়। নোংরা, অগোছালো ঠাকুরঘরে পুজো করলেও লক্ষ্মী আসতে বাঁধা পায়।

খারাপ ইলেকট্রনিক্স জিনিস

ঘরে নষ্ট হয়ে পড়ে থাকা কোনও পুরনো ইলেকট্রনিক জিনিসগুলি নতুন বছর আসার আগেই ফেলে দিন। এতে নেতিবাচক শক্তি তৈরি করে। তাই ভুলেও ঘরে এগুলো রেখে দেবেন না।

ছেঁড়া জুতো

নববর্ষের আগে ঘর পরিষ্কার করার সময়, আপনার পুরনো এবং ছেঁড়া জুতো সরাতে ভুলবেন না। ছেঁড়া জুতো নেতিবাচকতা এবং দুর্ভাগ্য নিয়ে আসে। এছাড়াও এটি সংসারে অর্থের অভাব তৈরি করে। 

ভাঙা কাঁচ

ঘরে কোনও ধরণের ভাঙা কাঁচ থাকলে, তা সঙ্গে সঙ্গে ফেলে দেওয়া উচিত। তাই ভাঙা কাঁচের পাত্র, ছবির ফ্রেম বা আয়নাই হোক থাকুন না কেন, তা সরিয়ে ফেলুন। ভাঙা কাঁচ বাস্তু দোষ নিয়ে আসে এবং এটি মানসিক চাপও তৈরি করে।

Advertisement

ভাঙা  বাসনপত্র

ঘরে কখনই ভাঙা বা ফাটা বাসনপত্র রাখবেন না। এই নতুন বছরে আপনার ঘর থেকে এমন ধরণের সব পাত্র বের করুন। এই ধরনের বাসন ঘরে রাখা অশুভ বলে মনে করা হয়। 

ভাঙা আসবাব

 কথিত আছে, ঘরে ভাঙা খাট বা বিছানা রাখলে দাম্পত্য জীবনে অশান্তি হয়। নতুন বছরে সঙ্গীর সঙ্গে সুখে জীবন কাটাতে চাইলে, ঘরের ভাঙা আসবাবপত্র সরিয়ে ফেলুন।

Advertisement