scorecardresearch
 

Shani Sade Sati: শনির সাড়ে সাতি- ঢাইয়ায় চরম দুর্ভোগে? এই প্রতিকার দূর হবে দুশ্চিন্তা

Shani Dev: শনি যখন কোনও রাশির দ্বাদশ ঘরে বা সেই রাশির দ্বিতীয় ঘরে থাকে, তখন সেই রাশির উপর অর্ধশতক শুরু করে। এইভাবে, শনি একটি রাশিকে পরপর তিনবার প্রভাবিত করে।

Advertisement
গ্রহরাজ শনিদেব গ্রহরাজ শনিদেব

Shani Sade Sati: শনি তার গতিবিধি পরিবর্তনের সময় প্রতিটি রাশিকে প্রভাবিত করে। এটি একটি রাশিতে প্রায় আড়াই বছর থাকে। যখন কোনও রাশির উপর শনির বিশেষ অবস্থার কারণে এই প্রভাব পড়ে, তখন তাকে সাড়ে সাতি বলা হয়।

শনি যখন কোনও রাশির দ্বাদশ ঘরে বা সেই রাশির দ্বিতীয় ঘরে থাকে, তখন সেই রাশির উপর অর্ধশতক শুরু করে। এইভাবে, শনি একটি রাশিকে পরপর তিনবার প্রভাবিত করে। আড়াই বছরের তিন পর্যায় সাড়ে সাত বছর ধরে চলে সাড়ে সাতি।

শনির সাড়ে সাতির প্রভাব কী? 

বিশ্বাস অনুযায়ী, এটি সব সময় খারাপ ফল দেয়। তবে আপনাকে দেখতে হবে আপনার ব্যক্তিগত অবস্থা কী। এর পর কুণ্ডলীতে শনির অবস্থান দেখতে হবে। তাহলেই বোঝা যাবে সাদে সাতি বা ধাইয়ার ফল ভাল না খারাপ হবে।

জীবনের শনির সাড়ে সাতির প্রভাব 

যদি এটি শুভ ফল দেয়, তবে কর্মজীবনে সাফল্য আসে। সেই ব্যক্তি অর্থ এবং উচ্চ পদ পায়। একই সময়ে, ব্যক্তি বিদেশ থেকে সুবিধা পান এবং বিদেশ ভ্রমণের সম্ভাবনা থাকে। সাড়ে সাতি অশুভ ফল দিলে চাকরির পথ বন্ধ হয়ে যায়। জটিল স্বাস্থ্য সমস্যা দেখা দেয়। কখনও কখনও দুর্ঘটনা এবং ব্যর্থতার পরিস্থিতি আসে। মানসিক অবস্থার ওপর সাড়ে সাতির সবচেয়ে বেশি নেতিবাচক প্রভাব পড়ে।

শনির সাড়ে সাতির প্রতিকার

প্রতিদিন সকাল ও সন্ধ্যায় শনি মন্ত্র 'ওঁ ঐং হ্রীং শ্রীং শনৈশ্চরায় নমঃ' জপ করুন। শনিবার অশত্থ গাছের নীচে সর্ষের তেলের প্রদীপ জ্বালান। সেখানে হনুমান চাল্লিসা পাঠ করুন। খাবারে সর্ষের তেল, কালো ছোলা ও গুড় ব্যবহার করুন। এছাড়াও, আপনার আচরণ ভাল রাখুন। বাম হাতের মধ্যমাতে লোহার আংটি পরুন। সাড়ে সাতির প্রকোপ বেড়ে গেলে শনিবার সন্ধ্যায় দশরথ রচিত শনি স্তোত্র পাঠ করুন।

Advertisement

শনিদেবের পুজো 

শনিবার সূর্যোদয়ের আগে বা সূর্যাস্তের পরে শনি পুজো করলে বিশেষ উপকার পাওয়া যায়। কালো বা নীল আসনে বসে তিলের তেলের প্রদীপ জ্বালান। পশ্চিম দিকে মুখ করে প্রাণায়াম করুন। এবার একটানা ৭ বার শনি স্তোত্র পাঠ করুন, সকাল- সন্ধ্যা একটানা ২৭ দিন এই কাজ করুন। আপনার সমস্যার জন্য শনিদেবের কাছে প্রার্থনা করুন।

শনিদেবের পুজোর সময় সাবধানতা 

সর্বদা সূর্যোদয়ের আগে বা সূর্যাস্তের পরে শনিদেবের পুজো করুন। স্নান করে, পরিষ্কার জামাকাপড় পরে শনিদেবের পুজো করুন। শনিদেবের পুজোয় সর্বদা সর্ষে বা তিলের তেল ব্যবহার করুন। শান্ত মনে শনিদেবের পুজো করুন। পুজোয় কালো বা নীল রঙের আসন ব্যবহার করুন। অশত্থ গাছের নিচে শনি পুজো করুন।


(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

 

Advertisement