scorecardresearch
 

Vastu Tips for Indoor Plants: বাড়িতে এই গাছ রাখলে আজীবন অর্থ আসে, কিন্তু কোথায় রাখবেন? জানা জরুরি

Vastu tips for Snake plant: বাস্তুশাস্ত্রে এমন কিছু গাছের কথা বলা আছে যেগুলি বাড়িতে লাগালে আপনার জীবনে সুখ ও শান্তি আসে। এছাড়া সম্পর্কের মধ্যেও মধুরতা বজায় থাকে। এই গাছের নাম স্নেক প্ল্যান্ট। খুব সহজে ঘরের ভিতরে এই গাছ রাখতে পারেন। আসুন জেনে নেওয়া যাক বাস্তু অনুসারে, ঘরে কোথায় স্নেক প্ল্যান্টের চারা রাখবেন। যা জীবনে নিয়ে আসে সুখ, সমৃদ্ধি ও ইতিবাচকতা।

Advertisement
বাড়িতে এই গাছ রাখলে আজীবন অর্থ আসে, কিন্তু কোথায় রাখবেন? বাড়িতে এই গাছ রাখলে আজীবন অর্থ আসে, কিন্তু কোথায় রাখবেন?

Benefits of Snake Plant: অনেকেই বাড়ির সৌন্দর্য বাড়াতে ইনডোর প্ল্যান্ট রাখেন। বাস্তুশাস্ত্র অনুসারে সঠিক গাছ বাড়িতে লাগালে অনেক উপকার রয়েছে। আপনার বাড়ির সৌন্দর্য বাড়ানোর পাশাপাশি এটি আপনার জীবনে সুখ ও সমৃদ্ধি নিয়ে আসে।

হিন্দুধর্মে ও জ্যোতিষশাস্ত্রে বাড়িতে এমন অনেক গাছ আছে সেগুলি লাগানো অত্যন্ত শুভ বলে মনে করা হয়। তা ঘরের বাইরে লাগান কিংবা ঘরের ভেতরে। এমন অনেক গাছ আছে যা রাখলে আপনার আর্থিক দিকে উন্নতি হবে। আবার এমন অনেক গাছ আছে সেগুলি ঘরে রাখলে নানান সমস্যার সম্মুখীন হতে হয়। ক্র্যাসুলা গাছকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এটি মা লক্ষ্মীর খুব প্রিয় গাছ। এই গাছ জেড প্ল্যান্ট নামেও পরিচিত। এই গাছ ঘরে যদি রাখেন তাহলে আপনার আর্থিক দিকে কখনও অসুবিধায় পড়তে হবে না। আপনি সব সময়ে হাতে প্রচুর অর্থ রাখতে পারবেন। 

আর্থিক উন্নতি
বলা হয়, ক্র্যাসুলা গাছ বাড়িতে থাকলে আপনার আর্থিক দিকে খুব উন্নতি হবে । পরিবারে অর্থসুখও বজায় থাকবে। মানিপ্ল্যান্টের চেয়ে এই গাছ কিন্তু বাড়িতে রাখা বেশি কার্যকর বলে মনে করা হয়। এই গাছ বাড়িতে রাখলে আপনার বাড়িতে সর্বদাই ইতিবাচক শক্তি প্রবেশ করবে। 

ঋণমুক্তি 
এই গাছটির আকর্ষণ করার দুর্দান্ত ক্ষমতা রয়েছে। বাড়িতেই এই গাছ লাগালে আর্থিক সংকট দূর হয়। যদি কেউ ঋণগ্রস্ত হয়ে থাকেন তিনিও কিন্তু খুবই ঋণ থেকে বেরোতে না পারবেন তাহলে এই গাছ বাড়িতে লাগাতে পারেন। আর এই গাছেই নাকি বসবাস করেন মা লক্ষ্মী। তাই দেবীর কৃপায় আপনার জীবনে সুখ লেগেই থাকবে। 

কোথায় রাখবেন?
কোথায় রাখবেন এই গাছ তবেই ক্র্যাসুলা আজ কিন্তু আপনি বাড়িতে ঢোকার গেটের ডান দিকে রাখবেন তবেই কিন্তু তা আপনার জন্য খুব উপকারী হবে। যদি আপনি আপনি অফিসে যে জায়গায় কাজে বসেন সেখানে এই গাছ রাখেন, তাহলে কিন্তু আপনার চাকরিতে পদোন্নতি হতে । সেই সঙ্গে জীবনে অনেক দূর পর্যন্ত এগোতে পারবেন আপনি। কখনোই বাড়ির দক্ষিণ দিকে এই গাছ রাখবেন না। এতে আপনার জীবনে নানান সমস্যা আসতে পারে। তাই গাছ লাগাবার আগে সাবধান হোন আপনি।

Advertisement

 

Advertisement