scorecardresearch
 

Vastu Tips : বাড়ির এই গাছগুলি কাটছেন না তো? অজান্তেই দুর্ভাগ্য ডেকে আনছেন!

বাড়িতে বিভিন্ন রকমের গাছ কমবেশি অনেকের বাড়িতেই রয়েছে। প্রত্যেকটি গাছের নিজস্ব কিছু গুণ রয়েছে। আবার রয়েছে এর প্রভাবও। সেটার উপর বাড়ির মঙ্গলও নির্ভর করে। অনেকে আবার বিভিন্ন কারণেই বাড়ির গাছ কেটে ফেলেন।জ্যোতিষীদের মতে এর ফলে বাড়িতে কুপ্রভাব পড়তে পারে।

Advertisement
বাড়িতে কোন কোন গাছ কাটা উচিত নয়। প্রতীকী ছবি বাড়িতে কোন কোন গাছ কাটা উচিত নয়। প্রতীকী ছবি
হাইলাইটস
  • বাড়ির এই গাছগুলি কাটছেন না তো?
  • অজান্তেই দুর্ভাগ্য ডেকে আনছেন!
  • জানুন বিস্তারিত তথ্য

বাড়িতে বিভিন্ন রকমের গাছ কমবেশি অনেকের বাড়িতেই রয়েছে। প্রত্যেকটি গাছের নিজস্ব কিছু গুণ রয়েছে। আবার রয়েছে এর প্রভাবও। সেটার উপর বাড়ির মঙ্গলও নির্ভর করে। অনেকে আবার বিভিন্ন কারণেই বাড়ির গাছ কেটে ফেলেন।জ্যোতিষীদের মতে এর ফলে বাড়িতে কুপ্রভাব পড়তে পারে। ফলে কিছু গাছ রয়েছে যেগুলি ভুলেও কখনও কাটা উচিত নয়। এর ফলে গৃহস্থের অমঙ্গল থেকে শুরু করে সংসারে নানারকম অশান্তির ছায়া নেমে আসতে পারে। এক নজরে দেখে নিন বাড়ির কোন কোন গাছ ভুলেও কখনও কেটে ফেলা উচিত নয়। 

আরও পড়ুন, টাকার অভাব? এই ৪ গাছ বাড়িতে রাখুন, ভাগ্য ফিরছে নিজেই বুঝবেন

বেল গাছ- অনেকের বাড়িতেই বেল গাছ থাকে। পুজো-পার্বনে বেল পাতার বড় ভূমিকা রয়েছে। কিন্তু ভুলেও কখনও বেল গাছ কেটে ফেলা উচিত নয়। এর ফলে বাড়িতে প্রবল বিপর্যয় নেমে আসতে পারে।

বট গাছ- শহরে না দেখা গেলেও গ্রাম কিংবা মফঃস্বলের দিকে অনেকের বাড়িতে এখনও বট গাছ দেখা গাছ। কিন্তু এই গাছ কেটে ফেলা অমঙ্গলের প্রতীক হিসাবে মনে করা হয়। সংসারে অশান্তি নেমে আসতে পারে,সেই সঙ্গে অনেক বিপদও দেখা দিতে পারে।

নারকেল গাছ-নারকেল গাছ অনেকের বাড়িতেই থাকে। কারোর বাড়িতে একাধিক নারকেল গাছ থাকে। পুজোতেও নারকেলের ভূমিকা থাকে। কিন্তু নারকেল গাছ কখনই কেটে ফেলা উচিত নয়। কারণ জ্যোতিষীদের মতে, এর ফলে কোনও ভয়ঙ্কর রোগ হানা দিতে পারে। তার জেরে সংসারে বিপর্যয়ও নেমে আসতে পারে। শাস্ত্র অনুসারে, গৃহস্থের বাড়িতে একাধিক অমঙ্গলের মতো ঘটনা বয়ে আসতে পারে। তাই কখনই নারকেল গাছ কেটে ফেলা উচিত নয়।

নিম গাছ- নিম গাছ কেটে ফেললেন অনেক কুপ্রভাব দেখা দেয়। শাস্ত্র মতে, গৃহস্থের কোনও সন্তান থাকলে তাঁর উপর বেশি কুপ্রভাব পড়ে। তাই এই গাছ কেটে ফেলার আগে সতর্ক থাকা প্রয়োজন।

Advertisement

কী উপায়ে মেলে মুক্তি

তবে বেশ কিছু কারণ থাকে তার জেরে গাছ কেটে ফেলার সিদ্ধান্ত অনেকের নিতে হয়। কুপ্রভাব দেখে বাঁচতে সাধারণত দুটি পথ অবলম্বন করতে হয়। প্রথম কোনও গাছ কেটে ফেললে অন্য কোথাও সেই গাছে চারা বসাতে হয়। এতে অমঙ্গলের দোষ কাটার সম্ভাবনা থাকে। আর তা না হলে, অন্য কোথাও সেই গাছকে শাস্ত্র মতে পুজো করা প্রয়োজন। 

Advertisement