scorecardresearch
 

Vastu Plants For Home: মানি প্ল্যান্টের চেয়েও শুভ, এই ৫ গাছ বাড়িতে মানে টাকার বৃষ্টি, বলছে বাস্তু

অর্থনৈতিক উন্নতির জন্য মানুষ ঘরে মানি প্ল্যান্ট (Money Plants) রাখে। বাস্তু মতে ঘরে মানি প্ল্যান্ট রাখলে অর্থনৈতিক সমৃদ্ধি বাড়ে। কথিত আছে যে বাড়িতে মানি প্ল্যান্টের গাছ থাকে সেখানে টাকার অভাব হয় না। এই ধরনের বাড়িতে খাদ্য ও অর্থের ভাণ্ডার সর্বদা পূর্ণ থাকে।

এই ৫ গাছ বাড়িতে রাখলেই হবে টাকার বৃষ্টি এই ৫ গাছ বাড়িতে রাখলেই হবে টাকার বৃষ্টি

অর্থনৈতিক উন্নতির জন্য মানুষ ঘরে মানি প্ল্যান্ট (Money Plants) রাখে। বাস্তু মতে ঘরে মানি প্ল্যান্ট রাখলে অর্থনৈতিক সমৃদ্ধি বাড়ে। কথিত আছে যে বাড়িতে মানি প্ল্যান্টের গাছ থাকে সেখানে টাকার অভাব হয় না। এই ধরনের বাড়িতে খাদ্য ও অর্থের ভাণ্ডার সর্বদা পূর্ণ থাকে। আপনি কি জানেন যে বাস্তু এবং ফেং শুইতে এমন পাঁচটি গাছের কথা বলা হয়েছে যা মানি প্ল্যান্টের চেয়েও বেশি শুভ। আসুন আজকে এমন পাঁচটি গাছের কথা জানি, এগুলি ঘরে রাখলে অর্থনৈতিক ক্ষেত্রে অনেক উপকার পাওয়া যায়।

দূর্বা গাছ (Doob Plant): বাস্তু অনুসারে যে বাড়িতে বাগান, বারান্দায় দুর্বা গাছ থাকে, সেখানে কখনও অর্থের অভাব হয় না। বাড়ির সামনে এই গাছ লাগানোর আরও অনেক উপকারিতা রয়েছে। বাড়ির সামনে এই গাছ লাগানো সন্তান লাভের জন্য শুভ বলে মনে করা হয়। বাড়িতে সবসময় সুখ শান্তির পরিবেশ থাকে।

তুলসী গাছ (Basil Plant): ঘরে তুলসী গাছ রাখা খুবই শুভ। কথিত আছে তুলসী হল দেবী লক্ষ্মীর রূপ। যে বাড়িতে তুলসী গাছ থাকে, সেখানে সর্বদা শ্রী হরি ভগবান বিষ্ণুর কৃপা থাকে। তুলসী গৃহে অবস্থান করলে কেবল স্বাস্থ্যের বরই পাওয়া যায় না, সম্পদের ভাণ্ডারও কখনও শূন্য হয় না।

শ্বেতার্ক অর্থাৎ সাদা আকন্দ (Shvetark): শ্বেতার্কের পাতা ও ডাল ভাঙলে দুধের মতো সাদা পদার্থ বের হয়। এই গাছটিকে গণপতির প্রতীক মনে করা হয়। এই গাছটি বাড়িতে রাখা বাস্তুতে খুব শুভ বলে বলা হয়েছে। বাড়িতে এই গাছ রাখলে সুখ, শান্তি ও সমৃদ্ধি আসে। এটি অর্থনৈতিক সমৃদ্ধি এবং অগ্রগতির জন্য খুব ভাল বলে মনে করা হয়।

কাঠ-করবী (Kaner Plant): আপনি নিশ্চয়ই পার্ক বা বাগানে কাঠ-করবী গাছ লাগানো দেখেছেন। এই উদ্ভিদের তিনটি প্রজাতি রয়েছে, যার মধ্যে লাল, সাদা এবং হলুদ ফুল আসে। কাঠ-করবীর সাদা ফুল দেবী লক্ষ্মীকে নিবেদন করা হয়। কথিত আছে যে ঘরে কাঠ-করবী ফুলের সুবাস দারিদ্র্য দূর করে এবং সমৃদ্ধি আনে।

জেড প্ল্যান্ট (Jade Plant): আপনি নিশ্চয়ই অনেকের বাড়ির ছাদে ও বারান্দায় রাখা জেড গাছ দেখেছেন। একে ক্র্যাসুলা ওভাটাও বলা হয়। ফেং শুইতে, এই উদ্ভিদটিকে খুব অলৌকিক বলা হয়েছে। বলা হয় যে এই গাছটি ঘরে অর্থ আকর্ষণ করে। এটি ঘরে ইতিবাচক শক্তি নিয়ে আসে এবং নেতিবাচকতা দূর করে।