scorecardresearch
 

Dry Flower Negative energy: শুকনো ফুল মৃতদেহের সমান, পুজোর পরে সরিয়ে না ফেললে ভয়ঙ্কর সর্বনাশ

বাস্তুশাস্ত্রে সবকিছু সম্পর্কে কিছু নিয়ম বলা হয়েছে। একইভাবে পুজোয় ব্যবহৃত ফুলের ব্যাপারেও কিছু গুরুত্বপূর্ণ নিয়মের কথা বলা হয়েছে। যদি এই বিষয়গুলি উপেক্ষা করা হয় তবে ঘরে নেতিবাচক শক্তি নিয়ে আসে। তাজা ফুল পুজো এবং দেবতাদের খুশি করার জন্য ব্যবহার করা হয়।

Advertisement
পুজোর ফুল পুজোর ফুল
হাইলাইটস
  • বাস্তুশাস্ত্রে সবকিছু সম্পর্কে কিছু নিয়ম বলা হয়েছে
  • একইভাবে পুজোয় ব্যবহৃত ফুলের ব্যাপারেও কিছু গুরুত্বপূর্ণ নিয়মের কথা বলা হয়েছে
  • যদি এই বিষয়গুলি উপেক্ষা করা হয় তবে ঘরে নেতিবাচক শক্তি নিয়ে আসে

Vastu Tips For Dry Flower: বাস্তুশাস্ত্রে সবকিছু সম্পর্কে কিছু নিয়ম বলা হয়েছে। একইভাবে পুজোয় ব্যবহৃত ফুলের ব্যাপারেও কিছু গুরুত্বপূর্ণ নিয়মের কথা বলা হয়েছে। যদি এই বিষয়গুলি উপেক্ষা করা হয় তবে ঘরে নেতিবাচক শক্তি নিয়ে আসে। তাজা ফুল পুজো এবং দেবতাদের খুশি করার জন্য ব্যবহার করা হয়। বিবাহ উপলক্ষ হোক বা বাড়িকো সুগন্ধী করতে বা যে কোনও পুজোর অনুষ্ঠান, সব মিলিয়ে তাজা ফুল দেওয়া হয়।

কিন্তু বাস্তু বিশেষজ্ঞদের মতে, পুজোয় ব্যবহৃত ফুল অবিলম্বে তুলে ফেলতে হবে। শুকনো ফুল ঘরে নেতিবাচকতা যোগ তৈরি করে। শুভ কাজে ব্যবহৃত এই ফুলগুলি শুকিয়ে গেলে ঘরে নেতিবাচকতা ছড়াতে শুরু করে। এতে ঘরের পরিবেশ নষ্ট হয়। সংসারে ঝগড়া-বিবাদ লেগেই থাকে।

শুকনো ফুল শবদেহের সমান
বাস্তুশাস্ত্র মতে, ঘরে রাখা শুকনো ফুল মৃতদেহের মতো হয়। যেমন মৃতদেহ ঘরে রাখা যায় না। একইভাবে শুকনো ফুলও ঘরে রাখা উচিত নয়। শাস্ত্রে লেখা আছে,তাজা ফুল ভগবানকে নিবেদন করলে পবিত্র হয়। সেজন্য পুজোর পরপরই এগুলি সরিয়ে ফেলা উচিত। শাস্ত্র অনুসারে, এগুলি সময়মতো না সরালে, চন্ডালী, চন্দাংশু এবং বিশ্বকসেনের মতো নেতিবাচক শক্তি সেই ফুলে বাস করতে শুরু করে।

আরও পড়ুন

পুজোর পর শুকনো ফুল নিয়ে কী করবেন
বিশ্বাস করা হয়, যে ফুলগুলি শুকানোর আগে ফেলা উচিত। প্রায়ই পুজো থেকে তুলে নেওয়া ফুল নিয়ে কী করবেন তা নিয়ে বিভ্রান্তিতে পড়েন মানুষ। জ্যোতিষশাস্ত্র অনুসারে এই পুজোর ফুলগুলি জলে বা নদীতে ফেলা উচিত। অথবা গাছের গোড়ায় ফেলতে পারেন।

Advertisement