scorecardresearch
 

Shravan Shiv Puja 2024: শ্রাবণে ভোলেবাবার আশীর্বাদ পেতে করুন এই ছোট্ট কাজ, ইচ্ছাপূরণ করবেন মহাদেব

Sraban Shiv Puja 2024: শ্রাবণ মাস হিন্দু ধর্মাবলম্বীদের জন্য অন্যতম গুরুত্বপূর্ণ। পূর্ণিমা তিথি অনুযায়ী ২২ জুলাই থেকে শ্রাবণ মাস শুরু হচ্ছে এবং শেষ হবে ১৯ আগস্ট। অন্য দিকে সংক্রান্তি অনুযায়ী ১৬ জুলাই সূর্য কর্কট রাশিতে প্রবেশ করবে। এমন পরিস্থিতিতে সংক্রান্তি পরের দিন অর্থাৎ ১৭ জুলাই থেকে শ্রাবণের মাসের সূচনা ধরা হবে এবং শেষ হবে ১৭ আগস্ট।

Advertisement
মহাদেবের কৃপা পেতে শ্রাবণ মাসে এই কাজ করুন। মহাদেবের কৃপা পেতে শ্রাবণ মাসে এই কাজ করুন।
হাইলাইটস
  • মহাশিবরাত্রি হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম গুরুত্বপূর্ণ ধর্মীয় উৎসব। এই দিনে মূলত মহিলারা রাতে জেগে থাকেন, মহাদেবের আরাধনা করা হয়।
  • মহাশিবরাত্রির এই দিনটি ভক্তদের জন্য বিশেষভাবে শুভ বলে মনে করা হয়।
  • এই দিনে কিছু নির্দিষ্ট কাজ করলে ভগবান শিব সন্তুষ্ট হন এবং ভক্তদের জীবনে সুখ, সমৃদ্ধি, টাকা-পয়সা এবং প্রেম আনেন।

Sraban Shiv Puja 2024: শ্রাবণ মাস হিন্দু ধর্মাবলম্বীদের জন্য অন্যতম গুরুত্বপূর্ণ। পূর্ণিমা তিথি অনুযায়ী ২২ জুলাই থেকে শ্রাবণ মাস শুরু হচ্ছে এবং শেষ হবে ১৯ আগস্ট। অন্য দিকে সংক্রান্তি অনুযায়ী ১৬ জুলাই সূর্য কর্কট রাশিতে প্রবেশ করবে। এমন পরিস্থিতিতে সংক্রান্তি পরের দিন অর্থাৎ ১৭ জুলাই থেকে শ্রাবণের মাসের সূচনা ধরা হবে এবং শেষ হবে ১৭ আগস্ট। গোটা শ্রাবণ মাস জুড়ে, বিশেষত সোমবার করে, মহাদেবের আরাধনা করা হয়। এই মাসটি শিব ভক্তদের জন্য বিশেষভাবে শুভ বলে মনে করা হয়। এই দিনে কিছু নির্দিষ্ট কাজ করলে ভগবান শিব সন্তুষ্ট হন এবং ভক্তদের জীবনে সুখ, সমৃদ্ধি, টাকা-পয়সা এবং প্রেম আনেন।

শ্রাবণ মাসে করণীয়:

শ্রাবণ মাসের কিছু বিশেষ কাজ:

  • সোমবার শিব লিঙ্গের সামনে বসে, ১০৮ বার শান্ত মনে 'ঔঁ নমঃ শিবায়' জপ করুন। রোজ করতে পারলে খুবই ভাল।

    Advertisement
  • সোমবার শিব ও পার্বতীর মূর্তির সামনে ঘিয়ের প্রদীপ জ্বালান। 'ঔঁ নমঃ শিবায়' মন্ত্র জপ করুন। এতে শিব-পার্বতীর আশীর্বাদে প্রেম জীবনে সুখের জোয়ার আসবে।

মনে রাখবেন, শ্রাবণ মাস ভক্তদের জন্য বিশেষভাবে শুভ। এই মাসে মহাদেবের প্রতি পূর্ণ নিষ্ঠা ও বিশ্বাস নিয়ে উপরে উল্লেখিত কাজগুলি করলে তাঁর আশীর্বাদ লাভ হবে এবং জীবনে সুখ, সমৃদ্ধি, টাকা-পয়সা এবং প্রেম আসবে। 

Advertisement