scorecardresearch
 

Amul Milk: ভারতের দুধ এবার বিকোবে মার্কিন মুলুকেও, ঘোষণা এই সংস্থার

গুজরাট কো-অপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশনের ম্যানেজিং ডিরেক্টর জয়েন মেহতা বলেছেন যে আমি এটা জানাতে পেরে আনন্দিত যে আমুল আমেরিকায় তাজা দুধের পণ্য চালু করবে।

Advertisement
'এবার Amul দুধ ভালবাসবে আমেরিকা' যুক্তরাষ্ট্রে ফ্রেশ মিল্ক বিক্রির ঘোষণা কোম্পানির 'এবার Amul দুধ ভালবাসবে আমেরিকা' যুক্তরাষ্ট্রে ফ্রেশ মিল্ক বিক্রির ঘোষণা কোম্পানির

Amul Milk: ভারতের শীর্ষস্থানীয় ডেয়ারি কোম্পানি আমুল ব্যবসার জগতে আরেকটি সাফল্য অর্জন করেছে। ভারতীয় বংশোদ্ভূত এই কোম্পানি এখন আমেরিকায় দুধের ব্যবসা করবে। Amul আমেরিকাতে তাজা দুধের পণ্য চালু করার পরিকল্পনা করছে, যার জন্য এই গুজরাট কোম্পানি মিশিগান মিল্ক প্রডিউসারস অ্যাসোসিয়েশন (MMPA) এর সাথে আমেরিকার পূর্ব উপকূল এবং মধ্য-পশ্চিম বাজারে তাজা দুধ বিক্রি করার জন্য একটি চুক্তি করেছে।

গুজরাট কো-অপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশনের ম্যানেজিং ডিরেক্টর জয়েন মেহতা বলেছেন যে আমি এটা জানাতে পেরে আনন্দিত যে আমুল আমেরিকায় তাজা দুধের পণ্য চালু করবে। তিনি বলেন, আমরা যুক্তরাষ্ট্রের একটি ১০৮ বছর বয়সী দুগ্ধ সমবায়ের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছি। মিশিগান মিল্ক প্রডিউসারস অ্যাসোসিয়েশন (MMPA) চুক্তিটি ২৮ মার্চ অনুষ্ঠিত তার বার্ষিক সভায় ঘোষণা করা হয়েছিল।

কোম্পানি আমেরিকার বাজারে কোন দুধ লঞ্চ করবে?
এই প্রথম আমুল দুধ ভারতের বাইরে কোথাও এবং আমেরিকার মতো বাজারে প্রবেশ করতে চলেছে। এর দামও ভালো হবে বলে জানিয়েছেন মেহতা। আমুল মার্কিন যুক্তরাষ্ট্রে আমুল ব্র্যান্ডের অধীনে এক গ্যালন (৩.৪ লিটার) এবং হাফ গ্যালন (১.৯ লিটার) প্যাকেট তাজা দুধের একটি চেইন চালু করবে।

এর মধ্যে রয়েছে ৬ শতাংশ মিল্ক ফ্যাট সহ আমুল গোল্ড, ৪.৫ শতাংশ মিল্ক ফ্যাট সহ আমুল শক্তি, ৩ শতাংশ মিল্ক ফ্যাট সহ আমুল ফ্রেশ এবং ২ শতাংশ মিল্ক ফ্যাট সহ আমুল স্লিম। ভারতে আমুল দুধের দাম

ভারতে, আমুল তাজা ৫০০ মিলি ২৭ টাকায়, ১৮০ মিলি ১০ টাকায়, এক লিটার 54 টাকায়, ২ লিটার ১০৮ টাকায় এবং ৬ লিটার ৩২৪ টাকায় বিক্রি হচ্ছে। যেখানে এক লিটার আমুল গোল্ডের দাম ৬৬ টাকা, ৫০০ মিলি ৩৩ টাকা, আমুল গোল্ড ৬ লিটারের দাম ৩৯৬ টাকা। একইভাবে, আমুল গরুর দুধ ৫০০ মিলি ২৮ টাকা এবং ১ লিটারের দাম ৫৬ টাকা। যেখানে Amul A2 মহিষের দুধ ৫০০ মিলি থেকে ৬ লিটারের দাম ৩৫ টাকা থেকে ৪২০ টাকা পর্যন্ত।

Advertisement


 

Advertisement