scorecardresearch
 

Tulsi Gifting Rules: তুলসী গাছ ভীষণ শুভ, কাউকে গিফট করলে যে বিষয়গুলি মাথায় রাখবেন, নইলে জীবন ছারখার

Tulsi Gifting Rules: তুলসী গাছ ভগবান বিষ্ণুর খুব প্রিয়। কথিত আছে, যে বাড়িতে প্রতিদিন তুলসী গাছে জল দেওয়া হয় এবং সন্ধ্যায় একটি প্রদীপ জ্বালানো হয় সেখানে সর্বদা ভগবান বিষ্ণু এবং মা লক্ষ্মীর আশীর্বাদ থাকে ।

Advertisement
এই নিয়ম মেনে দিন তুলসী উপহার এই নিয়ম মেনে দিন তুলসী উপহার

Tulsi Plant Gifting Tips: তুলসী গাছকে হিন্দু ধর্মে অত্যন্ত পূজনীয় ও পবিত্র বলে মনে করা হয়। কথিত আছে যে তুলসী গাছে দেবী লক্ষ্মীর বাস। বাড়িতে তুলসী গাছ লাগানো খুবই শুভ, এটি বাড়িতে ইতিবাচক শক্তির বিস্তার ঘটায়। শাস্ত্রে বলা হয়েছে যে প্রতিদিন তুলসী গাছে জল নিবেদন করলে ঘরে সুখ, শান্তি ও সমৃদ্ধি আসে। বাস্তুশাস্ত্রেও তুলসীকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। আপনি যদি কাউকে তুলসী গাছ উপহার দেওয়ার কথা ভাবছেন এবং তুলসী উপহার দেওয়া শুভ নাকি অশুভ তা নিয়ে বিভ্রান্ত হন, তাহলে জেনে নিন বাস্তু নিয়ম।  

প্রায়ই আমরা আমাদের আত্মীয় এবং বন্ধুদের কিছু উপহার দিতে চাই, যা তাদের ভাগ্য খুলে দেবে। এর মধ্যে তুলসী গাছ অন্যতম। অনেক সময় মানুষ তুলসী উপহার দেওয়া ঠিক কি না তা নিয়ে বিভ্রান্তিতে পড়েন, তবে  তুলসী গাছ উপহার দেওয়া শুভ বলেই মনে করা হয়। তবে এটি উপহার দেওয়ার কিছু বাস্তু নিয়ম রয়েছে। সেগুলি বিস্তারিত জানুন।

তুলসী গাছ উপহার দেওয়ার উপকারিতা

আরও পড়ুন

  • বাস্তুশাস্ত্র অনুসারে, তুলসী গাছ উপহার দেওয়ার অনেক উপকারিতা রয়েছে। তুলসী গাছকে অত্যন্ত শুভ ও পবিত্র বলে মনে করা হয়। কাউকে এটি উপহার দিলে তার বাড়িতে সুখ শান্তি আসে।
  • বাস্তু বিশেষজ্ঞদের মতে, একটি তুলসী গাছ উপহার দিলে বাড়িতে ইতিবাচক শক্তি আসে, যার ফলে পরিবারের সদস্যদের মন শান্ত থাকে। তারা উন্নতি করে। 
  • বাস্তুশাস্ত্র অনুসারে, তুলসী গাছ বায়ুকে বিশুদ্ধ করে। যার কারণে ঘরে নেতিবাচক শক্তি ও অশুভ শক্তি প্রবেশ করে না।

জেনে নিন তুলসী গাছ উপহার দেওয়ার নিয়ম

  • তুলসী গাছ উপহার দেওয়ার আগে কিছু নিয়মের যত্ন নিতে ভুলবেন না। তুলসী গাছ উপহার দেওয়ার আগে এই নিয়মগুলি জানান জরুরি। একাদশী বা রবিবার এটি অন্য কাউকে দেওয়া উচিত নয়। কথিত আছে একাদশী ও রবিবারে তুলসী স্পর্শ করা হয় না।
  • তুলসী গাছ গিফট করার আগে এটাও মনে রাখবেন তুলসী গাছ যেন শুকনো না হয়, শুধুমাত্র পাত্রে লাগিয়ে উপহার দিন।
  • অন্যদিকে, বাড়ির উত্তর-পূর্ব কোণে তুলসী গাছ রাখা সবচেয়ে শুভ বলে মনে করা হয়, এটি উত্তর-পূর্ব কোণে রাখলে ঘরে সুখ ও সমৃদ্ধি আসে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

Advertisement

Advertisement