scorecardresearch
 

Gold Price : বিয়ের তারিখের ঠিক আগে কমে গেল সোনার দাম, সস্তা রুপোও

সুখবর। কমে গেল সোনার দাম। পৌষ মাস হল মল মাস। সেই মাসে বিয়ে হয় না। তবে মাঘ মাসে বিয়ের তারিখ রয়েছে একাধিক। ঠিক তার আগে কমে গেল সোনার দাম।

Advertisement
Gold Price Gold Price
হাইলাইটস
  • কমে গেল সোনার দাম
  • মাঘ মাসে বিয়ের তারিখ রয়েছে একাধিক
  • তার মধ্যেই কমল সোনার দাম

সুখবর। কমে গেল সোনার দাম। পৌষ মাস হল মল মাস। সেই মাসে বিয়ে হয় না। তবে মাঘ মাসে বিয়ের তারিখ রয়েছে একাধিক। ঠিক তার আগে কমে গেল সোনার দাম।  

ইন্ডিয়ান বুলিয়ন অ্যান্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশন অনুসারে, সোমবার ২৪ ক্যারেট খাঁটি সোনার প্রতি ১০ গ্রামের দাম ছিল ৬২৭০৭ টাকা। যা আজ মঙ্গলবার কমেছে। নতুন দাম ৬২৬৬১ টাকা। আবার দাম কমেছে রুপোরও।

১৬ জানুয়ারি ২০২৪-এর সকালে বাজারে সোনা, রুপো দুটোরই দামই  কমেছে। ১০ গ্রাম সোনার দাম কমে হয়েছে ৬২ হাজার টাকা। অন্যদিকে রুপো প্রতি কেজি বিকোচ্ছে ৭১ হাজার টাকায়। জাতীয় পর্যায় বিশুদ্ধ ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৬২৬৬১ টাকা ও রুপোর দাম ৭১৭১৪ টাকা। 

আরও পড়ুন

অফিসিয়াল ওয়েবসাইটের ভিত্তিতে আজ ৯৯৫ বিশুদ্ধ সোনার প্রতি ১০ গ্রামের দাম ৬২৪১০। যেখানে ২২ ক্যারেটের দাম প্রতি ১০ গ্রামে ৫৭৩৯৮ টাকা। ১৮ ক্যারেটের দাম প্রতি ১০ গ্রামে ৪৬৯৯৬ টাকা, ১৪ ক্যারটের দাম ৩৬৬৫৭ টাকা।

আবার, রুপোর দাম ১৬ জানুয়ারি ২০২৪ মঙ্গলবার প্রতি কেজি বাটে দাম বেড়েছে ১০০ টাকা। খুচরো রুপো ১০০ টাকা করে বেড়েছে প্রতি কেজিতে। ১৪ জানুয়ারি রুপোর বাট ৬০০ টাকা করে বেড়েছিল। খুচরো রুপো ৬০০ টাকা করে হয়েছে প্রতি কেজিতে। ১৩ জানুয়ারি রিপোর দাম খুচরো ও বাটে কমেছিল ২০০ টাকা করে।

প্রসঙ্গত, IBJA দ্বারা প্রকাশিত দামগুলি বিভিন্ন বিশুদ্ধতার সোনার মূল্য সম্পর্কে তথ্যের বিষয়ে। এই সব দাম ট্যাক্স এবং মেকিং চার্জের আগে নির্ধারিক। IBJA দ্বারা জারি করা রেটগুলি সারা দেশে সর্বজনীন, তবে তাদের দামের মধ্যে GST অন্তর্ভুক্ত থাকে না।   

সোনাও রুপোর দামের পরীক্ষার জন্য  8955664433 নম্বরে একটি মিস কল দিতে পারেন। কিছুক্ষণের মধ্যেই এসএমএসের মাধ্যমে রেট সংক্রান্ত তথ্য পাবেন। এছাড়াও আপনি অফিসিয়াল ওয়েবসাইট ibjarates.com-এ গিয়ে সকাল এবং সন্ধ্যায় সোনার হারের আপডেট সংক্রান্ত বিষয়েও জানতে পারেন।
 

Advertisement

Advertisement