scorecardresearch
 

Vastu Tips With Tortoise: বাড়ির কোন দিকে- কীভাবে কচ্ছপ রাখলে পরিবারে থাকবে সুখ -শান্তি, মিটবে অর্থকষ্ট?

Vastu Tips: যে কোনও ধাতুর কচ্ছপ রাখার সময় দিকটির যত্ন নেওয়া খুব গুরুত্বপূর্ণ কারণ কচ্ছপকে ভুল দিকে রাখলে শুভর পরিবর্তে অশুভ ফল পাওয়া যায়।

Advertisement
কচ্ছপের বাস্তু গুরুত্ব কচ্ছপের বাস্তু গুরুত্ব

বাস্তুশাস্ত্র অনুসারে, ঘরে ধাতব কচ্ছপ (লোহা, তামা, সোনা বা রুপোর মতো ধাতু দিয়ে তৈরি) রাখা খুবই শুভ। কচ্ছপকে ভগবান বিষ্ণুর রূপ মনে করা হয়। বিশ্বাস করা হয় যে, সমুদ্র মন্থনের সময় ভগবান বিষ্ণু কচ্ছপের রূপ ধারণ করেছিলেন এবং মন্দ্রাচল পর্বতকে তার বর্মে ধারণ করেছিলেন। কথিত আছে, যেখানে কচ্ছপ থাকে সেখানে দেবী লক্ষ্মী আসেন। কচ্ছপ রাখলে ঘর ও অফিসে ইতিবাচক শক্তি বজায় থাকে।

যে কোনও ধাতুর কচ্ছপ রাখার সময় দিকটির যত্ন নেওয়া খুব গুরুত্বপূর্ণ কারণ কচ্ছপকে ভুল দিকে রাখলে শুভর পরিবর্তে অশুভ ফল পাওয়া যায়। জানুন ঘরে কচ্ছপ রাখলে কী কী উপকার হয় এবং কোন দিকে রাখা উচিত।

বিশ্বাস অনুযায়ী কচ্ছপ পালন করলে ধন-সম্পদ আসে। যার আর্থিক সমস্যা আছে, তিনি কচ্ছপ পালন করলে উপকৃত হবেন। যদি কারও আর্থিক সমস্যা থাকে তবে তার স্ফটিক সহ একটি কচ্ছপ নিয়ে আসা উচিত। ঘরে কচ্ছপ রাখলে পরিবারের সদস্যদের আয়ু বাড়ে। এছাড়াও, অনেক রোগ থেকে দূরে থাকা যায়।

আরও পড়ুন

কচ্ছপকে খুবই শুভ বলে মনে করা হয়। তাই বলা হয়ে থাকে যে, একে কাছে রাখলে চাকরি ও পরীক্ষায় সাফল্য আসে। ঘরে উপস্থিত কচ্ছপ আপনাকে এবং আপনার পরিবারকে কু-দৃষ্টির হাত থেকে রক্ষা করে। ঘরে কচ্ছপ রাখলে পরিবারের সদস্যদের মধ্যে সুখ শান্তি বজায় থাকে।

নতুন ব্যবসা শুরু করার সময়, আপনার দোকান বা অফিসে একটি রুপোর কচ্ছপ রাখা খুব শুভ বলে মনে করা হয়। ঘরে কচ্ছপ রাখলে জীবনে শক্তির প্রবাহ সমান থাকে, স্থিতিশীলতা বজায় থাকে এবং উত্থান-পতন কম হয়।

ফেং শ্যুই অনুযায়ী, জিনিস সঠিক দিকে রাখার জন্য বিশেষ নির্দেশাবলী রয়েছে। শুধুমাত্র তখনই এর সম্পূর্ণ সুবিধা পাওয়া যায়। উদাহরণস্বরূপ, আপনি যদি ফেং শ্যুই কচ্ছপটি ভুল ভাবে রাখেন তবে, এটি সুবিধার পরিবর্তে ক্ষতি করতে পারে। আপনি আপনার ব্যক্তিগত জীবনে শক্তির অভাব অনুভব করতে শুরু করবেন, তাই কচ্ছপকে ভুল দিকে রাখার খারাপ প্রভাবগুলি এড়াতে আমাদের অবশ্যই কচ্ছপ রাখার সঠিক দিকটি জানতে হবে। বাড়ি বা অফিস হোক, ইতিবাচক শক্তি আনার জন্য জিনিসগুলি সঠিক জায়গায় রাখা খুব গুরুত্বপূর্ণ। মনে রাখবেন ফেং শ্যুইতে কচ্ছপকে চারটি ঐশ্বরিক প্রাণীর মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়।

