scorecardresearch
 

Adani Wilmar-এর স্টকের ইউ-টার্ন; পতনের ধাক্কা সামলে ঊর্ধ্বমুখী শেয়ারদর

সোমবার শেয়ারবাজারে লেনদেন শুরুর কয়েক মিনিটের মধ্যেই সেনসেক্স ১৫০০ পয়েন্ট কমে যায়। এর প্রভাব আদানি উইলমারের স্টকেও দেখা গেছে। কোম্পানির স্টকের দর সোমবারের প্রাথমিক লেনদেনে পড়েছিল। তবে তারপরই ফের ঊর্ধ্বমুখী আদানি উইলমারের স্টকের দর...

Advertisement
Adani Wilmar-এর স্টকের ইউ-টার্ন; পতনের ধাক্কা সামলে ঊর্ধ্বমুখী শেয়ারদর! Adani Wilmar-এর স্টকের ইউ-টার্ন; পতনের ধাক্কা সামলে ঊর্ধ্বমুখী শেয়ারদর!
হাইলাইটস
  • সোমবার শেয়ারবাজারে লেনদেন শুরুর কয়েক মিনিটের মধ্যেই সেনসেক্স ১৫০০ পয়েন্ট কমে যায়।
  • এর প্রভাব আদানি উইলমারের স্টকেও দেখা গেছে।
  • তবে তারপরই পতনের ধাক্কা সামলে ফের ঊর্ধ্বমুখী আদানি উইলমারের স্টকের দর

সোমবার, ইউক্রেন এবং রাশিয়ার মধ্যে উত্তেজনা বৃদ্ধি, এবিজি শিপইয়ার্ড সম্পর্কিত কথিত ব্যাঙ্কিং জালিয়াতির বিষয়ে এফআইআর নিবন্ধনের মতো ঘটনাগুলির দ্বারা স্টক মার্কেট কেঁপে উঠেছিল। লেনদেন শুরুর কয়েক মিনিটের মধ্যেই সেনসেক্স ১৫০০ পয়েন্ট কমে যায়। এর প্রভাব আদানি উইলমারের স্টকেও দেখা গেছে এবং কোম্পানির স্টক শুরুর লেনদেনে কমেছে। যদিও পরে তা বাড়তে থাকে। অন্যদিকে, এবিজি শিপইয়ার্ড সম্পর্কিত উন্নয়ন সামনে আসার পরে, এসবিআই, আইসিআইসিআই ব্যাঙ্ক এবং এইচডিএফসি-র শেয়ারগুলি একটি দুর্দান্ত পতন লক্ষ্য করছে। জেএসডব্লিউ স্টিল এবং আইটিসির শেয়ারও কমেছে।
 
আদানি উইলমারের স্টক সোমবার পতনের পর বৃদ্ধি পেয়েছে। কোম্পানির শেয়ারের দাম ১১টা ৪৫ মিনিটে ১.৮৮ শতাংশ বেড়ে ৩৮৮.১৫ টাকায় লেনদেন করছিল। এর আগে সোমবার সকাল সাড়ে ১০টায় এনএসই-তে, আদানি উইলমারের এক একটি শেয়ারের দাম ০.৭৯ শতাংশ কমে ৩৭৮.০০ টাকা লেনদেন করেছে।

আগের সেশনেও শেয়ারবাজারে পতনের কারণে আদানি উইলমারের শেয়ার (আদানি উইলমার শেয়ার প্রাইস) ভেঙে গিয়েছিল। গত মঙ্গলবার খোলাবাজারে তালিকাভুক্তির পর বৃহস্পতিবার পর্যন্ত এই স্টক একটানা আপার সার্কিটে ছিল।

মঙ্গলবার এই স্টকটি প্রায় ৮ শতাংশ ছাড়ে তালিকাভুক্ত হয়েছে। এর পরে স্টকটি পুনরুদ্ধার করেছে এবং ১৮ শতাংশের দুর্দান্ত বৃদ্ধির সঙ্গে বন্ধ হয়েছে। এরপর টানা দুই দিন এই শেয়ারে আপার সার্কিট ছিল। বুধবার, স্টকটি BSE-তে ১৯.৯৮ শতাংশ লাফিয়ে ৩১৮.২০ টাকায় পৌঁছেছে। NSE-তে ২০ শতাংশ বেড়ে ৩২১.৯০ টাকায় বন্ধ হয়েছে। বৃহস্পতিবার, এটি বিএসইতে ১৯.৯৯ শতাংশ বেড়ে ৩৮১.৮০ টাকায় পৌঁছেছে।
 

Advertisement