scorecardresearch
 

Samudrik Shastra: উচ্চাকাঙ্ক্ষা প্রবল, গ্রাস করে অলসতা এমন মুখের গড়নের ব্যক্তিদের; মিলিয়ে নিন

সমুদ্রশাস্ত্রে মানবদেহের যেসব অঙ্গ-প্রত্যঙ্গের কথা বলা হয়েছে সেগুলির মাধ্যমে মানুষের আচরণ ও ভবিষ্যৎ সম্পর্কে জানতে সাহায্য করে। হাত ও পায়ের গঠন ও গঠনের মাধ্যমে যে কোনও ব্যক্তির স্বভাব জানা যায়। এছাড়াও, দাঁতের গঠন একজন ব্যক্তির ভাগ্য, সম্পদ এবং জীবনের সুখ-দুঃখ সম্পর্কেও বলতে পারে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • যাদের মুখের আকৃতি প্রস্থে স্বাভাবিক এবং দৈর্ঘ্যে বেশি, তাদের উচ্চাকাঙ্ক্ষা বেশি থাকে
  • গোলাকার মুখের লোকদের গাল পূর্ণ এবং মোটা ও কোমল শরীর থাকে
  • যাদের দৈর্ঘ্য ও প্রস্থ এক নয়, অর্থাৎ মুখমণ্ডল বিজোড়, তাদের মানসিক বিকাশ তেমন ভালো হয় না

Samudrik Shastra: সমুদ্রশাস্ত্রে মানবদেহের যেসব অঙ্গ-প্রত্যঙ্গের কথা বলা হয়েছে সেগুলির মাধ্যমে মানুষের আচরণ ও ভবিষ্যৎ সম্পর্কে জানতে সাহায্য করে। হাত ও পায়ের গঠন ও গঠনের মাধ্যমে যে কোনও ব্যক্তির স্বভাব জানা যায়। এছাড়াও, দাঁতের গঠন একজন ব্যক্তির ভাগ্য, সম্পদ এবং জীবনের সুখ-দুঃখ সম্পর্কেও বলতে পারে। সামুদ্রিক শাস্ত্রে মুখের আকৃতির ভিত্তিতে আপনার ভবিষ্যৎ জেনে নিন।

লম্বা বর্গাকার মুখ
সমুদ্র শাস্ত্র অনুসারে, যাদের মুখের আকৃতি প্রস্থে স্বাভাবিক এবং দৈর্ঘ্যে বেশি, তাদের উচ্চাকাঙ্ক্ষা বেশি থাকে। তাদের মানসিক চেতনা সম্পূর্ণরূপে বিকশিত হয় এবং তাদের মধ্যে ভাল চিন্তার প্রবাহও থাকে। এর সঙ্গেই যদিও তাদের সমস্ত কাজ খুব যত্ন সহকারে এবং পরিস্থিতির কথা মাথায় রেখে করে তবে কখনও কখনও তারা কাজটি শেষ করতে কিছুটা তাড়াহুোড়াও করেন। তিনি সেই লোকদের একজন নন যারা চিন্তা না করে বা অন্ধভাবে গর্তে ঝাঁপ দেন, অর্থাত্ নিজেই সমস্যায় পড়েন। তাদের পুরো মনোযোগ তাদের লক্ষ্যের দিকে। তবে অনেক সময় অলসতার কারণে তাদের পরিকল্পনায় সমস্যা দেখা দেয়।

গোলাকার মুখের আকৃতির মানুষ
সামুদ্রিক শাস্ত্র অনুসারে, গোলাকার মুখের লোকদের গাল পূর্ণ এবং মোটা ও কোমল শরীর থাকে। তাদের ওজনও একটু বেশি। সেই সঙ্গে তাদের মুখে একটা আলাদা আভা লেগেই থাকে। এছাড়াও, আমি আপনাকে বলে রাখি যে বৃত্তাকার মুখের মধ্যেও তিন ধরণের আকার দেখা যায় - একটি বৃত্তাকার, দীর্ঘ বৃত্তাকার এবং চওড়া বৃত্তাকার। সংক্ষেপে, সমান বৃত্তাকার মুখের লোকেরা চঞ্চল তবে কঠোর পরিশ্রমী, অন্যদিকে লম্বা বৃত্তাকার মুখের লোকেরা শিল্পপ্রেমী এবং যাদের মুখ বৃত্তাকার তবে প্রস্থে বেশি, তাদের স্বাস্থ্য ওঠানামা করে।

আরও পড়ুন

বর্গাকার মুখ
সমুদ্রশাস্ত্র অনুসারে, যাদের দৈর্ঘ্য ও প্রস্থ এক নয়, অর্থাৎ মুখমণ্ডল বিজোড়, তাদের মানসিক বিকাশ তেমন ভালো হয় না, কিন্তু কার্যত এই মানুষগুলো খুব ভালো হয়। পরিবারেও তাদের আচরণ ভাল থাকে এবং তারা যথাযথ সম্মান পান, তবে কখনও কখনও এই লোকেরা খুব ব্যবহারিক হয়ে ওঠে এবং তাদের কাছের লোকদের সঙ্গে খুব আনুষ্ঠানিকভাবে থাকে, যার কারণে অনেক সময় তাদের কাছের লোকেরা তাদের উপর রেগে যায়। এ ছাড়া তারা তাদের স্বাস্থ্য নিয়ে সামান্য চিন্তিত।

Advertisement

শঙ্কু আকৃতির মুখের মানুষ
সমুদ্র শাস্ত্র অনুসারে, যাদের মুখ শঙ্কু আকৃতির, অর্থাৎ যাদের মুখের আকৃতি উপর থেকে চওড়া, কিন্তু নীচ থেকে সরু বা খুব কম বলা যায়, তারা খুব রাগান্বিত হন। রাগ করলে কিছুই বোঝে না। রাগে তারা চিন্তা না করেই যেকোনও সিদ্ধান্ত নিয়ে ফেলে, এমনকি মাঝে মাঝে রাগে তারা তাদের আশেপাশে রাখা জিনিসপত্র এখানে-ওখানে ফেলে দিতে থাকে। এছাড়াও, আমরা যদি এই লোকদের শারীরিক গঠন সম্পর্কে কথা বলি, তবে তাদের গাল কিছুটা চ্যাপ্টা, মুখ লম্বা, সম্মুখভাগ ছড়িয়ে, শরীর চর্বিযুক্ত এবং তাদের চোখে লাল আভা রয়েছে। এই মানুষদের মধ্যে আধ্যাত্মিকতার দিকে ঝোঁক থাকে। এছাড়াও, এই লোকেরা সহজেই যে কাউকে তাদের দিকে আকৃষ্ট করে।

Advertisement