scorecardresearch
 

Unlucky Plants For Home: পরিবারে উন্নতি- সমৃদ্ধি চান? বাড়ির চত্বরে এই গাছগুলি ভুলেও লাগাবেন না

Vastu Tips Plants: মানুষের সঙ্গে গাছের সম্পর্ক জ্যোতিষশাস্ত্র এবং বাস্তুশাস্ত্রেও চিত্রিত হয়েছে। উত্তরা, স্বাতী, হস্ত, রোহিণী ও মুল নক্ষত্র বৃক্ষরোপণের জন্য অত্যন্ত শুভ।

Advertisement
গাছের বাস্তু টিপস গাছের বাস্তু টিপস

বহু যজ্ঞ করে বা দেব- দেবীর পুজো করে যে পুণ্য পাওয়া যায় না, তা একটি মাত্র গাছ লাগিয়ে সহজেই অর্জন করা যায়। এটি অনেক জীবন্ত প্রাণীর জীবন প্রদান করে। মানুষের সঙ্গে গাছের সম্পর্ক জ্যোতিষশাস্ত্র এবং বাস্তুশাস্ত্রেও চিত্রিত হয়েছে। উত্তরা, স্বাতী, হস্ত, রোহিণী ও মুল নক্ষত্র বৃক্ষরোপণের জন্য অত্যন্ত শুভ। এগুলির মধ্যে লাগানো গাছ ফলহীন হয় না। তবে গাছ লাগানোর ক্ষেত্রে কিছু বাস্তু টিপস মেনে চলা উচিত।  

* বাড়ির দক্ষিণ-পশ্চিমে বা অগ্নিকোণে বাগান করবেন না এবং যে বাড়িতে বাগান করার জন্য জায়গা নেওয়া হচ্ছে, সেখানে বাগানটি বাড়ির বাঁ দিকে লাগাতে হবে। বাড়ির পূর্ব দিকে কম বড় গাছ থাকা শুভ। এরপরও যদি থাকে, তবে এগুলো কাটার পরিবর্তে আমলকী, অমলতাস, হরশ্রীঙ্গার, তুলসী গাছ, বাড়ির উত্তর দিকে লাগাতে পারেন। এর ফলে খারাপ প্রভাবের ভারসাম্য রক্ষা হবে।

* আমলকী লাগালে জমি সংক্রান্ত সমস্যার সমাধান হয়। গাছটি সেই ব্যক্তির যেখানেই লাগাক না কেন।

* বাড়ির পূর্বে বটগাছ, পশ্চিমে অশত্থ গাছ, উত্তরে পাকড় এবং দক্ষিণে গুল্ম গাছ থাকা শুভ। বিপরীতে, পূর্বে অশত্থ গাছ, দক্ষিণে পাকড় গাছ, পশ্চিমে বটগাছ এবং বাড়ির উত্তরে সিকামোর গাছ অশুভ বলে মনে করা হয়।

* বাড়ির সীমানায় কলা, ডালিম গাছ থাকলে, শিশুদের দুর্ভোগ পোহাতে হয়। বাড়িতে কাঁটাজাতীয় গাছ শত্রুর বাধা, অশান্তি ও আর্থিক ক্ষতির কারণ। ক্যাকটাস গাছ এই শ্রেণীতে পড়ে।

* যে বাড়ির সীমানায় পলাশ, কাঞ্চন, অর্জুন গাছ থাকে, সেখানে সর্বদা অশান্তি লেগেই থাকে। বাড়িতে ডালিম গাছ লাগালে ঋণ থেকে মুক্তি পাওয়া যায় এবং ঘরে সমৃদ্ধি আসে।

* লতা প্রবেশদ্বার বা বারান্দার মতো বাইরের জায়গায় লাগাতে পারেন। মনে রাখবেন লতা যেন পাঁচিল থেকে উঁচুতে না যায়।

Advertisement

* যাদের বাড়িতে নারকেল গাছ আছে, তাদের সম্মান অনেক বেড়ে যায়।

* হলুদ গাছ লাগালে ঘরে নেতিবাচক শক্তির সৃষ্টি হয় না, তাই এই গাছটি ঘরে লাগাতে পারেন।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

 

Advertisement