scorecardresearch
 

Vastu Tips Right Direction to Plant: সঙ্গী হবে সর্বনাশ-দারিদ্র, ভুলেও বাড়ির দক্ষিণে রাখবেন না তুলসী-সহ এই ৫ গাছ

Vastu Tips for Plants:বাস্তুশাস্ত্রে, তুলসি সহ ৫টি গাছকে অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়। ভুল করেও এই গাছগুলি দক্ষিণ দিকে লাগানো উচিত নয়, তা না হলে বাড়িতে অভাব- অনটন আসতে সময় লাগে না।

Advertisement
ভুল করেও বাড়ির দক্ষিণ দিকে নয় এই ৫ গাছ ভুল করেও বাড়ির দক্ষিণ দিকে নয় এই ৫ গাছ

Right Direction to Plant Tulsi Shami Banana Rosemary Money Plant: বাস্তুশাস্ত্রে বাড়ির সাজসজ্জার জন্য গাছ-গাছালি লাগানোকে প্রয়োজনীয় বলা হয়েছে। এতে করে শুধু ঘরের সবুজই বাড়ে না, সেই সব গাছে থাকা গুণাবলির প্রভাবে অনেক রোগ থেকেও মুক্তি পাওয়া যায়। বাস্তু অনুসারে, অনেক গাছই ইতিবাচক শক্তিকে আকর্ষণ করে তবে তারা কেবল তখনই উপকার দেয় যখন সেগুলি সঠিক দিকে রোপণ করা হয়। এটি করা না হলে, তারা দ্রুত শুকিয়ে যায় এবং তারপর অশুভ শক্তি বাড়িতে আক্রমণ করে। ধর্মীয় পণ্ডিতরা বলেছেন, ভুল করেও তুলসীসহ ৫টি গাছ দক্ষিণ দিকে লাগাবেন না। এই দিকটি মৃত্যুর দেবতা যমরাজের বলে মনে করা হয়। এই দিকে গাছ লাগালে বাড়িতে অশুভ প্রভাব বাড়ে। আসুন জেনে নেওয়া যাক সেই গাছগুলো কোনগুলি, যেগুলো দক্ষিণ দিকে লাগানো উচিত নয়। 

এই গাছগুলি দক্ষিণ দিকে লাগাবেন না (Right Direction to Plant)
রোজমেরি গাছ

বাস্তুশাস্ত্র অনুসারে, রোজমেরি  একটি উপকারী উদ্ভিদ। তবে দক্ষিণ দিক এই গাছের জন্য নিষিদ্ধ বলা হয়েছে। এটিকে দক্ষিণ দিকে রাখলে অশুভ প্রভাব দেখা দিতে শুরু করে। অতএব, আপনার এটি পূর্ব দিকে রোপণ করা উচিত। পূর্ব দিক এরজন্য  সর্বোত্তম বলে মনে করা হয়। এটি করলে ঘরে ইতিবাচক শক্তির প্রবাহ বাড়ে। 

কলা গাছ
কলায় ভগবান বিষ্ণুর অধিবাস বলে বিশ্বাস করা হয়। এই কারণেই প্রতি বৃহস্পতিবার এই উদ্ভিদের পূজা করা হয়। এই গাছটি লাগানোর সময় বিশেষ খেয়াল রাখতে হবে যে এটি ঘরের ভিতরে না লাগিয়ে শুধু বাইরেই লাগানো উচিত। এছাড়াও এর দিক দক্ষিণ হওয়া উচিত নয়। আপনি এই গাছটি পূর্ব বা উত্তর দিকে লাগাতে পারেন। 

আরও পড়ুন

তুলসী গাছ
সনাতন ধর্মে তুলসীকে সবচেয়ে পবিত্র উদ্ভিদ হিসেবে বিবেচনা করা হয় । কথিত আছে যে এই গাছে ধন-সম্পদের দেবী লক্ষ্মী বাস করেন। এই গাছটি দক্ষিণ দিকে রোপণ করাও নিষিদ্ধ বলে বিবেচিত হয়। পরিবর্তে এই গাছটি সর্বদা পূর্ব দিকে লাগানো উচিত। এটি করার ফলে এই গাছটি দীর্ঘকাল স্থায়ী হয়। 

Advertisement

মানি প্ল্যান্ট
মানি প্ল্যান্ট  শুক্র গ্রহের সঙ্গে  সম্পর্কিত বলে মনে করা হয়। কথিত আছে যে বাড়িতে মানি প্ল্যান্ট রোপণ করা হয়, অর্থ এবং সম্পদ সেখানে চুম্বকের মতো টানতে শুরু করে। এই গাছ লাগানোর জন্য দক্ষিণ দিককে নিষিদ্ধ বলে মনে করা হয়। আপনি এটি পূর্ব বা উত্তর দিকে রোপণ করতে পারেন। এতে করে অর্থনৈতিক অবস্থা মজবুত হয়। 

শামি বা লজ্জাবতী গাছ
শমী বা লজ্জাবতী গাছ দণ্ডদাতা শনির সঙ্গে যুক্ত। বলা হয়ে থাকে যে এটি একটি ঐশ্বরিক উদ্ভিদ, যার নিজের মধ্যে অনেক গুণ রয়েছে। তবে ভুল করেও এই গাছ দক্ষিণ দিকে লাগানো উচিত নয়। এটি করলে অশুভ প্রভাবের সম্মুখীন হতে হয়। আপনি এটি উত্তর বা পূর্ব দিকে রোপণ করতে পারেন। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Advertisement