scorecardresearch
 

Vastu Tips For Bedroom Plants: বেডরুমে এই গাছগুলি রাখলে দাম্পত্য জীবন সুখের হয়, সম্পর্কের মাধুর্য বাড়ে

Bedroom Plants: বাড়িতে রাখা গাছপালা বাস্তুশাস্ত্রে খুবই গুরুত্বপূর্ণ। এই গাছগুলি কোনও ব্যক্তির অনেক সমস্যা দূর করতে পারে। বাস্তুতে এমন কিছু গাছের কথা বলা হয়েছে, সেগুলিকে শোবার ঘরে রাখলে ব্যক্তির সমস্যার সমাধান হতে পারে।

Advertisement
 শোবার ঘরে এই গাছ লাগান শোবার ঘরে এই গাছ লাগান

Bedroom Vastu Tips: বেডরুম হল আমাদের বাড়ির সবচেয়ে গুরুত্বপূর্ণ ঘর, যা আমাদের সারাদিনের ক্লান্তি এবং মানসিক চাপ দূর করতে সাহায্য করে। এটি সেই ঘর যেখানে একজন ব্যক্তি তার বেশিরভাগ সময় ব্যয় করে। বাস্তু অনুসারে, শোবার ঘরে অনেক বাস্তু ত্রুটি রয়েছে, যা কিছু গাছপালা দূর করতে পারে। আসুন জেনে নেওয়া যাক এই গাছগুলো সম্পর্কে। তাদের জন্য সঠিক দিকটিও জানুন। বাস্তুশাস্ত্র অনুসারে, গাছপালা পরিবেশে ইতিবাচকতার যোগা করে।

শোবার ঘরে এই গাছ লাগান
ল্যাভেন্ডার 

এটি একটি  ইন্ডোর প্ল্যান্ট। বেডরুমে রাখলে তা ব্যক্তির মানসিক চাপ দূর করতে সাহায্য করে। এর সুগন্ধ একজন মানুষকে ভালো ঘুমোতেও সাহায্য করে। এছাড়াও এই গাছটি স্বাস্থ্য সংক্রান্ত অনেক সমস্যা দূর করে।

রবার
রাবার প্ল্যান্টও একটি ইনডোর প্ল্যান্ট, যা সহজেই বাড়ির যেকোনো কোণে রাখা যায়। বাস্তুতে রাবার গাছকে বাড়ির জন্য শুভ বলে মনে করা হয়। এই গাছটি বেডরুমের দক্ষিণ-পূর্ব দিকে লাগাতে হবে, এতে অর্থনৈতিক অবস্থার উন্নতির পাশাপাশি দাম্পত্য জীবনও ভালো যাবে। 

আরও পড়ুন

লিলি গাছ
লিলি গাছ  শান্তি এবং সমৃদ্ধির প্রতীক হিসাবে বিবেচিত হয়। বাস্তুশাস্ত্র অনুসারে, এই গাছটি বাড়ির বেডরুমে রাখলে খারাপ স্বপ্ন দূর করে ভালো ঘুম আনতে সাহায্য করে। বেডরুমে রাখলে ইতিবাচকতা আসে।

মানি প্ল্যান্ট
বাস্তুশাস্ত্র অনুসারে শোবার ঘরে মানি প্ল্যান্ট রাখা শুভ বলে মনে করা হয়। এটি সুস্বাস্থ্যের সূচক হিসেবেও বিবেচিত হয়। এই গাছটি আপনার বিছানার পাশে রাখতে হবে। এর ফলে ব্যক্তি বিশুদ্ধ বাতাস পায় এবং অর্থনৈতিক সুবিধাও পায়।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)  

Advertisement

Advertisement