scorecardresearch
 

Vastu Tips for Gift: ৫ গিফট, যে দেয় তার ভাগ্য ঘুরে যায়, যে পায় তারও সৌভাগ্য উপচে পড়ে...

Vastu Tips for Gift: আপনি কি জানেন যে বাস্তুশাস্ত্রে এমন কিছু উপহারের কথা বলা হয়েছে যেগুলি কাউকে দিলে দুই পক্ষেরই কপাল খুলে যেতে পারে। চলুন সেই উপহারগুলির সম্পর্কে জেনে নেওয়া যাক...

Advertisement
বাস্তুশাস্ত্রে এমন কিছু উপহারের কথা বলা হয়েছে যেগুলি কাউকে দিলে দুই পক্ষেরই কপাল খুলে যেতে পারে। বাস্তুশাস্ত্রে এমন কিছু উপহারের কথা বলা হয়েছে যেগুলি কাউকে দিলে দুই পক্ষেরই কপাল খুলে যেতে পারে।
হাইলাইটস
  • বিয়ে, জন্মদিন, অন্নপ্রাশন ইত্যাদি নানা উপলক্ষেই উপহার দেওয়ার চল রয়েছে।
  • উপহার দেওয়ার সময়, আমরা নিশ্চিত করার চেষ্টা করি যে উপহারটি যাকে দিচ্ছেন সেটা তার পছন্দ হয়েছে কিনা।
  • এছাড়াও, উপহারটি যাকে দিচ্ছেন সেটি তার চাহিদা অনুযায়ী হওয়া উচিত।

Vastu Tips for Gift: বিয়ে, জন্মদিন, অন্নপ্রাশন ইত্যাদি নানা উপলক্ষেই উপহার দেওয়ার চল রয়েছে। উপহার দেওয়ার সময়, আমরা নিশ্চিত করার চেষ্টা করি যে উপহারটি যাকে দিচ্ছেন সেটা তার পছন্দ হয়েছে কিনা। এছাড়াও, উপহারটি যাকে দিচ্ছেন সেটি তার চাহিদা অনুযায়ী হওয়া উচিত। কিন্তু আপনি কি জানেন যে বাস্তুশাস্ত্রে এমন কিছু উপহারের কথা বলা হয়েছে যেগুলি কাউকে দিলে দুই পক্ষেরই কপাল খুলে যেতে পারে। চলুন সেই উপহারগুলির সম্পর্কে জেনে নেওয়া যাক...

কী উপহার দেওয়া উচিত?
অনেকে উপহার হিসেবে দেবতার মূর্তি বা ছবি দিয়ে থাকেন। ভগবান গণেশের ছবি উপহার দেওয়া খুবই শুভ বলে মনে করা হয়। ভগবান গণেশের ছবি উপহার হিসাবে গ্রহণকারী ব্যক্তির সমস্ত দুঃখ-দুর্দশা দূর দূর হয়, বাড়িতে শান্তি এবং সুখ ফিরে আসে।

এই পশুর মূর্তি উপহার দিন:
হাতিকে গণেশের রূপ হিসাবে বিবেচনা করা হয়। তাই হাতির মূর্তি উপহার হিসেবে দেওয়া খুবই শুভ বলে মনে করা হয়। তবে মনে রাখবেন এই প্রতিমা যেন রুপো, পিতল বা কাঠের তৈরি হয়। এর পাশাপাশি একজোড়া হাতি উপহার দিলে মানুষের কপাল খুলে যায়।

আরও পড়ুন

কোন ধাতুর উপহার শুভ?
বাস্তুশাস্ত্রে রুপোরকে অত্যন্ত শুভ ধাতু হিসাবে বিবেচনা করা হয়। এর পাশাপাশি রুপোকে মা লক্ষ্মীর সঙ্গে সম্পর্কিত বলেও মনে করা হয়। উপহার হিসেবে রুপোর মুদ্রা বা এই রকম যে কোনও রুপোর সামগ্রী দান করার মাধ্যমে দুই পক্ষের উপর দেবী লক্ষ্মীর আশীর্বাদ বজায় থাকে।

এই ছবিটি উপহার হিসাবে সেরা
বাস্তুশাস্ত্র অনুযায়ী, সাতটি ছুটন্ত ঘোড়ার ছবি যে কোনও ব্যক্তির ভাগ্যকে উজ্জ্বল করতে পারে। সেজন্য এই ছবি উপহার হিসেবে দেওয়া যেতে পারে। এছাড়া, উপহার হিসেবে মাটির শো-পিসও দিতে পারেন। এটি আটকে থাকা টাকা ফিরিয়ে আনে।

Advertisement

বিশেষ দ্রষ্টব্য: এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র অনুমান এবং বাস্তুশাস্ত্রে বলা তথ্যের উপর ভিত্তি করে দেওয়া হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না। কোনও তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে, অবশ্যই সংশ্লিষ্ট ক্ষেত্রের বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে নিন।

Advertisement