scorecardresearch
 

Anil Ambani Reliance Power: অনিল আম্বানির এই শেয়ার কেনার হিড়িক, ৩ বছরে ৩১ গুণ বাড়ল শেয়ারের দাম

Anil Ambani Reliance Power: রিলায়েন্স পাওয়ারের শেয়ার বৃহস্পতিবার ৪ জানুয়ারি ১৯.৪৬ শতাংশ বেড়ে ৩১ টাকাতে পৌঁছে গিয়েছে। যে কারণে এর মূল্য ৫২ উইকের হাই লেভেলে পৌঁছে গিয়েছে। এটি গত ৫ ব্যবসায়িক সত্রে লাগাতার উত্থানে ব্যবসা করছে। ৫ ব্যবসায়িক দিনের এই শেয়ার ৩৮ শতাংশ দ্রুত হয়েছে।

Advertisement
অনিল আম্বানির এই শেয়ার কেনার হিড়িক, ৩ বছরে ৩১ গুণ বাড়ল শেয়ারের দাম অনিল আম্বানির এই শেয়ার কেনার হিড়িক, ৩ বছরে ৩১ গুণ বাড়ল শেয়ারের দাম

Anil Ambani Reliance Power: অনিল আম্বানির (Anil Ambani) কোম্পানি রিলায়েন্স পাওয়ারের (Reliance Power)শেয়ার বৃহস্পতিবার ৪ জানুয়ারি ১৯.৪৬ শতাংশ বেড়ে ৩১ টাকাতে পৌঁছে গিয়েছে। যে কারণে এর মূল্য ৫২ উইকের হাই লেভেলে পৌঁছে গিয়েছে। এটি গত ৫ ব্যবসায়িক সত্রে লাগাতার উত্থানে ব্যবসা করছে। ৫ ব্যবসায়িক দিনের এই শেয়ার ৩৮ শতাংশ দ্রুত হয়েছে।

পাঁচ ব্যবসায়িক দিনের মধ্যে অনিল আম্বানির কোম্পানির শেয়ার এর লোকেরা প্রচুর পরিমাণে কেনা শুরু করেছে। আজ এই শেয়ারে ভারি মাত্রায় ব্যবসা হয়েছে এবং বিএসিতে প্রায় ৬.৬৪ কোটি শেয়ারে বদল দেখা গিয়েছে। এটি দু'সপ্তাহের গড় ভলিউম ২.৪৬ কোটি শেয়ারের চেয়ে অনেক বেশি ছিল। কাউন্টারে টার্নওভার ১৮৭.৯৭ কোটি টাকা এবং এর বাজার পুঁজি ১১,২৫৪. ৪২ কোটি টাকা। রিলায়েন্স পাওয়ারের ৫৫ কোটি ৮৮ হাজার ৪৮৫ বিক্রি অর্ডারের মোকাবিলায় ৩ কোটি ৪৬ লক্ষ ৭১ হাজার ৭৮০ অর্ডার ছিল।

রিলায়েন্স পাওয়ারের শেয়ার গত এক মাসে ৩৯ শতাংশ এক বছরে ১১২ শতাংশ এবং ৩ বছরে ৩০০০ শতাংশ রিটার্ন দিয়েছে। আজকে থেকে ৩ বছর আগে অর্থাৎ ২০২০ সালের রিলায়েন্স পাওয়ারের শেয়ার ১ টাকা ছিল। যা এখন বেড়ে ৩১ টাকাতে পৌঁছে গিয়েছে। এই সময়ের মধ্যে ৩ গুণ বেশি রিটার্ন দিয়েছে।

কতদূর যেতে পারে এর শেয়ার?

বিজনেস টুডের বক্তব্য অনুযায়ী টেকনিক্যাল রিসার্চারদের বক্তব্য অনুযায়ী এই স্টক দৈনিক চার্টে মজবুত পরিস্থিতিতে দেখা যাচ্ছে। কাউন্টারে ২৫ টাকা সাপোর্ট দেখা যেতে পারে এবং আপার লেভেলে যদি দেখতে হয় তাহলে ৩০ টাকার উপর পর্যন্ত যেতে পারে। এক্সপার্টদের অনুমান যে স্টক ২৩.২৪ টাকা মূল্যে বিক্রি করা যেতে পারে। যেখানে ৩০ টাকা মূল্য হতে পারে। যদিও কিছু এক্সপার্টের অনুমান এই স্টক ৩৫ টাকা থেকে ৪৩ টাকা পর্যন্ত পৌঁছতে পারে।

Advertisement

পাঁচ বছরের হাই লেভেলের স্টক

বিএসইতে অনিল আম্বানির রিলায়েন্স পাওয়ার পাঁচ বছরের হাই লেভেলে পৌঁছে গিয়েছে। পাঁচ বছর আগে এই স্টক ১৮.০ টাকাতে ছিল যা এখন ৩১ টাকা প্রতি শেয়ারে হয়েছে। ১১৬ শতাংশ বেশি রিটার্ন দিয়েছে। সেখানে এক মাসের রিলায়েন্স পাওয়ার ৩৯ শতাংশ জাম্প করেছে।

 

Advertisement