scorecardresearch
 

Peace Lily Plant Vastu: উন্নতির পথে আসা বাধা দূর হবে, বাড়ির সঠিক দিকে রাখলেই ভাগ্য বদলাবে এই গাছ

Peace Lily Plant Tips: বাস্তুশাস্ত্রে গাছপালাকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। বলা হয় যে গাছপালা ঘরে সৌভাগ্য নিয়ে আসে। বাড়িতে পিস লিলি রাখা বাস্তুতে খুব শুভ বলে মনে করা হয়।

Advertisement
এই গাছ ঘরে রাখলে উন্নতি নিশ্চিত এই গাছ ঘরে রাখলে উন্নতি নিশ্চিত

 Peace Lily Home Placing Direction: বাস্তুশাস্ত্রে এমন অনেক গাছের কথা বলা হয়েছে, যেগুলো বাড়ির সঠিক দিকে লাগালে মানুষ বিশেষ ফল পায়। পিস লিলিকে বাস্তুতে সৌভাগ্যের গাছ হিসাবে বিবেচনা করা হয়। পিস লিলিকে শান্তির প্রতীক হিসেবেও বিবেচনা করা হয়। এটি একটি ইন্ডোর প্ল্যান্ট যার খুব কম যত্ন প্রয়োজন। এই গাছটি ঘরের যেকোনো ঘরে বা কোণে রাখা যেতে পারে। 

এটি এমন একটি উদ্ভিদ যা বায়ু বিশুদ্ধ করতে কাজ করে। এটি পরিবেশকে বিশুদ্ধ করতেও সাহায্য করে এবং এটি একাগ্রতাও বাড়ায়। এই কারণেই বাচ্চার পড়াশোনার জায়গায় পিস লিলি রাখলে একাগ্রতা বাড়ে, পড়ার টেবিল এটি রাখার সেরা জায়গা।

পিস লিলি কোবরা প্ল্যান্ট নামেও পরিচিত। এদের অনেক প্রজাতি পাওয়া যায়, যা দূষণ শোষণ করে বায়ু বিশুদ্ধ করতে সাহায্য করে। শুধু তাই নয়, এই গাছটি ঘর থেকে স্যাঁতস্যাঁতে ভাব দূর করতেও সাহায্য করে।  শ্বাসযন্ত্রের রোগ  পিস লিলি কাটিয়ে উঠতে সাহায্য করে। পিস লিলি কম্পিউটার এবং টেলিভিশন থেকে নির্গত ক্ষতিকারক বিকিরণও দূর করে। আসুন জেনে নেওয়া যাক কোন দিকে এবং কোন ঘরে পিস লিলি রাখলে উপকার হয়।

আরও পড়ুন

প্রবেশদ্বারে এটি স্থাপনের সুবিধা
প্রবেশদ্বারে পিস লিলি গাছ রাখলে ঘরে ইতিবাচক শক্তির সঞ্চার হয়। এটি বাড়ির অভ্যন্তরে আগত অতিথিকে তার সুন্দর সবুজ পাতা এবং ফুল দিয়ে আকৃষ্ট করতে সাহায্য করে, যা আপনার বাড়ির সৌন্দর্য বাড়িয়ে তুলবে।

লিভিং রুমে রাখলে কী কী উপকার হয়
যদি কোনও ব্যক্তি বসার ঘরের কোণে একটি পিস লিলি গাছ লাগান তবে এটি মনকে চাপ থেকে দূরে রাখে এবং রিলাক্স করে।

বেডরুমে রাখার  সুবিধা
বেডরুমে পিস লিলি রাখলে মনকে অনেক শান্তি দেয়, যার কারণে ঘুমও ভালো হয়।

Advertisement

হোম অফিসে এটা রাখার সুবিধা কি?
যদি বাড়িতে একটি অফিস সেটআপ থাকে, তাহলে পিস লিলি আপনার একাগ্রতা বাড়াতে সাহায্য করতে পারে। এছাড়াও এটি আপনার ব্যবসা বাড়াতে সাহায্য করে।

রান্নাঘরে রাখার  উপকারিতা
পিস লিলি একমাত্র ইনডোর প্ল্যান্ট যা বাড়ির যেকোনো ঘরে রাখা যায় এবং এটি তার অবস্থান অনুযায়ী বিভিন্ন উপকারও দেয়। রান্নাঘরের জানালায় এই গাছটি রাখতে পারেন।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Advertisement