scorecardresearch
 

FD Interest Rate : FD-তে একধাক্কায় ৮.৭৫% বাড়ল সুদের হার, মালামাল হওয়ার সুযোগ

ব্যাঙ্কের সুদের হারে পরিবর্তন। মালামাল হবেন গ্রাহকরা। কারণ ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়িয়েছে একাধিক ব্যাঙ্ক। ১ জুলাই থেকে সেই সুদের হার কার্যকর হয়েছে।

Advertisement
Bank FD interest Rate Bank FD interest Rate
হাইলাইটস
  • ব্যাঙ্কের সুদের হারে পরিবর্তন
  • ৮.৭৫ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে ব্যাঙ্ক

ব্যাঙ্কের সুদের হারে পরিবর্তন। মালামাল হবেন গ্রাহকরা। কারণ ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়িয়েছে একাধিক ব্যাঙ্ক। ১ জুলাই থেকে সেই সুদের হার কার্যকর হয়েছে। কোন কোনও ব্যাঙ্ক আবার সুদের হার অপরিবর্তিত রেখেছে। কোন ব্যাঙ্ক কত সুদ দিচ্ছে, কত শতাংশ বাড়িয়েছে? আসুন জানি। 

অ্যাক্সিস ব্যাঙ্ক (Axis Bank Fixed Deposit Rates): Axis Bank ব্যাঙ্কের ওয়েবসাইট অনুসারে, ১ জুলাই, ২০২৪ থেকে নতুন সুদের হার কার্যকর করেছে। সংশোধিত সুদের হার ৩ কোটি টাকা পর্যন্ত FD-এর ক্ষেত্রে প্রযোজ্য। ব্যাঙ্কটি এবার থেকে ৫ বছর থেকে ১০ বছরের মেয়াদে সিনিয়র নাগরিকদের জন্য সর্বোচ্চ ৭.৭৫ শতাংশ সুদ দেবে। আর সাধারণ নাগরিকরা FD-তে ১৭ মাস থেকে ১৮ মাসের কম মেয়াদে ৭.২% পর্যন্ত সুদ পেতে পারেন। 

উজ্জীবন স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক (Ujjivan Small Finance Bank fixed deposit rates) : উজ্জীবন স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক ফিক্সড ডিপোজিটে সুদের হার ১ জুলাই ২০২৪ থেকে সংশোধন করেছে। ব্যাঙ্কের ওয়েবসাইট থেকে এই তথ্য মিলেছে। সংশোধিত সুদের হার ৩ কোটি টাকা পর্যন্ত FD-এর জন্য প্রযোজ্য। ১২ মাসের মেয়াদে প্রবীণ নাগরিকদের জন্য সর্বোচ্চ ৮.৭৫% সুদ দেবে। বাকিদের ক্ষেত্রে ১২ মাসের মেয়াদে FD-তে সর্বোচ্চ সুদের হার ৮.২৫% বাড়তে পারে।

আরও পড়ুন

আইসিআইসিআই ব্যাঙ্ক তার ফিক্সড ডিপোজিট (ICICI Bank Fixed Deposit Rates) : ICICI ব্যাঙ্কের তরফেও ১ জুলাই থেকে সুদের হার বদল করেছে। সংশোধিত সুদের হারগুলো ৩ কোটি টাকা পর্যন্ত FD-এর জন্য প্রযোজ্য। ১৫ মাস থেকে ১৮ মাসের কম মেয়াদে সিনিয়র নাগরিকদের জন্য সর্বোচ্চ ৭.৭৫% সুদ দেবে। সাধারণ ব্যক্তিদের ক্ষেত্রে FD-তে সর্বোচ্চ সুদের হার ১৫ মাস থেকে ২ বছরের মধ্যে মেয়াদে ৭.২% পর্যন্ত যেতে পারে।

Advertisement


পঞ্জাব এবং সিন্ধু ব্যাঙ্ক তার ফিক্সড ডিপোজিট (Punjab and Sindh Bank Fixed Deposit Rates) : এফডি-তে সুদের হার ১ জুলাই থেকে কার্যকর হয়েছে। ব্যাঙ্কের ওয়েবসাইট অনুসারে সংশোধিত FD হারগুলি ৩ কোটি টাকা পর্যন্ত FD-এর জন্য প্রযোজ্য। ব্যাঙ্কটি ৬৬৬ দিনে প্রবীণ নাগরিকদের জন্য সর্বোচ্চ ৭.৮০ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। সাধারণের জন্য এই হার ৭.৩০ শতাংশ। 


ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (Bank Of India Fixed Deposit Rates) : ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ওয়েবসাইট অনুসারে, ৩০ জুন, ২০২৪ থেকে ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়িয়েছে। সংশোধিত FD হারগুলি ৩ কোটি টাকা পর্যন্ত FD-এর জন্য প্রযোজ্য। ব্যাঙ্কটি ৬৬৬  দিনের মেয়াদে প্রবীণ নাগরিকদের জন্য সর্বোচ্চ ৭.৮০% সুদের দিচ্ছে।

Advertisement