scorecardresearch
 

Rat Coming Home Signs: বাড়িতে গণেশের বাহন ইঁদুরের আগমন, শুভ না অশুভ কীসের ইঙ্গিত?

সকলের জীবনে ঘটে যাওয়া অনেক ঘটনাকে শুভ এবং অশুভ লক্ষণের সঙ্গে যুক্ত দেখা করা হয়। শকুন শাস্ত্র অনুসারে, আমার জীবনে ঘটবে এমন কিছু শুভ ও অশুভ ঘটনার ইঙ্গিত পেয়ে থাকি। আমাদের চারপাশে এমন অনেক জিনিস, পশু-পাখি বা জীবও এর ইঙ্গিত দেয়।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • সকলের জীবনে ঘটে যাওয়া অনেক ঘটনাকে শুভ এবং অশুভ লক্ষণের সঙ্গে যুক্ত দেখা করা হয়
  • আমার জীবনে ঘটবে এমন কিছু শুভ ও অশুভ ঘটনার ইঙ্গিত পেয়ে থাকি
  • ইঁদুর কিছু আসন্ন ঘটনা সম্পর্কেও ইঙ্গিত দেয়

Rat Coming Home Signs: সকলের জীবনে ঘটে যাওয়া অনেক ঘটনাকে শুভ এবং অশুভ লক্ষণের সঙ্গে যুক্ত দেখা করা হয়। শকুন শাস্ত্র অনুসারে, আমার জীবনে ঘটবে এমন কিছু শুভ ও অশুভ ঘটনার ইঙ্গিত পেয়ে থাকি। আমাদের চারপাশে এমন অনেক জিনিস, পশু-পাখি বা জীবও এর ইঙ্গিত দেয়। শকুন শাস্ত্র অনুসারে, ইঁদুর কিছু আসন্ন ঘটনা সম্পর্কেও ইঙ্গিত দেয়। জেনে নিন ইঁদুরের সঙ্গে জড়িত শুভ ও অশুভ লক্ষণগুলি সম্পর্কে।

ইঁদুর সম্পর্কিত শুভ ও অশুভ লক্ষণ
- ইঁদুর হল ভগবান গণেশের বাহন, তাই এদেরকে খুবই শুভ বলে মনে করা হয়। তবে ইঁদুর যদি ঘরে বড় গর্ত করে বসবাস শুরু করে, তবে তা ভাল বলে বিবেচিত হয় না। এটি একটি ইঙ্গিত যে শত্রুরা আপনার চারপাশে কিছু ষড়যন্ত্র করছে, যা আপনার বড় ক্ষতির কারণ হতে পারে। সেজন্য আপনাকে সতর্ক থাকতে হবে।

- বাড়িতে যদি ইঁদুরের সংখ্যা বাড়তে থাকে, তাহলে তা-ও খুব অশুভ বলে মনে করা হয়। বিশ্বাস করা হয়, ঘরে ঘন ঘন ইঁদুর আসা দারিদ্র্য নিয়ে আসে। ইঁদুর যদি ঘরে এসে একটানা জিনিস ছিড়ে-কুঁড়ে খায়, তাহলে সেটাও ভাল বলে মনে করা হয় না। এটি ইঙ্গিত দেয় যে আপনার সুখ এবং সমৃদ্ধি হ্রাস হতে চলেছে। একই সঙ্গে রাতে ইঁদুরের শব্দও অপ্রীতিকর কিছুর লক্ষণ। এই ক্ষেত্রে আপনার সতর্ক হওয়া উচিত।

আরও পড়ুন

- ছুঁচোর মতো দেখতে ইঁদুরকে বাড়ির জন্য শুভ বলে মনে করা হয়। এই ধরনের ইঁদুরকে দেবী লক্ষ্মীর রূপ মনে করা হয়। শকুন শাস্ত্র অনুসারে, ঘরে ছুঁচো এলে খুব তাড়াতাড়ি অর্থ লাভ হয়। মোলের মতো দেখতে বড় ইঁদুর অর্থনৈতিক অবস্থার উন্নতির ইঙ্গিত দেয়।

Advertisement

- বাড়িতে ইঁদুর মারা উচিত নয় বলে বিশ্বাস করা হয়। এদেরকে গণেশ ও লক্ষ্মীর রূপ মনে করা হয় এবং এদের মেরে ফেললে দোষ হয়। তাই মেরে না ফেলে ঘর থেকে বের করে দেওয়ার পদ্ধতি অবলম্বন করা উচিত।

Advertisement