scorecardresearch
 

Lucky Plants- Vastu: তুলসী থেকে কলা, এই ৫ গাছ বাড়িতে লাগালেই বিরাট সম্পদ- সমৃদ্ধি বাড়বে

Lucky Plants- Vastu: বাড়ির উত্তর-পূর্ব দিকে তুলসী গাছ লাগালে শুভ ফল পাওয়া যায়। কিন্তু, তুলসী ছাড়াও, এমন অনেক গাছ রয়েছে যা আপনি যদি লাগান তবে আপনার বাড়িতে ধন-সম্পদ সহ ইতিবাচক ভাব আসবে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

বেদ ও পুরাণে ঘরে তুলসী গাছ (Tulsi Plant) লাগানো খুবই শুভ বলে মনে করা হয়েছে। বাড়িতে নিয়মিত এই গাছের পুজো করা হয়। এই গাছটি  লাগালে ঘরে ইতিবাচক শক্তির সঞ্চার হয় এবং অর্থ ও শস্যের অভাব হয় না। বাস্তু (Vastu) মতে, যে কোনও কিছুর সম্পূর্ণ উপকার তখনই পাওয়া যায়, যখন তা সঠিক দিকে রাখা হয়।

বাড়ির উত্তর-পূর্ব দিকে তুলসী গাছ লাগালে শুভ ফল পাওয়া যায়। কিন্তু, তুলসী ছাড়াও, এমন অনেক গাছ রয়েছে যা আপনি যদি লাগান তবে আপনার বাড়িতে ধন- সম্পদ সহ ইতিবাচক ভাব আসবে এবং কেউ আপনার অগ্রগতি রোধ করতে পারবে না।

* কলা গাছ- কলা গাছ ঘরের নেতিবাচক শক্তি দূর করে, তাই বাড়িতে কলা গাছ লাগানো শুভ বলে মনে করা হয়। বিশ্বাস করা হয় যে, তুলসী গাছ এবং কলা গাছ একসঙ্গে রোপণ করা উচিত নয়। বাড়ির মূল প্রবেশদ্বারের বাম পাশে তুলসী এবং ডান পাশে কলা গাছ লাগানো শুভ।

আরও পড়ুন: সামনেই অক্ষয় তৃতীয়া! জানুন দিনক্ষণ, শুভ তিথি ও মাহাত্ম্য

* চম্পা গাছ- বাস্তু অনুসারে, চম্পা এবং কেতকির গাছও বাড়ির জন্য খুব শুভ বলে প্রমাণিত। এই গাছ ঘরে লাগালে পরিবারে কলহ থাকে না এবং চারিদিক থেকে উপকার মেলে। চম্পা গাছকে সৌভাগ্যের প্রতীক হিসেবেও বিবেচনা করা হয়। এই গাছটি বাড়ির উত্তর-পশ্চিম দিকে লাগানো শুভ।

* ধুতুরা গাছ- পুরাণে ধুতুরাকে ভগবান শিবের নৈবেদ্য হিসাবে বর্ণনা করা হয়েছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে এই গাছ ও ফুলে ভগবান শিব বিরাজ করেন। রবিবার ও মঙ্গলবার ঘরে কালো ধুতুরা লাগানোর পরামর্শ দেওয়া হয়। এদিন এই গাছ লাগালে, বাড়িতে ধন-সম্পত্তি বৃদ্ধি পেতে শুরু করে। এটি ঘরে লাগালে ভগবান শিবের আশীর্বাদ পাওয়া যায়।

Advertisement

আরও পড়ুন:  নীলষষ্ঠী- নববর্ষের আগেই, এভাবে কাঁসা- পিতলের বাসন- মূর্তি করুন চাঁদের মতো উজ্জ্বল

* শামি গাছ- বাস্তু মতে, বাড়িতে শামি গাছ লাগালে পরিবারের সদস্যরা উপকৃত হয়। শামি গাছের পুজো করলে শনিদেবের আশীর্বাদ পাওয়া যায়। এছাড়াও ঘরে সুখ শান্তি বজায় থাকে। কথিত আছে তুলসী গাছের সঙ্গে শামি গাছ লাগালে বহু উপকার হয়। শামি উদ্ভিদ শনিবার এবং শনিদেবের সঙ্গে সম্পর্কিত।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 
 

Advertisement