scorecardresearch
 

Gold Price Weekly: আচমকা হু হু করে কমে গেল সোনা-রুপোর দাম, কত টাকা সস্তা হল সোনার দাম?

Gold Price Weekly: মাল্টি কমোডিটি মার্কেটে (MCX), সোমবার সোনার দাম ৬০০ টাকা কমে প্রতি ১০ গ্রাম ৭১৯২৬ টাকা হয়েছে। একই সময়ে, ৫ জুলাই ফিউচারের জন্য রূপার দাম প্রতি কেজি প্রায় ১৪০০ টাকা কমে ৯০১২১ টাকা হয়েছে। ২৯ মে, ২০২৪ তারিখে রেকর্ড উচ্চতায় পৌঁছানোর পর সোনার এই বড় পতন হয়েছে।

Advertisement
আচমকা হু হু করে কমে গেল সোনা-রুপোর দাম, কত টাকা সস্তা হল সোনার দাম? আচমকা হু হু করে কমে গেল সোনা-রুপোর দাম, কত টাকা সস্তা হল সোনার দাম?
হাইলাইটস
  • আচমকা বদলে গেল সোনার দাম
  • ২৪ ক্যারাটের দাম কত টাকা?

Gold Price Down: এগজিট পোলের ফলাফল আসার সঙ্গে সঙ্গে সোনা ও রুপোর দামে ব্যাপক পতন হয়েছে। শুক্রবারের তুলনায় MCX-এ সোনা-রুপোর দাম কমেছে বেশি। শুক্রবার, ৩১ মে, রুপার দাম প্রতি কেজি ছিল ৯১,৫৭০ টাকা, যেখানে ৩১ মে, ২০২৪-এ সোনার দাম ছিল ৭১,৮৮৬ টাকা প্রতি ১০ গ্রাম। কিন্তু সোমবার পণ্যের বাজার খুললে সোনা-রূপার দাম অনেকটাই সস্তা হয়ে যায়।

মাল্টি কমোডিটি মার্কেটে (MCX), সোমবার সোনার দাম ৬০০ টাকা কমে প্রতি ১০ গ্রাম ৭১৯২৬ টাকা হয়েছে। একই সময়ে, ৫ জুলাই ফিউচারের জন্য রূপার দাম প্রতি কেজি প্রায় ১৪০০ টাকা কমে ৯০১২১ টাকা হয়েছে। ২৯ মে, ২০২৪ তারিখে রেকর্ড উচ্চতায় পৌঁছানোর পর সোনার এই বড় পতন হয়েছে।

৩ দিনে ৬০০০ টাকা কমেছে রুপোর 
২৯ মে, ২০২৪-এ, রুপোর দাম তাদের সর্বকালের সর্বোচ্চ ৯৬,৪৯৩ টাকা প্রতি কেজিতে লেনদেন করছিল। এরপর এর দামে ব্যাপক পতন হয়েছে। ১ কেজি রুপোর দাম এখন ৯০১২১ টাকায় নেমে এসেছে। অর্থাৎ গত তিন কার্যদিবসে রুপোর দাম কেজি প্রতি ৬৩৬৯ টাকা কমেছে। আজ রুপোর সর্বনিম্ন স্তর ছিল ৮৯৯৯২ টাকা, যেখানে উচ্চ স্তর ছিল ৯১৩২৬ টাকা।

আরও পড়ুন

সোনার দাম এতটাই কমেছে 
২৯ মে, ২০২৪-এ, সোনার দাম প্রতি ১০ গ্রাম ৭২১৯৩ টাকায় বন্ধ হয়েছিল, যা এখন ১০ গ্রাম প্রতি ৭১২৯৫ টাকায় নেমে এসেছে। আজ এর দাম ৫৯১ টাকা কম হয়েছে এবং তিন ট্রেডিং দিনে MCX-এ রেট ৯০০ টাকা কমেছে। আজ সোনার সর্বনিম্ন দাম ছিল ৭১১৭৮ টাকা এবং দিনের সর্বোচ্চ দর ছিল ৭১৬২০ টাকা প্রতি ১০ গ্রাম। এই হার ৫ জুন সোনার ফিউচারের জন্য।

বুলিয়ন বাজারে সোনা ও রূপোর দাম 
আজ, ০৩ জুন, ২০২৪ ভারতীয় বুলিয়ন বাজারে সোনা এবং রূপা সস্তা হয়ে গেছে। সস্তা হওয়ার পর প্রতি ১০ গ্রাম সোনার দাম ৭১ হাজার টাকা ছাড়িয়েছে। একই সময়ে প্রতি কেজি রুপার দাম ৮৮ হাজার টাকার বেশি। জাতীয় পর্যায়ে ৯৯৯ বিশুদ্ধতার ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৭১৪০৫ টাকা। যেখানে ৯৯৯ বিশুদ্ধ রূপার দাম ৮৮৯৫০ টাকা।

Advertisement


 

Advertisement