scorecardresearch
 

Vastu Tips: বাড়িতে গাছপালা অর্থনৈতিক সমৃদ্ধি আনে! সুফল আনতে যে ভুল এড়িয়ে চলবেন

Vastu Tips for Plants in Home: অনেকের অজানা, ভুল দিকে লাগানো গাছ নেতিবাচক শক্তির সঞ্চার করে। যা, বাড়ির অর্থনৈতিক সমৃদ্ধির ওপর খারাপ প্রভাব ফেলে এবং অর্থের ক্ষতি হয়। আসুন জানা যাক, গাছপালা সম্পর্কিত বিশেষ বাস্তু টিপস। । 

Advertisement
বাড়িতে গাছপালা অর্থনৈতিক সমৃদ্ধি আনে বাড়িতে গাছপালা অর্থনৈতিক সমৃদ্ধি আনে

বাস্তুশাস্ত্র অনুসারে বাড়িতে গাছ-গাছালি লাগালে ইতিবাচক শক্তির সঞ্চার হয়। একই সময়ে বাস্তুশাস্ত্রে বিভিন্ন গাছের নিজস্ব গুরুত্ব রয়েছে বলে মনে করা হয়। বাস্তু মতে সঠিক স্থানে গাছ লাগালে বাড়ির বাস্তু দোষ দূর হয়। 

তবে অনেকের অজানা, ভুল দিকে লাগানো গাছ নেতিবাচক শক্তির সঞ্চার করে। যা, বাড়ির অর্থনৈতিক সমৃদ্ধির ওপর খারাপ প্রভাব ফেলে এবং অর্থের ক্ষতি হয়। আসুন জানা যাক, গাছপালা সম্পর্কিত বিশেষ বাস্তু টিপস। । 

* বাস্তুতে তুলসী গাছকে শুভ বলে মনে করা হয়। তুলসী গাছের জন্য উত্তর, উত্তর-পূর্ব বা পূর্ব দিক বেছে নিতে হবে। এতে ঘরে পজিটিভ এনার্জি তৈরি হয় এবং নেতিবাচক শক্তি নষ্ট হয়।

 * ঘরে শুকনো বা কাঁটাযুক্ত গাছ রাখা উচিত নয়। বাস্তু অনুসারে শুকনো বা কাঁটাযুক্ত গাছ স্বাস্থ্যের ওপর খারাপ প্রভাব ফেলে। গোলাপ ছাড়া অন্যান্য কাঁটাযুক্ত গাছ ঘরে নেতিবাচক শক্তি নিয়ে আসে। এর পাশাপাশি অর্থনৈতিক সমৃদ্ধিও ক্ষতিগ্রস্ত হয়।

* বাড়ির বাইরে একটি অশোক গাছ লাগালে পারিবারিক সুখ বজায় থাকে। সেই সঙ্গে শোকও চলে যায়। এই গাছ লাগালে বাড়ির সদস্যদের মধ্যে ভালবাসা ও সম্প্রীতি বাড়ে।

* বাড়িতে মানি প্ল্যান্ট রাখাও শুভ। এই গাছগুলি বাড়ির দক্ষিণ-পূর্ব বা উত্তর দিকে লাগাতে হবে। বাস্তু মতে মানি প্ল্যান্ট এমন একটি উদ্ভিদ, যার কারণে পরিবারে লক্ষ্মীর কৃপা থাকে।

* বাস্তু শাস্ত্র অনুসারে বাড়িতে অশত্থ গাছ লাগানো অশুভ। বাড়িতে অশত্থ গাছ থাকলে অর্থের ক্ষতি হয়। যেসব গাছে দুধের মতো তরল পদার্থ বের হয়, সেগুলো বাড়ির বাইরে লাগাতে হবে।

* বাড়িতে বেগুনি রঙের গাছ লাগানো শুভ বলে মনে করা হয়, তারা সম্পদ আনে। এই ধরনের গাছপালা অর্থনৈতিক সম্পূর্ণতার প্রতীক।

Advertisement

* বাড়ির উত্তরে লেবু গাছ থাকার কারণে চোখের রোগ হয়।

* উত্তর দিকে কলা গাছ লাগালে ঘরে সুখ, শান্তি ও সমৃদ্ধি আসে।

 

Advertisement