scorecardresearch
 

Sanātana Dharma: 'সনাতন ধর্ম' নিয়ে মুখ খুললেন মোদী, 'যোগ্য জবাব দিন'-বার্তা নমোর

সনাতন প্রথা নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন তামিলনাড়ুর মন্ত্রী উদয়নিধি স্টালিন। যা নিয়ে বিতর্কের ঝড় ওঠে। তবে এই মন্তব্যকে মোটেও ভালোভাবে নিচ্ছেন না প্রধানমন্ত্রী মোদী।

Advertisement
প্রধানমন্ত্রী মোদী প্রধানমন্ত্রী মোদী
হাইলাইটস
  • সনাতন প্রথা নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন তামিলনাড়ুর মন্ত্রী উদয়নিধি স্টালিন
  • এবার তা নিয়ে সরব প্রধানমন্ত্রী মোদী

সনাতন ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন  তামিলনাড়ুর মন্ত্রী উদয়নিধি স্টালিন। যা নিয়ে বিতর্কের ঝড় ওঠে। তবে এই মন্তব্যকে মোটেও ভালোভাবে নিচ্ছেন না প্রধানমন্ত্রী মোদী। তিনি নিজের অবস্থান স্পষ্ট করে দলের নেতাদের সাফ বার্তা দিলেন।

বুধবার মন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  মন্ত্রীদের দুটি বড় বার্তা দেন। প্রধানমন্ত্রী মোদী এনডিএ-র মন্ত্রীদের নির্দেশ দেন, সনাতন ধর্ম নিয়ে উদয়নিধির বক্তব্যের যথাযথ প্রতিক্রিয়া দিতে হবে । একই সঙ্গে প্রধানমন্ত্রী মোদী মন্ত্রীদের ভারত বনাম ভারত বিবাদে বাকবিতণ্ডা না করার জন্য জানান। প্রধানমন্ত্রী মোদীর মন্তব্য থেকে স্পষ্ট হয়ে গেল যে বিজেপি সনাতন ধর্ম নিয়ে উদয়নিধির বক্তব্যকে একটি বড় ইস্যুতে পরিণত করতে চলেছে। 

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী স্ট্যালিনের ছেলে উদয়নিধি স্ট্যালিন সনাতনকে ডেঙ্গির সঙ্গে তুলনা করেছিলেন। তামিলনাড়ুর মন্ত্রী উদয়নিধি স্টালিন বলেছিলেন, 'সনাতনের শুধু বিরোধিতা করলেই চলবে না, বিলুপ্ত করা উচিত। এই ধর্ম সামাজিক ন্যায়বিচার ও সাম্যের পরিপন্থী। আমরা ডেঙ্গি, ম্যালেরিয়া বা করোনার বিরোধিতা করতে পারি না, আমাদের নির্মূল করতে হবে। তেমনি সনাতনকেও ধ্বংস করতে হবে।'

আরও পড়ুন

এই নিয়ে বিতর্কের ঝড় ওঠে। উদয়নিধিকে ঘেরাও করেন ধর্মীয় নেতারাও। উদয়নিধির অজুহাতে বিরোধী দলগুলোর জোট I.N.D.I.A. কিন্তু প্রশ্নও উঠেছে। স্ট্যালিনের দল DMKও I.N.D.I.A. জোটের অংশ। বিজেপি ও ধর্মীয় নেতারা বলেছেন, ধর্মের বিরুদ্ধে এ ধরনের বক্তব্য দেওয়া উচিত নয়। চতুর্মুখী হামলার পরে, কংগ্রেস সহ অন্যান্য দলগুলি উদয়নিধির বক্তব্য থেকে নিজেদের দূরে সরিয়ে নিয়েছে। অথচ উদয়নিধি তার বক্তব্যে অটল।

শনিবার চেন্নাইয়ে অনুষ্ঠানে তরুণ ডিএমকে নেতা উদয়নিধি বলেন, 'সনাতন ধর্মের আদর্শকে মুছে ফেলার এই অনুষ্ঠানে আমায় আমন্ত্রণ জানানোয় আমি উদ্যোক্তাদের ধন্যবাদ জানাই। সনাতন ধর্মের আদর্শের বিরোধিতা না বলে তাকে নিশ্চিহ্ন করার কথা বলায় অনুষ্ঠানের উদ্যোক্তাদের অভিনন্দন জানাই। আমাদের প্রথম কাজ হল বিরোধিতা নয়, সনাতন ধর্মের আদর্শকে মুছে ফেলা। এই সনাতন প্রথা সামাজিক ন্যায় ও সাম্যের বিরোধী।’

Advertisement

 

 

Advertisement