scorecardresearch
 

Vastu Shastra Tips: রোজ টাকার অভাব-পদে পদে দুর্ভাগ্য! এই ৭ জিনিস বাড়িতে নেই তো?

বাস্তু মতে বাড়িতে অনেক জিনিস রাখা অশুভ বলে মনে করা হয়। বাড়িতে রাখা এই জিনিসগুলির ব্যক্তির দুর্ভাগ্যের সঙ্গে সংযোগ রয়েছে বলে দেখা যায়।। এগুলো ঘরে নেতিবাচক শক্তি নিয়ে আসে। চলুন আজকে এমনই কিছু বিষয়ের কথা বলি।

Advertisement
দুর্ভাগ্য পিছু ছাড়ছে না? দুর্ভাগ্য পিছু ছাড়ছে না?
হাইলাইটস
  • বাস্তু মতে বাড়িতে অনেক জিনিস রাখা অশুভ বলে মনে করা হয়
  • বাড়িতে রাখা এই জিনিসগুলি কোনও ব্যক্তির দুর্ভাগ্য হয়ে উঠতে পারে
  • আজই এই অশুভ জিনিসগুলি ঘর থেকে বের করে দিন

বাড়ি  নির্মাণ থেকে শুরু করে সাজসজ্জা পর্যন্ত বাস্তুশাস্ত্রে এমন অনেক কথা বলা হয়েছে, যেগুলোর সঙ্গে মানুষের সুখ-সমৃদ্ধির সরাসরি সম্পর্ক রয়েছে। বাস্তু মতে বাড়িতে অনেক জিনিস রাখা অশুভ বলে মনে করা হয়। বাড়িতে রাখা এই জিনিসগুলির ব্যক্তির দুর্ভাগ্যের সঙ্গে  সংযোগ রয়েছে বলে দেখা যায়। এগুলো ঘরে নেতিবাচক শক্তি নিয়ে আসে। চলুন আজকে এমনই কিছু বিষয়ের কথা বলি।

 

 

যুদ্ধের ছবি- রামায়ণ থেকে মহাভারত পর্যন্ত কোনো যুদ্ধের ছবি ঘরে রাখা উচিত নয়। এ ধরনের ছবি  বাড়িতে রাখলে পরিবারের সদস্যদের মধ্যে শত্রুতা বাড়ে।

 

 

ক্যাকটাস বা কাঁটাযুক্ত উদ্ভিদ-  বাস্তু অনুসারে, ক্যাকটাস বা কাঁটাযুক্ত উদ্ভিদও বাড়িতে রাখা উচিত নয়। গোলাপ ছাড়া অন্য সব কাঁটাযুক্ত গাছ ঘরের বাইরে রাখতে হবে। ছ

ছবিতে নেতিবাচকতা-  কিছু নির্দিষ্ট ধরনের ছবিও ঘরে রাখা উচিত নয়। যেমন ফুল-ফল বিহীন গাছের ছবি, ডুবন্ত নৌকা, নগ্ন, যুদ্ধে তরবারি দোলানোর ছবি, শিকারের দৃশ্য, ইন্দ্রজাল, বন্দি হাতি, উদাস  বা কান্নাকাটি করা  মানুষের ছবি কখনই ঘরে রাখা উচিত নয়।

তাজমহল- ঘরে তাজমহলের কোনো শোপিস বা ছবি রাখা উচিত নয়। এটি একটি কবর এবং সেইসঙ্গে ত্যু এবং নিষ্ক্রিয়তার প্রতীক হিসাবে বিবেচিত হয়।

 

 

প্রাণীর মূর্তি ও চিত্র- শূকর, সাপ, গাধা, চায়না পেঁচা, বাদুড়, শকুন, কাক বা পায়রার মতো কোনো পাখি বা প্রাণীর ছবি বা মূর্তি বাড়িতে রাখা উচিত নয়। বাস্তু মতে, দম্পতির বেডরুমে কোনও রকম পশু-পাখির ছবি রাখা উচিত নয়।

Advertisement

দানব  বা রাক্ষস- কাঠ বা ধাতুর তৈরি ভয়ানক রাক্ষস বা অসুরের ছবি বা মূর্তি বাড়িতে রাখা উচিত নয়। এছাড়াও বাড়িতে বাঘ, নেকড়ে, ভালুক, সিংহ, শৃগালের মতো বন্য প্রাণীর ছবি বা ভাস্কর্য থাকা উচিত নয়। 

ভাঙা মূর্তি বা কাঁচ- ভাঙা কাঁচের জিনিস যেমন কাঁচ বা আয়না ঘরে রাখা শুভ নয়। এ ছাড়া বাড়িতে ভগবানের ভাঙা মূর্তি রাখাও অশুভ।

Advertisement