Advertisement

অফিস বা বাড়ির উঠোনে কচ্ছপ রেখে আপনি প্রচুর শক্তি অনুভব করতে পারবেন এবং সমস্ত কাজ সঠিকভাবে করতে সক্ষম হবেন। আপনি যদি কেরিয়ারে প্রচুর অগ্রগতি চান তবে, কালো কচ্ছপ উত্তর দিকে রাখুন। শক্তি বৃদ্ধির সঙ্গে সঙ্গে, ব্যবসায় এবং কেরিয়ারে অগ্রগতির সম্ভাবনাগুলি বৃদ্ধি পায়। কালো রঙের কচ্ছপ ছাড়াও অনেক ধরনের কচ্ছপ পাওয়া যায়। যার ভিন্ন প্রভাব আছে। বিভিন্ন উপাদান দিয়ে তৈরি কচ্ছপ বিভিন্ন উপায়ে শক্তির স্তরকে প্রভাবিত করে। আপনি আপনার প্রয়োজন অনুযায়ী কচ্ছপ রাখতে করতে পারেন।

বাড়ির মূল প্রবেশদ্বারে পশ্চিম দিকে কচ্ছপ রাখলে সুরক্ষা পাওয়া যায়। মূলত কচ্ছপটিকে সৌভাগ্যের জন্য বাড়িতে রাখা হয় তবে, একটি বিশেষ ধরণের স্ত্রী কাছিম, যার পিঠে বাচ্চা কচ্ছপও রয়েছে, এটি উর্বরতার প্রতীক। যে বাড়িতে সন্তান নেই বা যে দম্পতি সন্তানের সুখ থেকে বঞ্চিত, তাদের ঘরে এই ধরনের কচ্ছপ রাখা উচিত।

ক্রিস্টালের তৈরি কচ্ছপ, দক্ষিণ-পশ্চিম বা উত্তর-পশ্চিম দিকে রাখুন। আপনি যদি আপনার বসার ঘরে কচ্ছপের পরিবার রাখতে চান, তবে এটি ভাল কারণ এটি পরিবারের সদস্যদের মধ্যে মিথস্ক্রিয়া বাড়ায়।

যদি কচ্ছপটি মাটি দিয়ে তৈরি হয় তবে এটি উত্তর-পূর্ব দিক, মধ্য বা দক্ষিণ-পশ্চিম দিকের দিকে রাখা উচিত। ধাতব কচ্ছপগুলি উত্তর এবং উত্তর-পশ্চিম দিকগুলিতে স্থাপন করা যেতে পারে। তবে একটি মিশ্র ধাতব কচ্ছপ উত্তর দিকে রাখা উচিত। যদি কচ্ছপ রাখার সঙ্গে সম্পর্কিত কোনও সমস্যা থাকে, তবে আপনি কচ্ছপটিকে মূল দরজার দিকে রাখতে পারেন। কচ্ছপ ঘরের কোন দিকে আছে তা খেয়াল রাখার পাশাপাশি, তার মুখ কোন দিকে থাকা উচিত তাও জেনে নিন। অন্যথা আপনি সঠিক ফলাফল পাবেন না।

ফেং শ্যুই অনুসারে, কচ্ছপের মুখ সব সময় বাড়ির পূর্ব দিকে থাকা উচিত, এই দিকটি শুভ বলে মনে করা হয়। কচ্ছপকে সব সময় জলে রাখতে হবে। ধাতব পাত্রে জল ভরে কচ্ছপকে রাখতে হবে যাতে, ঘরে সুখ, শান্তি ও সমৃদ্ধি আসে।

 

Advertisement