scorecardresearch
 

Stock Market Income: মাত্র ১০০০ টাকা লাগিয়ে Stock Market থেকে ১.৪০ কোটি টাকা কামালেন এই ব্যক্তি

Stock Market Income: একজন অবসরপ্রাপ্ত প্রকৌশলী মাত্র ১০০০ টাকা বিনিয়োগ করে আজ প্রায় ১.৪০ কোটি রুপি উপার্জন করেছেন। লুধিয়ানার কুলদীপ সিং (৬৫) ইক্যুইটি বাজারে তার দীর্ঘমেয়াদী যাত্রা ভাগ করেছেন।  তিনি জানান, কীভাবে তিনি দীর্ঘ সময়ে কোটি কোটি টাকা আয় করেছেন।

Advertisement
মাত্র ১০০০ টাকা লাগিয়ে Stock Market থেকে ১.৪০ কোটি টাকা কামালেন এই ব্যক্তি মাত্র ১০০০ টাকা লাগিয়ে Stock Market থেকে ১.৪০ কোটি টাকা কামালেন এই ব্যক্তি

আপনি নিশ্চয়ই একটি স্টক মাল্টিব্যাগার রিটার্ন দেওয়ার অনেক গল্প শুনেছেন বা পড়েছেন এবং আপনি যদি সেই সময়ে কিছু টাকা বিনিয়োগ করতেন, তাহলে আপনি কি আজ কোটিপতি বা কোটিপতি হতেন? কিন্তু এমন কথা খুব কমই শোনা যায় যে, কেউ একটি কোম্পানির শেয়ারে মাত্র ১০০০ টাকা বিনিয়োগ করে আজ কোটি টাকা কামাই করেছেন। এক অবসরপ্রাপ্ত প্রকৌশলী একই কাজ করেছেন।

একজন অবসরপ্রাপ্ত প্রকৌশলী মাত্র ১০০০ টাকা বিনিয়োগ করে আজ প্রায় ১.৪০ কোটি রুপি উপার্জন করেছেন। লুধিয়ানার কুলদীপ সিং (৬৫) ইক্যুইটি বাজারে তার দীর্ঘমেয়াদী যাত্রা ভাগ করেছেন।  তিনি জানান, কীভাবে তিনি দীর্ঘ সময়ে কোটি কোটি টাকা আয় করেছেন। আসলে, সিং ১৯৮৬ সালে আইপিও চলাকালীন জেবি কেমিক্যালস অ্যান্ড ফার্মাসিউটিক্যালসে ১,০০০ টাকা বিনিয়োগ করেছিলেন। স্টক স্প্লিট এবং বোনাস ইস্যুর পর ৭ জুন, ২০২৪ পর্যন্ত তার বিনিয়োগের মূল্য ছিল ১.৩৬ কোটি টাকা।

আইপিও থেকে মাত্র ১০০টি শেয়ার পাওয়া গেছে 
বিজনেস টুডে টিভির সাথে কথা বলার সময়, সিং বলেছিলেন যে ১৯৮৬ সালে, তিনি ১০ টাকা অভিহিত মূল্যে ১০০টি শেয়ার পেয়েছিলেন। বর্তমানে তার কাছে জেবি কেমিক্যালস অ্যান্ড ফার্মাসিউটিক্যালসের ৭,৫৮০টি শেয়ার রয়েছে এবং ৭ জুন, ২০২৪-এ এই শেয়ারের দাম ১৮০০ টাকায় বন্ধ হয়েছে। সিং ২০১৭ সালে পাঞ্জাব স্টেট কর্পোরেশন লিমিটেড থেকে ডেপুটি চিফ ইঞ্জিনিয়ারের পদ থেকে অবসর নেন। তার পোর্টফোলিওর মূল্য ৪ কোটি টাকা, এতে আরও কিছু শেয়ার রয়েছে।

এত আয় কীভাবে করলেন? 
সাধারণভাবে বলতে গেলে, কুলদীপ সিং খুব দীর্ঘ সময় অর্থাৎ প্রায় ৩৮ বছর ধরে স্টক মার্কেট থেকে প্রচুর অর্থ উপার্জন করেছেন। স্টক মার্কেট সম্পর্কিত তার গল্প বিনিয়োগকারীদের জন্য একটি পাঠ হিসাবে কাজ করে। এটি দেখায় যে ধৈর্য সহকারে বিনিয়োগ করা বাজারের ওঠানামা সত্ত্বেও সময়ের সাথে সাথে চমৎকার রিটার্ন দিতে পারে। বিশেষজ্ঞরাও বিনিয়োগকারীদের দীর্ঘমেয়াদে বিনিয়োগের পরামর্শ দেন।

Advertisement

২৪ বছরে রেকর্ড ব্রেকিং আয় 
কর্পোরেট ডাটাবেসের সাথে উপলব্ধ ডেটা Ace Equity দেখায় যে JB কেমিক্যালস অ্যান্ড ফার্মাসিউটিক্যালস দুই দশকে তার শীর্ষস্থান এবং বটমলাইনে বিশাল প্রবৃদ্ধি অর্জন করেছে। FY2002-এর ২৭৬ কোটি টাকার তুলনায় FY24-এ মোট বিক্রি বেড়ে ৩,৪৮৪ কোটি টাকা হয়েছে৷ অন্যদিকে, একই সময়ে, নিট মুনাফা ৪২.০৫ কোটি টাকা থেকে ৫৫২.৬৩ কোটি টাকায় ১০ গুণেরও বেশি বেড়েছে। এটি FY ২০০০ থেকে ৮,০৩০% বৃদ্ধি পেয়েছে। এতে আরও প্রবৃদ্ধি দেখছেন বিশেষজ্ঞরা।

(দ্রষ্টব্য- কোন শেয়ারে বিনিয়োগ করার আগে, গবেষণা করুন এবং শুধুমাত্র আপনার বাজার বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।)

 

Advertisement