scorecardresearch
 

How To Be Crorepati : প্রতি মাসে অল্প অল্প টাকা জমালেই হয়ে যাবেন কোটিপতি, জানুন ফর্মুলা

কামাল করা অফার। মাসে মাত্র কিছু টাকা জমালেই আপনিও হতে পারেন কোটি টাকার মালিক। রয়েছে সহজ ফর্মুলা। প্রত্যেকেই চান, তাঁরা যে টাকা আয় করেন, সেখান থেকে সঞ্চয় করতে।

Advertisement
SIP Invest SIP Invest
হাইলাইটস
  • কামাল করা অফার
  • মাসে মাত্র কিছু টাকা জমালেই আপনিও হতে পারেন কোটি টাকার মালিক

কামাল করা অফার। মাসে মাত্র কিছু টাকা জমালেই আপনিও হতে পারেন কোটি টাকার মালিক। রয়েছে সহজ ফর্মুলা। প্রত্যেকেই চান, তাঁরা যে টাকা আয় করেন, সেখান থেকে সঞ্চয় করতে। যদি আপনি সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান অর্থাৎ মিউচুয়াল ফান্ডে SIP-তে ইনভেস্ট করেন, তাহলে কোটিপতি হতে পারেন। কত টাকা বিনিয়োগ করতে হবে মাসে, কীভাবে কোটিপতি হবেন? আসুন জেনে নিই। 

SIP-তে বিনিয়োগ করলে ভালো রিটার্ন পাওয়া যায়। সেজন্য আপনাকে প্রতি মাসে ৫,৪০০ টাকার SIP করতে হবে। ২০ বছর চালিয়ে যেতে হবে। তাহলেই কোটিপতি হতে পারবেন আপনি। এই স্কিমের সুবিধে হল, দীর্ঘ সময়ের জন্ এতে টাকা বিনিয়োগ করলে চক্রবৃদ্ধি হারে সুদ পাবেন। 

কোটিপতি হতে গেলে, আপনাকে প্রতিমাসে ৫,৪০০ টাকা বিনিয়োগ করতে হবে। সেই অনুসারে এক বছরে ৬৪,৮০০ টাকা এবং ২০ বছরে ১২,৯৬,০০০ টাকা জমা হবে। আপনি যদি ১২ শতাংশ হারেও এর উপর সুদ পান, তবে এই সময়ের মধ্যে আপনার তহবিল SIP ক্যালকুলেটর অনুসারে ৫৩,৯৫,৩৯৯ টাকা হবে। প্রতি বছর আপনার বিনিয়োগের পরিমাণ ১০% বৃদ্ধি করুন এবং ২০ বছর ধরে চালিয়ে যান, তাহলে তৃতীয় বছরে আপনার মাসিক বিনিয়োগ ৫.৯৪০ টাকা হবে ।

আরও পড়ুন

 পরের বছরে ৭,১৮৭ টাকা হয়ে যাবে। সেই অনুযায়ী আপনার বিনিয়োগও বাড়বে। এতে প্রাপ্ত সুদও বাড়বে। এভাবে আপনি যদি ১০ শতাংশ হারে সুদ পান তাহলে ২০ বছর পর ১ কোটি টাকারও বেশি রিটার্ন পাবেন। 

এই বিনিয়োগ প্রক্রিয়াটিকে স্টেপ-আপ এসআইপিও বলা হয়। এখানে বার্ষিক বিনিয়োগের আর্থিক পরিমাণ আপনি বাড়াতে পারবেন।  এই বিনিয়োগের পরিমাণ বৃদ্ধির ফলে আপনার জমা টাকাও বৃদ্ধি পাবে। 
 

Advertisement

Advertisement