scorecardresearch
 

FD Interest Rate : FD-তে সুদের হার নিয়ে বড় খবর, SBI-র ইন্টারেস্ট এখন কত?

FD বা ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়ুক, কমবেশি সবাই চান। এবার সেই সুদের হার নিয়ে বড় খবর। ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়ানো হয়েছে। এর ফলে উপকৃত হবেন কোটি কোটি গ্রাহক।

Advertisement
interest Rate interest Rate
হাইলাইটস
  • সুদের হার নিয়ে বড় খবর
  • বাড়ানো হল ব্যাঙ্কের সুদের হার

FD বা ফিক্সড ডিপোজিটে (Fixed Deposit) সুদের হার বাড়ুক, কমবেশি সবাই চান। এবার সেই সুদের হার নিয়ে বড় খবর। ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়ানো হয়েছে। এর ফলে উপকৃত হবেন কোটি কোটি গ্রাহক। এই সুদ বাড়িয়েছে ইয়েস ব্যাঙ্ক। তাদের সুদ বাড়ানোর বিজ্ঞপ্তি জারি হয়েছে। সেখানেই এই ঘোষণা করা হয়েছে। এদিকে এই ব্যাঙ্কের সুদের হার বাড়ানোর ফলে অন্য ব্যাঙ্কের গ্রাহকরা জানতে আগ্রহী তাঁরা যে ব্যাঙ্কের গ্রাহক সেখানে সুদের হার বেশি না কম। আসুন জেনে নিই। 

প্রসঙ্গত, ইয়েস ব্যাঙ্ক (Yes Bank Fixed Deposit Rate) ২ কোটি টাকার কম স্থায়ী আমানতের জন্য সুদের হার বাড়িয়েছে। ব্যাঙ্ক এখন ৩.২৫ শতাংশ থেকে ৭.৭৫ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে সাত দিন থেকে ১০ বছরের মধ্যে FD-তে। যেখানে প্রবীণ নাগরিকরা ০.৫০ শতাংশ বেশি সুদ পাবেন। অর্থাৎ ৩.৭৫ শতাংশ থেকে ৮.২৫ শতাংশ হারে সুদ পাবেন তাঁরা।


ইয়েস ব্যাঙ্কের সর্বশেষ এফডি রেট

৭ দিন থেকে ১৪ দিন - ৩.২৫ শতাংশ
১৫ দিন থেকে ৪৫ দিন - ৩.৭০ শতাংশ
৪৬ দিন থেকে ৯০ দিন - ৪.১০ শতাংশ
৯১ দিন থেকে ১২০ দিন - ৪.৭৫ শতাংশ
১২১ দিন থেকে ১৮০ দিন - ৫.০০ শতাংশ
১৮১ দিন থেকে ২৭১ দিন - ৬.১০ শতাংশ
২৭২ দিন থেকে ১ বছর - ৬.৩৫ শতাংশ
১ বছর -৭.২৫ শতাংশ
১ বছর ১ দিন থেকে ১৮ মাস - ৭.৫০ শতাংশ
১৮ মাস থেকে ২৪ মাস - ৭.৭৫ শতাংশ
২৪ মাস থেকে ৩৬ মাস - ৭.২৫ শতাংশ
৩৬ মাস থেকে ৬০ মাস - ৭.২৫ শতাংশ
৬০ মাস - ৭.২৫ শতাংশ
৬০ মাস ১ দিন থেকে ১২০ মাস - ৭ শতাংশ

Advertisement

এসবিআই এফডি রেট (SBI Interest Rate) 

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ৭ দিন থেকে ১০ বছরের মধ্যে FD-তে সাধারণ গ্রাহকদের ৩ শতাংশ থেকে ৭.১ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। প্রবীণ নাগরিকরা এই আমানতে.৫০ শতাংশ বেশি সুদ পেয়ে থাকেন। 

আইসিআইসিআই ব্যাঙ্ক এফডি রেট (icici Interest Rate) 

ICICI ব্যাঙ্ক সাধারণ গ্রাহকদের জন্য ৩ শতাংশ থেকে ৭.১ শতাংশ পর্যন্ত সুদের হার অফার করছে এবং ৩.৫ শতাংশ থেকে ৭.৬৫ শতাংশ প্রবীণ নাগরিকদের FD-এ সাত দিন থেকে ১০ বছরের মধ্যে ম্যাচিউর হচ্ছে৷ এই হারগুলি ১৬ অক্টোবর ২০২৩ থেকে কার্যকর হবে৷

এইচডিএফসি ব্যাঙ্কের এফডি রেট (Hdfc Interest Rate)

৭ দিন থেকে ১০ বছরের মধ্যে পরিপক্ক আমানতের উপর সাধারণ গ্রাহকদের ৩ শতাংশ থেকে ৭.২০ শতাংশ পর্যন্ত সুদের হার অফার করছে। প্রবীণ নাগরিকরা এই আমানতের উপর ৩.৫ শতাংশ থেকে ৭.৭৫ শতাংশ পর্যন্ত সুদের হার পাবেন। এই হারগুলি ১ অক্টোবর ২০২৩ থেকে কার্যকর হয়েছে৷

 

Advertisement