scorecardresearch
 

IPO News: পয়সা তৈরি রাখুন, এপ্রিলের প্রথম সপ্তাহে আসছে ৪০০০ কোটির IPO

IPO News: আর্থিক বছর ২০২৩-২৪ শেয়ার বাজারে অর্থ বিনিয়োগকারী বিনিয়োগকারীদের জন্য দুর্দান্ত ছিল এবং আগামীকাল থেকে শুরু হওয়া নতুন আর্থিক বছরটিও শুরুর সাথে প্রচুর উপার্জনের সুযোগ দেবে বলে মনে হচ্ছে। ২০২৪ সালের এপ্রিলের প্রথম সপ্তাহে খুলতে যাওয়া আইপিওগুলির তালিকায় প্রথম নামটি হল ভারতী হেক্সাকমের। Bharti Hexacom IPO সাবস্ক্রিপশনের জন্য ৩ এপ্রিল খোলা হচ্ছে।

Advertisement
পয়সা তৈরি রাখুন, এপ্রিলের প্রথম সপ্তাহে আসছে ৪০০০ কোটির IPO, প্রাইস ব্যান্ড নোট করুন পয়সা তৈরি রাখুন, এপ্রিলের প্রথম সপ্তাহে আসছে ৪০০০ কোটির IPO, প্রাইস ব্যান্ড নোট করুন

IPO News: আজ ২০২৩-২৪ আর্থিক বছরের শেষ দিন এবং আগামীকাল থেকে নতুন আর্থিক বছর FY25 শুরু হতে চলেছে। আপনি যদি আইপিও বাজারে অর্থ বিনিয়োগ করেন, তাহলে এপ্রিলের প্রথম সপ্তাহটি আপনার জন্য বিশেষ হতে চলেছে, আগামী সপ্তাহে ভারতী হেক্সাকম কোম্পানি সাবস্ক্রিপশনের জন্য তার ইস্যু (ভারতী হেক্সাকম আইপিও) খুলতে চলেছে। এবং এই আইপিওর আকার ৪০০০ যার মূল্য কোটি টাকারও বেশি। আমাদের প্রাইস ব্যান্ড, লট সাইজ এবং কোম্পানির অন্যান্য বিবরণ জানিয়ে দিই।

৩ এপ্রিল সাবস্ক্রিপশনের জন্য খোলা হবে
আর্থিক বছর ২০২৩-২৪ শেয়ার বাজারে অর্থ বিনিয়োগকারী বিনিয়োগকারীদের জন্য দুর্দান্ত ছিল এবং আগামীকাল থেকে শুরু হওয়া নতুন আর্থিক বছরটিও শুরুর সাথে প্রচুর উপার্জনের সুযোগ দেবে বলে মনে হচ্ছে। ২০২৪ সালের এপ্রিলের প্রথম সপ্তাহে খুলতে যাওয়া আইপিওগুলির তালিকায় প্রথম নামটি হল ভারতী হেক্সাকমের। Bharti Hexacom IPO সাবস্ক্রিপশনের জন্য ৩ এপ্রিল খোলা হচ্ছে।

৪২৭৫ কোটি টাকার আইপিও দিয়ে শুরু
Bharti Hexacom IPO বিনিয়োগকারীদের জন্য ৫ এপ্রিল পর্যন্ত খোলা থাকবে অর্থাৎ এই তারিখ পর্যন্ত আপনি ইস্যুতে অর্থ বিনিয়োগ করতে পারবেন। কোম্পানির আইপিওর আকার ৪২৭৫ কোটি টাকা এবং এই আইপিওর মাধ্যমে কোম্পানিটি ৫ টাকা নামমাত্র মূল্য সহ ৭ কোটি ৫০ লাখ শেয়ার বিক্রির জন্য অফার করবে। কোম্পানিটি আইপিওর জন্য শেয়ার প্রাইস ব্যান্ড নির্ধারণ করেছে এবং এটি ৫৪২ থেকে ৫৭০ টাকা।

কম টাকা বিনিয়োগ
আপনি যদি এই কোম্পানির অংশীদার হতে চান, তাহলে আপনাকে আইপিও-এর অধীনে অন্তত একটি লটের জন্য বিড করতে হবে। কোম্পানি খুচরা বিনিয়োগকারীদের জন্য 26টি শেয়ারের লট সাইজ (ভারতী হেক্সাকম আইপিও লট সাইজ) নির্ধারণ করেছে। এখন যদি আমরা উপরের প্রাইস ব্যান্ড অনুযায়ী গণনা করি, তাহলে বিনিয়োগকারীদের একটি লটের জন্য কমপক্ষে ১৪,৮২০ টাকা বিনিয়োগ করতে হবে।

Advertisement

এই সংস্থাটি ভারতী এয়ারটেলের একটি সহযোগী সংস্থা
আমরা আপনাকে বলি যে ভারতী হেক্সাকম কোম্পানির প্রবর্তক হল ভারতী এয়ারটেল। ভারতী হেক্সাকম লিমিটেড, ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত, টেলিফোন এবং ব্রডব্যান্ড পরিষেবা প্রদান করে। কোম্পানি রাজস্থান এবং অরুণাচল প্রদেশ, মণিপুর, মেঘালয়, মিজোরাম, নাগাল্যান্ড এবং ত্রিপুরা সহ অন্যান্য রাজ্যে তার পরিষেবা প্রদান করে।

(দ্রষ্টব্য- শেয়ার বা আইপিও মার্কেটে যেকোনো ধরনের বিনিয়োগ করার আগে অবশ্যই আপনার বাজার বিশেষজ্ঞদের পরামর্শ নিন।)

 

Advertisement