scorecardresearch
 

Nifty 50 Best Stocks: ২০২৩-এ বাম্পার রিটার্ন দিয়েছে এই ৫ শেয়ার, ২০২৪-এর টার্গেট কত?

Nifty 50 Best Stocks:গত এক বছরে NSE Nifty index-এ দুর্দান্ত ১৭ শতাংশের উত্থান এসেছে। এর মধ্যে ইনডেক্সে অলটাইম হাইয়ের নতুন টার্গেট হাসিল করেছিল। কিন্তু নিফটি ৫০ ইনডেক্সের তুলনায় নিফটি ৫০-এ শামিল ৫ শেয়ার ৫০ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে। এই পরিসংখ্যান ২১ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত।

Advertisement
২০২৩-এ এই ৫ শেয়ারে ঢেলে কামিয়েছেন লগ্নিকারীরা, ২০২৪-এ হিটলিস্টে কোনগুলি ২০২৩-এ এই ৫ শেয়ারে ঢেলে কামিয়েছেন লগ্নিকারীরা, ২০২৪-এ হিটলিস্টে কোনগুলি
হাইলাইটস
  • ২০২৩-এ এই ৫ শেয়ারে ঢেলে কামিয়েছেন লগ্নিকারীরা
  • ২০২৪-এ হিটলিস্টে কোন শেয়ারগুলি

Nifty 50 Best Stocks:২০২৩ শেষের পথে। শেয়ার বাজারের জন্যও এ বছর দুর্দান্ত ছিল। প্রচুর উত্থান পতনের মধ্য দিয়ে এগোলেও সেন্সেক্স এবং নিফটিতে দ্রুততা দেখা গিয়েছে। আসলে গত এক বছরে NSE Nifty index-এ দুর্দান্ত ১৭ শতাংশের উত্থান এসেছে। এর মধ্যে ইনডেক্সে অলটাইম হাইয়ের নতুন টার্গেট হাসিল করেছিল। কিন্তু নিফটি ৫০ ইনডেক্সের তুলনায় নিফটি ৫০-এ শামিল ৫ শেয়ার ৫০ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে। এই পরিসংখ্যান ২১ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত।

শেয়ার নম্বর ১

গত এক বছরে নিফটি ৫০-এ শামিল টাটা মোটরসের শেয়ার দুর্দান্ত ৮২ শতাংশ রিটার্ন দিয়েছে। শেয়ার ২১ ডিসেম্বর ৭০৮ টাকা পর্যন্ত পৌঁছে গিয়েছিল। ব্রোকারেজ Sharekhan এর টাটা মোটরসে নতুন টার্গেট এখন ৮৪০ টাকা দিয়েছে। ব্রোকারেজের বক্তব্যের JLR-এর বিক্রিতে মুনাফা হয়েছে এবং কোম্পানির কমেছে

শেয়ার নম্বর ২

এই লিস্টের দ্বিতীয় নম্বরে এনটিপিসির শেয়ার রয়েছে। যারা এ বছর ৮১ শতাংশের বেশি রেলি করেছে। গত বছর অর্থাৎ ৩০ ডিসেম্বর ২০২২ এ এনটিপিসির শেয়ার ১৬৩.৪৫ টাকা ছিল। যা ২১ ডিসেম্বর ২০২৩-এ বেড়ে ৩০১.৯৫ টাকাতে পৌঁছে গিয়েছে।

শেয়ার নম্বর ৩

বাজাজ অটোতে দুর্দান্ত উত্থান হয়েছে। টু হুইলার নির্মাতা কোম্পানি বাজাজ অটো এই লিস্টে তৃতীয় নম্বরে রয়েছে। যা নিফটি ৫০ এর সদস্য হিসেবে গত এক বছরে ৭২.৭৪ শতাংশ রিটার্ন দিয়েছে। গত বছরেই শেয়ার ৩ হাজার ৬১৬ টাকা ছিল। যা এখন ৬২৪৬.৩৫ টাকাতে পৌঁছে গিয়েছে। ব্রোকারেজ কে আর চোকসি বাজাজ অটো নিয়ে পুলিশ রয়েছেন তারা এর টার্গেট ৭ হাজার ৯৩ টাকা দিয়েছে।

শেয়ার নম্বর ৪

দুর্দান্ত রিটার্ন দেওয়ার মামলায় নিফটি ৫০ এ শামিল চতুর্থ শেয়ার হলো লারসেন অ্যান্ড টুবরো। যেটি এক বছরে ৬৪.১৬ রিটার্ন দিয়েছে।

Advertisement

শেয়ার নম্বর ৫

যেখানে সরকারি কোম্পানি কোল ইন্ডিয়া শেয়ার ৫৭.৯৬ শতাংশ রিটার্ন দিয়েছে এবং রিটার্ন দেওয়ার মামলায় এই কোম্পানি পঞ্চম স্থানে রয়েছে।

(শেয়ারবাজারে লগ্নি বরাবরই ঝুঁকির। কোনও শেয়ারে লগ্নি করার আগে বিশেষজ্ঞের পরামর্শ নিন)

Advertisement