scorecardresearch
 

Vastu Tips For Vehicles: দুর্ঘটনা-প্রাণের ঝুঁকি এড়াতে শুধরে নিন গাড়ির বাস্তু ত্রুটি, রইল উপায়

Vastu Tips for Vehicles: গাড়ির বাস্তু বিগড়ে গেলে বাড়ে দুর্ঘটনা-ক্ষতির আশঙ্কা! তাই দুর্ঘটনা, প্রাণের ঝুঁকি এড়াতে গাড়ির বাস্তু ত্রুটিমুক্ত করার টিপস জেনে নিন...

Advertisement
দুর্ঘটনা-প্রাণের ঝুঁকি এড়াতে শুধরে নিন গাড়ির বাস্তু ত্রুটি, রইল উপায়। দুর্ঘটনা-প্রাণের ঝুঁকি এড়াতে শুধরে নিন গাড়ির বাস্তু ত্রুটি, রইল উপায়।
হাইলাইটস
  • গাড়ির বাস্তু বিগড়ে গেলে বাড়ে দুর্ঘটনা-ক্ষতির আশঙ্কা!
  • তাই দুর্ঘটনা, প্রাণের ঝুঁকি এড়াতে গাড়ির বাস্তু ত্রুটিমুক্ত করার টিপস জেনে নিন।

Vastu Tips For Vehicles: বর্তমানে বাড়িতে গাড়ি থাকাটা একটি সাধারণ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। প্রায় প্রতিটি বাড়িতেই এখন গাড়ি আছে। গাড়ির রক্ষণাবেক্ষণ আর সৌন্দর্যায়নেও হাজার হাজার টাকা খরচ হয়। একটি গাড়ি একজন ব্যক্তির দ্বিতীয় বাড়ির মতোই। তাই বাড়ির মতো গাড়ির বাস্তুরও খেয়াল রাখতে হয়।

গাড়িতে রাখা জিনিসপত্র, এমনকি যেখানে সবসময় গাড়ি পার্ক করা হয় সেখানেও বাস্তু যথাযথ থাকা উচিত। গাড়ির বাস্তু বিগড়ে গেলে বাড়ে দুর্ঘটনা-ক্ষতির আশঙ্কা! তাই দুর্ঘটনা, প্রাণের ঝুঁকি, বিপদ এড়াতে গাড়ির বাস্তু ত্রুটিমুক্ত করার পদ্ধতি জেনে নেওয়া যাক...

গাড়ি পার্কিংয়ের জন্য দক্ষিণ-পশ্চিম দিক এড়িয়ে চলা উচিত। বাস্তু মতে উত্তর-পশ্চিম দিকে গাড়ি পার্কিং প্লট বা জায়গা থাকা শুভ। এই জায়গাটি আপনার বাড়ির গ্যারেজও হতে পারে। আপনার গাড়িকে সর্বদা একটি শুভ দিকে (যেমন, উত্তর বা পূর্ব দিকে) পার্ক করুন। গাড়ি পার্কিংয়ের জন্য সব সময় দক্ষিণ-পশ্চিম দিক এড়িয়ে চলা উচিত। গাড়িটি দক্ষিণ-পশ্চিম দিকে রাখলে সঠিক ভাবে রক্ষণাবেক্ষণ করা যায়।

আরও পড়ুন

দক্ষিণ দিকে মুখ করে কখনও সবসময় গাড়ি পার্ক করা উচিত নয়। যদি আপনার গাড়িটি পার্কিংয়ে বেশিরভাগ সময় দক্ষিণ দিকে মুখ করে পার্ক করা হয়, তবে এই গাড়িতে ভ্রমণ করা ঝুঁকিপূর্ণ হতে পারে। ব্যবসায়ীদের উচিত উত্তর দিকে মুখ করে সবসময় গাড়ি পার্ক করা। এর ফলে, ব্যবসায়ীরা তাদের ব্যবসায় ভালভাবে মনোনিবেশ করতে সক্ষম হবে। তাছাড়াও এতে সাফল্য পাওয়ার বিষয়েও কোনও সন্দেহ নেই।

পার্কিং ঘরের বা গ্যারেজের ছাদের ঢাল পূর্ব দিকে বা উত্তর দিকে হওয়া উচিত। একইভাবে, পার্কিং এলাকার মেঝের ঢালও পূর্ব দিকে বা উত্তর দিকে হওয়া শুভ। পার্কিং এলাকা অন্ধকার রাখবেন না। গাড়ির কাঁচে হিংস্র প্রাণীর ছবি, ভীতিকর ছবি ইত্যাদি কখনও লাগাবেন না।

Advertisement

নিরাপদে ভ্রমণের জন্য গাড়ির ড্যাশ বোর্ডে আপনার যে কোনও ইষ্ট দেবের মূর্তি স্থাপন করা যেতে পারে। বাস্তু অনুযায়ী, ড্যাশবোর্ডে একটি ২, ৩ ইঞ্চির বাস্তু পিরামিড রাখুন। গাড়ির ভিতরে গোলাপ বা জুঁই ফুলের এয়ার ফ্রেশনার লাগান। 

বিশেষ দ্রষ্টব্য: এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র অনুমান এবং বাস্তুশাস্ত্রে বলা তথ্যের উপর ভিত্তি করে দেওয়া হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না। কোনও তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে, অবশ্যই সংশ্লিষ্ট ক্ষেত্রের বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে নিন।

Advertisement