scorecardresearch
 

Vastu Tips For Wealth: এই ৫ জিনিস ঘরে রেখে দেখুন, সংসারে কখনও টাকার অভাব হবে না

Vastu Tips For Wealth: এই প্রতিবেদনে বাস্তুশাস্ত্রে সুখ-সমৃদ্ধির জন্য ঘরে বিশেষ ৫টি জিনিস রাখার পরামর্শ দেওয়া হয়েছে। চলুন সেগুলি কী এবং সেগুলিকে ঘরের কোথায় রাখলে সংসারে অর্থ ও সৌভাগ্য ফিরবে, তা জেনে নিন...

Advertisement
এই ৫ জিনিস ঘরে রেখে দেখুন, সংসারে কখনও টাকার অভাব হবে না। এই ৫ জিনিস ঘরে রেখে দেখুন, সংসারে কখনও টাকার অভাব হবে না।
হাইলাইটস
  • এই প্রতিবেদনে বাস্তুশাস্ত্রে সুখ-সমৃদ্ধির জন্য ঘরে বিশেষ ৫টি জিনিস রাখার পরামর্শ দেওয়া হয়েছে।
  • এই প্রতিবেদনে বাস্তুশাস্ত্রে সুখ-সমৃদ্ধির জন্য ঘরে বিশেষ ৫টি জিনিস রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

Vastu Tips For Wealth: প্রত্যেক মানুষ চায় তার জীবন আরামদায়ক হোক। যার জন্য তিনি দিনরাত পরিশ্রম করেন। কিন্তু অনেক সময় লক্ষ চেষ্টা করেও যখন সফলতা পাওয়া যায় না, তখন সেটাকে ভাগ্যের দোষ বলে মনে করা হয়। কিন্তু বাস্তুশাস্ত্রে এমন কিছু ব্যবস্থার কথা বলা হয়েছে, যা অবলম্বন করলে ভাগ্য শক্তিশালী হয়। যার কারণে করা প্রচেষ্টার সঠিক ফল পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়। এই প্রতিবেদনে বাস্তুশাস্ত্রে সুখ-সমৃদ্ধির জন্য ঘরে বিশেষ ৫টি জিনিস রাখার পরামর্শ দেওয়া হয়েছে। চলুন সেগুলি কী এবং সেগুলিকে ঘরের কোথায় রাখলে সংসারে অর্থ ও সৌভাগ্য ফিরবে, তা জেনে নিন...

বাস্তু মতে উত্তর দিককে সম্পদের দেবতা বলে মনে করা হয়। তাই ঘরে কুবের দেবতার মূর্তি এই দিকে রাখুন। এছাড়াও, মনে রাখবেন বাড়ির নিরাপদের মুখও এই দিকে খোলে। এটা বিশ্বাস করা হয় যে এটি করলে পরিবারে কখনও অর্থের অভাব হয় না। এছাড়াও ধন-সম্পদ বৃদ্ধির জন্য বাড়ির পূর্ব-উত্তর দিকে গণেশ ও দেবী লক্ষ্মীর মূর্তি রাখুন। এছাড়াও, প্রতিদিন সকালে এবং সন্ধ্যায় এখানে একটি প্রদীপ জ্বালান এবং মা লক্ষ্মী এবং সিদ্ধিদাতা গণেশের আরতি করুন। এটি বিশ্বাস করা হয় যে এটি করলে আপনাকে কখনওই অর্থের অভাবের মুখোমুখি হতে হবে না।

বাড়িতে সর্বদা সম্পদ এবং খাবার রাখতে, একটি বড় কাঁচের বাটিতে রুপোর মুদ্রা রাখুন। বিশ্বাস করা হয় যে এটি করলে দেবী লক্ষ্মীর বিশেষ আশীর্বাদ পাওয়া যায়। বাস্তু মতে, বাড়ির উত্তর দিকে নীল পিরামিড রাখলে কখনও ধন-সম্পদ খালি হয় না। ঘরের আরাম-আয়েশ বজায় রাখতে ঘরে আমলকি ও তুলসী গাছ লাগান। এতে করে সম্পদ বৃদ্ধি পায়। 

আরও পড়ুন

বাড়িতে ধাতব কচ্ছপ রাখাও শুভ বলে মনে করা হয়। ঘরে রুপো, পিতল বা ব্রোঞ্জ ধাতুর তৈরি কচ্ছপ রাখতে পারেন। এটি অগ্রগতির পথ খুলে দেয়। ঘরে একটি রুপোর হাতি রাখাও খুব শুভ বলে মনে করা হয়। এ কারণে ব্যবসা ও চাকরিতে পদোন্নতি পাওয়ার স্বীকৃতি রয়েছে।

Advertisement

বিশেষ দ্রষ্টব্য: এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র অনুমান এবং বাস্তুশাস্ত্রে বলা তথ্যের উপর ভিত্তি করে দেওয়া হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না। কোনও তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে, অবশ্যই সংশ্লিষ্ট ক্ষেত্রের বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে নিন।

TAGS:
Advertisement