scorecardresearch
 

EPFO Interest Rate : PF নিয়ে বড় খবর, বাড়ানো হল সুদের হার; মালামাল কোটি কোটি মানুষ

PF নিয়ে বড় আপডেট। বাজেটের আগে (EPFO) ইপিএফও সদস্যদের জন্য সুখবর। EPFO-তে সুদের হার বৃদ্ধির অনুমোদন দিল অর্থমন্ত্রক। এবার থেকে নতুন হারে সুদ পাবেন EPFO-গ্রাহকরা।

Advertisement
EPFO Interest Rate EPFO Interest Rate
হাইলাইটস
  • PF নিয়ে বড় আপডেট
  • বাজেটের আগে (EPFO) ইপিএফও সদস্যদের জন্য সুখবর

PF নিয়ে বড় আপডেট। বাজেটের আগে (EPFO) ইপিএফও সদস্যদের জন্য সুখবর। EPFO-তে সুদের হার বৃদ্ধির অনুমোদন দিল অর্থমন্ত্রক। এবার থেকে নতুন হারে সুদ পাবেন EPFO-গ্রাহকরা। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে EPFO-র তরফে ঘোষণা করা হয়েছিল ২০২৩-২৪ অর্থ বছরে তারা ৮.২৫ শতাংশ হারে সুদের হার দেবে।তবে সেটা অনুমোদনের অপেক্ষায় ছিল। তবে আজ বৃহস্পতিবার EPFO-র তরফে জানানো হয়, তাদের সুদের হার বৃদ্ধির প্রস্তাবকে অনুমোদন দিয়েছে সরকার। 

এক্স হ্যান্ডেলে EPFO জানিয়েছে, ২০২৩-২৪ আর্থিক বছরে ৮.২৫% হারে সুদ দেওয়া হবে। তা নোটিফাই করেছে সরকার। এখন কর্মচারীরা তাঁদের অ্যাকাউন্টে পিএফের সুদ জমা হওয়ার জন্য অপেক্ষা করছেন।

এর আগে EPFO-র তরফে জানানো হয়েছিল, চলতি আর্থিক বছরে পিএফ-এর সুদ বাড়ানো হবে। তখনই জানানো হয়েছিল, PF-এর সুদের হার ৮.১৫ শতাংশ থেকে বাড়িয়ে ৮.২৫ শতাংশ করা হবে।  EPFO-র সিদ্ধান্তগ্রহণকারী সংস্থা CBT-এর এই সিদ্ধান্তের পর এই নতুন প্রস্তাব কেন্দ্রকে পাঠানো হয়। সেটারই অনুমোদন দিল অর্থমন্ত্রক।  

আরও পড়ুন

গত বছরের ২৮ মার্চ, EPFO-এর এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অ্যাকাউন্টের জন্য ৮.১৫ শতাংশ সুদের হার ঘোষণা করেছিল। তার আগে সুদের হার ছিল ৮.১০ শতাংশ। সুদ কমানোর ফলে ক্ষুব্ধ হয়েছিলেন গ্রাহকরা। সেটাই ছিল EPF-এর চার দশকের সর্বনিম্ন সুদের হার। ১৯৭৭-৭৮ আর্থিক বছরে, EPF সুদের হার ছিল ৮ শতাংশ। 


প্রসঙ্গত, EPFO ​​বেসরকারি সেক্টরে কর্মরত কর্মীদের পিএফ অ্যাকাউন্টে প্রতি বছর সুদের হার ঘোষণা করে। প্রায় ৭ কোটি কর্মী কর্মচারী ভবিষ্যৎ তহবিল সংস্থার সঙ্গে যুক্ত রয়েছেন। EPFO সুদের সিদ্ধান্ত নেওয়ার পরে, অর্থমন্ত্রক চূড়ান্ত সিদ্ধান্ত নেয়। কর্মচারী ভবিষ্যৎ তহবিল অ্যাকাউন্টে সুদ বছরে একবার দেওয়া হয়। সেটা  ৩১ মার্চ। 


Advertisement

Advertisement