scorecardresearch
 

Fixed Deposit Interest Rate : FD-তে সুদের হার বাড়ানো হল প্রায় ৯ শতাংশ, টাকা রাখলেই মালামাল

প্রতিমাসেই কোনও না কোনও FD-র উপর ভালো সুদের অফার দিয়ে থাকে। যাতে লাভবান হন ক্রেতারা। এবারও ফিক্সড ডিপোজিটে বাড়ানো হল সুদের হার। যা নিয়ে খুশি গ্রাহকরা।

Advertisement
FD Interest Rate FD Interest Rate
হাইলাইটস
  • এবারও ফিক্সড ডিপোজিটে বাড়ানো হল সুদের হার
  • প্রায় ৯ শতাংশ মিলছে সুদ

প্রতিমাসেই কোনও না কোনও FD-র উপর ভালো সুদের অফার দিয়ে থাকে। যাতে লাভবান হন ক্রেতারা। এবারও ফিক্সড ডিপোজিটে বাড়ানো হল সুদের হার। যা নিয়ে খুশি গ্রাহকরা। সুদের হার বাড়ানো হয়েছে প্রায় ৯ শতাংশ। ফলে লাভবান হবেন গ্রাহকরা। খুব অল্প টাকা বিনিয়োগ করলেও এই হারে সুদ মিলবে। 

এই অফার দিচ্ছে RBL ব্যাঙ্ক। তাদের তরফে জানানো হয়েছে, ৩ কোটি টাকার নিচে স্থায়ী আমানতের সুদের হার সংশোধন করা হয়েছে। সংশোধিত FD-তে সুদের হার ২৯ জুলাই, ২০২৪ থেকে কার্যকর হয়েছে। ওই ব্যাঙ্কের তরফে সেভিংস অ্যাকাউন্টেও সুদের হার সংশোধিত করা হয়েছে। নতুন রেটগুলি ১ জুলাই, ২০২৪ থেকে কার্যকর হয়েছে৷

RBL ব্যাঙ্ক ৫০০ দিনের মধ্যে FD তে সর্বোচ্চ ৮.১০% সুদ দিচ্ছে। একই FD মেয়াদে, সিনিয়র সিটিজেনরা ০.৫০% অতিরিক্ত অর্থাৎ ৮.৬০% সুদ পাবেন। আবার সুপার সিনিয়র সিটিজেনরা (বয়স ৮০ বছর বা তার বেশি) ০.৭৫% অর্থাৎ ৮.৮৫% অতিরিক্ত সুদ পাবেন। 

আরও পড়ুন

আবার পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কও (PNB) ফিক্সড ডিপোজিটের (FD) জন্য ৩ কোটি টাকা পর্যন্ত সুদের হার ২৫ বেসিস পয়েন্ট পর্যন্ত বাড়িয়েছে। PNB ওয়েবসাইটে পাওয়া তথ্য অনুসারে নতুন FD-তে সুদের হার ২ অগাস্ট, ২০২৪ থেকে কার্যকর হবে। 

PNB-তে এই সুদের হার বাড়ানোর ফলে স্থায়ী আমানতেও সুদের হার আগের থেকে বেড়েছে। এখন থেকে ৬০ বছরের কম বয়সী ব্যক্তিদের জন্য সর্বোচ্চ সুদের হার ৭.২৫%। যা প্রবীণ নাগরিকদের জন্য ৭.৭৫%। সুপার সিনিয়র নাগরিকদের জন্য ৮.০৫%।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াও নতুন বিশেষ ফিক্সড ডিপোজিট চালু করেছে। SBI অমৃত বৃষ্টি নামে পরিচিত এই স্কিম ভালো সুদ দিচ্ছে। এই FD-তে সুদের হার ৩ কোটি টাকার নিচে। SBI অমৃত বৃষ্টি - ৪৪৪ দিনের হয়। SBI অমৃত বৃষ্টিতে সাধারণ নাগরিকদের জন্য সর্বোচ্চ ৭.২৫% এবং একই মেয়াদে বয়স্ক নাগরিকদের জন্য ৭.৭৫% সুদের হার দেওয়া হয়। স্কিমটি ১৫ জুলাই ২০২৪ থেকে ৩১ মার্চ ২০২৫ পর্যন্ত বিনিয়োগের জন্য উপলব্ধ।

Advertisement

Advertisement