scorecardresearch
 

Adani Group Share: আদানি গ্রুপের এই শেয়ারে বিরাট ধস, এক ধাক্কায় উধাও কোটি কোটি টাকা

Adani Group Share: আদানি উইলমার বুধবার নিজের ত্রৈমাসিকের ফলাফল ঘোষণা করেছে। যার মধ্যে সেপ্টেম্বর কোয়ার্টারে তাদের ১৩০.৭৩ কোটি টাকা বা প্রায় ১৩১ কোটি টাকা মোট ক্ষতি হয়েছে। ভোজ্য তেল তৈরি করা আদানি গ্রুপের এই প্রমুখ কোম্পানি আদানি উইলমারের ইনকাম এর চেয়ে বেশি খরচ হওয়ার কারণে এই ক্ষতি হয়েছে। গত আর্থিক বছরে এই একই ত্রৈমাসিকে কোম্পানির ৪৮.৭৬ কোটি টাকার নেট লাভ হয়েছিল।

Advertisement
আদানি গ্রুপের এই শেয়ারে বিরাট ধস, এক ধাক্কায় উধাও কোটি কোটি টাকা আদানি গ্রুপের এই শেয়ারে বিরাট ধস, এক ধাক্কায় উধাও কোটি কোটি টাকা

Adani Group Share: ভারতীয় আরবপতি গৌতম আদানির (Goutam Adani) একাধিক কোম্পানির শেষ ত্রৈমাসিকের হিসেব প্রকাশ করা হয়ে গিয়েছে। কিন্তু এর মধ্যে শামিল একটা কোম্পানি তার বহু টাকা ক্ষতি করে দিয়েছে। এই ফার্মে আদানি ভোজ্য তেলওয়ালা কোম্পানি আদানি উইলমার (Adani Wilmar) কোম্পানি নিজেদের সেপ্টেম্বর ত্রৈমাসিকের ফলে আদানি উইলমার কোয়ার্টার টু রেজাল্ট ঘোষণা করেছে। যার ঘোষণা অনুযায়ী জানা যাচ্ছে যে, বহু কোটি টাকা ক্ষতি হয়েছে।

কোম্পানির ফল কী রকম হয়েছে?

আদানি উইলমার বুধবার নিজের ত্রৈমাসিকের ফলাফল ঘোষণা করেছে। যার মধ্যে সেপ্টেম্বর কোয়ার্টারে তাদের ১৩০.৭৩ কোটি টাকা বা প্রায় ১৩১ কোটি টাকা মোট ক্ষতি হয়েছে। ভোজ্য তেল তৈরি করা আদানি গ্রুপের এই প্রমুখ কোম্পানি আদানি উইলমারের ইনকাম এর চেয়ে বেশি খরচ হওয়ার কারণে এই ক্ষতি হয়েছে। গত আর্থিক বছরে এই একই ত্রৈমাসিকে কোম্পানির ৪৮.৭৬ কোটি টাকার নেট লাভ হয়েছিল।

আয় কমেছে

শেষ ত্রৈমাসিকের ফলাফলে সেপ্টেম্বর ত্রৈমাসিকে কমেছে এবং মোট ১২৩৩১.২০ কোটি টাকা হয়েছে বলে লিপিবদ্ধ হয়েছে। এই একটি গত বছর সমান ত্রৈমাসিকে কোম্পানির ইনকাম ১৪২৯.২০০ কোটি টাকা ছিল। অর্থাৎ এই সময় গত বছরের ত্রৈমাসিকে ১৮৭৮ কোটি টাকা ঘাটতি হয়েছে।

পতনের পর কিছুটা সামলেছে

আজ আমি বিনমার দ্বারা সেপ্টেম্বর ৩ মাসিকে ঘোষিত করা ফলাফল এর ক্ষতি পরিসংখ্যান যদি বৃহস্পতিবার কোম্পানির শেয়ারে দেখা দিয়েছে। কিন্তু এটি কিছুক্ষণের জন্য ছিল শেয়ার বাজারের শুরুতেক ব্যবসার সময় আধুনিক শেয়ার করে ৩১১.৮৫ কোটি টাকা গিয়েছে। যদিও ব্যবসা যত এগোতে থাকে, ততো পতন বন্ধ হয়ে ফের সূচক উর্ধ্বমুখী হতে দেখা যায়। দুপুর দুটোর সময়ে আদানি উইলমারের স্টক ১.১১ শতাংশ লাফিয়ে ৩১৮.৯০ টাকা লেভেল এ ট্রেড করছিল।

Advertisement

ব্রোকারেজ ফার্মগুলি টার্গেট প্রাইস কমিয়েছে

আদানি গ্রুপের এই ৪১৪৫ কোটি টাকা মার্কেট ক্যাপিটালিজেশনওয়ালা কোম্পানির খারাপ ফলের জন্য শেয়ার মার্কেটে কোন বিশেষ ফল দেখা যায়নি প্রভাব দেখা দেয়নি। কিন্তু এই পরিসংখ্যান দেখে সমস্ত ব্রোকারেজ হাউজের টার্গেট প্রাইস বদলে দিতে বাধ্য করেছে। লুবাময় ইনস্টিটিউশনাল অ্যাক্টিভিটিস আদানি উইলমারের টার্গেট প্রাইস সংশোধন করে কমিয়ে দিয়েছে। আগের জারি করা ৬০০ টাকা টার্গেট প্রাইসকে কমিয়ে ৫১৫ টাকা করে দিয়েছে। যদিও টার্গেট প্রাইস কমানো সত্বেও কোম্পানির শেয়ারের বাই রেটিং অব্যাহত রয়েছে।

 

Advertisement