scorecardresearch
 

New Year Upay: নতুন বছরের শুরুতেই করুন এই ৭ কাজ, সারা বছর শুভ ফল মিলবে

New Year Upay to get Good Luck: সকলেই চায় নতুন বছর সুখ- সমৃদ্ধিতে ভরে উঠুক। নতুন বছরে ঘরে সুখ- শান্তি থাকুক এবং নেতিবাচক শক্তির অবসান হোক, ঘরে মানসিক ও আর্থিক সমস্যা যেন না আসে, ইত্যাদির জন্যও মানুষ নতুন বছরে অনেক ব্যবস্থা নেয়।

Advertisement
নতুন বছরের শুরুতেই করুন এই ৭ কাজ নতুন বছরের শুরুতেই করুন এই ৭ কাজ

New Year 2023: আগামীকাল অর্থাৎ রবিবার থেকে নতুন বছর শুরু হতে চলেছে। সকলেই চায় নতুন বছর সুখ- সমৃদ্ধিতে ভরে উঠুক। নতুন বছরে ঘরে সুখ- শান্তি থাকুক এবং নেতিবাচক শক্তির অবসান হোক, ঘরে মানসিক ও আর্থিক সমস্যা যেন না আসে, ইত্যাদির জন্যও মানুষ নতুন বছরে অনেক ব্যবস্থা নেয়।

 দেব- দেবীর পুজো দিয়ে নতুন বছর শুরু করা উচিত বলেও বিশ্বাস করা হয়। এটি করলে একজন ব্যক্তি শুভ ফল লাভ করেন এবং তার সমস্ত ইচ্ছাপূরণ হয়। জানুন, বছরের প্রথম দিনে কোন কাজগুলি করলে বাড়ির জন্য শুভ।

* সূর্য দেবতার পুজো করুন

সূর্যকে অর্ঘ্য নিবেদন করা হিন্দু ধর্মে সবচেয়ে শুভ বলে মনে করা হয়, তাই বছরের প্রথম দিন থেকেই সূর্যকে অর্ঘ্য নিবেদন করা শুরু করুন। এর ফলে সারা বছর ঘরে সুখ- শান্তি থাকবে এবং সম্মানও বৃদ্ধি পাবে। আর্থিকভাবে সব সমস্যা দূর হবে। পাশাপাশি সূর্য দেবতার কৃপা ও দেবী লক্ষ্মীর কৃপাও পাবেন।

* গৃহের সুখ- সমৃদ্ধির কর্ম  

একটি তামার পাত্রে জল ভরে তাতে কিছু জাফরান রাখুন। এরপর শিবলিঙ্গে এই জল নিবেদন করুন। জল নিবেদনের সময় ওম মহাদেবায় নমঃ মন্ত্র জপ করুন। এর ফলে ঘরে সুখ- সমৃদ্ধি থাকবে এবং সমস্ত নেতিবাচক শক্তিও শেষ হয়ে যাবে।

* তুলসী স্থাপন করুন

ধর্মীয়ভাবে তুলসীকে অত্যন্ত পবিত্র মনে করা হয়। নতুন বছরের শুরুতে অবশ্যই তুলসী গাছ বাড়িতে নিয়ে আসুন এবং প্রতিদিন পুজো করুন। এর ফলে পরিবারে সব কিছু শুভ হবে এবং সুখ- সমৃদ্ধির পাশাপাশি ধন- সম্পদও থাকবে। সন্ধ্যায় তুলসী গাছের কাছে প্রদীপ জ্বালাতে হবে।

Advertisement

* ঘর পরিষ্কার

বাস্তুশাস্ত্র অনুসারে, পরিষ্কার- পরিচ্ছন্নতা ঘরে মঙ্গল আনে। তাই নতুন বছরে পরিষ্কার- পরিচ্ছন্নতার দিকে বিশেষ নজর দিন। বিশেষ করে বাড়ির মূল দরজাটি পরিষ্কার রাখুন, যেখান থেকে দেবী লক্ষ্মী ঘরে প্রবেশ করেন। বাড়ির প্রধান দরজায় একটি স্বস্তিক প্রতীক তৈরি করুন।

* ভাঙা মূর্তি দূর করুন

নতুন বছরের আগেই, ঠাকুর ঘর পরিষ্কার করে ভাঙা প্রতিমা দূর করুন। বছরের প্রথম দিনে গণেশ মন্দিরে যান। গণেশকে লাড্ডু অর্পণের পর প্রসাদটি গরীবদের মধ্যে বিতরণ করুন।

* গায়ত্রী মন্ত্র জপ করুন

নতুন বছরের শুরুতে প্রতিদিন ৩১ বার গায়ত্রী মন্ত্র জপ করুন ভাল চাকরি এবং পদোন্নতি পেতে। এর মাধ্যমে আপনি যেমন মানসিক শান্তি পাবেন, তেমন কেরিয়ারেও ভাল উন্নতি দেখতে পাবেন।

* বজরংবলিকে ছোলা নিবেদন করুন

নতুন বছরের প্রথম দিনে পবনপুত্র হনুমানের পুজোর বিশেষ তাৎপর্য রয়েছে। বজরংবলির পুজোর পর ছোলা নিবেদন করুন। জ্যোতিষশাস্ত্র অনুসারে, বছরে অন্তত দু'বার ছোলা নিবেদন করতে হবে। 


(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

 

Advertisement